Asus ROG: দুর্ধর্ষ ল্যাপটপ লঞ্চ করল আসুস, 64 জিবি র‍্যাম, 200W চার্জিং, কী নেই বলুন!

Avatar

Published on:

ASUS ROG Zephyrus G16 Launched in India

বিখ্যাত কম্পিউটার এবং ল্যাপটপ প্রস্তুতকারক আসুস ভারতের মার্কেটে একগুচ্ছ নতুন ল্যাপটপ ও ডেস্কটপ নিয়ে হাজির হয়েছে। কোম্পানিটি এদেশে Asus ROG Zephyrus G16, Asus ROG Strix Scar 16 এবং Asus Scar 18 নামে তিনটি নতুন ল্যাপটপ লঞ্চ করেছে। এছাড়াও, তাইওয়ানের ব্র্যান্ডটি ROG ল্যাপটপের পাশাপাশি ROG Gaming Desktop G22, ROG Gaming Desktop G13 এবং Consumer Desktop S501 – এই ডেস্কটপগুলির ওপর থেকেও পর্দা সরিয়েছে৷ আসুন এই নয়া ল্যাপটপ এবং ডেস্কটপগুলি দাম এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Asus ROG Zephyrus G16-এর স্পেসিফিকেশন

Asus ROG Zephyrus G16-এ ২.৫কে রেজোলিউশন এবং ২৪০ হার্টজ রিফ্রেশ রেট সহ ১৬ ইঞ্চির ওলেড (OLED) প্যানেল রয়েছে৷ ভিভিআর (VRR) সাপোর্ট সহ প্রথম ওলেড প্যানেল ছাড়াও, এর ডিসপ্লেটি অতি-দ্রুত ০.২ মিলিসেকেন্ডের রেসপন্স টাইমও অফার করে৷ এআই (AI)-রেডি ল্যাপটপটি Intel Core Ultra 7 এবং Intel Core Ultra 9 ভ্যারিয়েন্টে কেনা যাবে।

ইন্টেল কোর আল্ট্রা প্রসেসর NVIDIA RTX 4070 এবং RTX 4090 ল্যাপটপ জিপিইউ-এর সাথে যুক্ত। আসুস এই ল্যাপটপটিতে দ্বিতীয় প্রজন্মের আর্ক ফ্লো ফ্যানস (Arc Flow Fans) এবং একটি হাই-এফিসিয়েন্সি এয়ার আউটলেট (Air Outlet) ব্যবহার করেছে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Asus ROG Zephyrus G16 ল্যাপটপটি ৯০ ওয়াটআওয়ারের ব্যাটারির সাথে এসেছে, যা ২০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আসুস দাবি করেছে যে, ল্যাপটপটি ৩০ মিনিটে শূন্য থেকে ৫০% পর্যন্ত চার্জ হতে পারে।

Asus ROG Strix, Scar Series, ROG Desktop-গুলির স্পেসিফিকেশন

Asus ROG Strix Scar 16 এবং Scar 18-এ যথাক্রমে ১৬ ইঞ্চি এবং ১৮ ইঞ্চির ডিসপ্লে প্যানেল রয়েছে, যা কিউএইচডি+ রেজোলিউশন এবং ২৪০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। কিউএইচডি+ প্যানেলটি ১০০% ডিসিআই পি৩ কালার গ্যামট এবং ডলবি ভিশন এইচডিআর প্রযুক্তি সাপোর্ট করে।

Asus ROG Strix Scar 16 এবং Scar 18 ল্যাপটপগুলি Intel Core i9 ভার্সন পর্যন্ত প্রসেসর দ্বারা চালিত, যা সর্বাধিক ৬৪ জিবি ডিডিআর৫ র‍্যাম এবং ৪ টিবি পর্যন্ত পিসিআইই এসএসডি স্টোরেজ অফার করে। চিপসেটগুলিকে NVIDIA RTX 4080 এবং RTX 4090 জিপিইউ-এর সাথে যুক্ত করা হয়েছে৷ আসুসের নতুন ল্যাপটপগুলি ফাস্ট চার্জিং প্রযুক্তির জন্য সাপোর্ট সহ ৯০ ওয়াটআওয়ারের ব্যাটারি সাপোর্ট করে।

Asus ROG Gaming Desktop G22-এ GeForce RTX 4070 জিপিইউ-এর সাথে যুক্ত Intel Core i7-14700F প্রসেসর রয়েছে। এই চিপসেটটি সর্বাধিক ৩২ জিবি ডিডিআর৫ র‍্যামের সাথে যুক্ত। এছাড়া, Asus Consumer Desktop S501 ল্যাপটপটি একটি ১৩তম প্রজন্মের Intel সিপিইউ দ্বারা চালিত, যা ৬৪ জিবি পর্যন্ত আপগ্রেডেবল র‍্যামের সাথে যুক্ত।

ভারতে Asus-এর এবছরের নতুন ল্যাপটপ এবং ডেস্কটপগুলির মূল্য এবং লভ্যতা

গেমিং-কেন্দ্রিক আসুস আরওজি জেফাইরাস জি১৬ ল্যাপটপটি একটি গ্রে শেডে ভারতীয় মার্কেটে এসেছে এবং এর প্রারম্ভিক মূল্য ১,৮৯,৯৯০ টাকা। অন্যদিকে আরওজি স্ট্রিক্সস স্কার ১৬ এবং আরওজি স্ট্রিক্সস স্কার ১৮ যথাক্রমে ২,৮৯,৯৯০ টাকা এবং ৩,৩৯,৯৯০ টাকায় পাওয়া যাবে।

জনিয়ে রাখি, আগ্রহী গ্রাহকরা অ্যামাজন ইন্ডিয়া (Amazon India), ফ্লিপকার্ট (Flipkart) এবং আসুস ই-শপের মাধ্যমে ল্যাপটপটি কিনতে পারবেন। ল্যাপটপটি আসুসের এক্সক্লুসিভ স্টোর এবং আরওজি স্টোর ছাড়াও ক্রোমা (Croma), বিজয় সেলস (Vijay Sales), রিলায়েন্স ডিজিটাল (Relience Digital) এবং সমস্ত আসুস-অনুমোদিত রিটেইলার কাছেও পাওয়া যাবে।

লঞ্চ অফার হিসেবে, Asus ROG Strix Scar 16/Scar 18 এবং Zephyrus G16-এর প্রথম ৫০ জন গ্রাহকরা ১৪ ফেব্রুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারির মধ্যে TUF Gaming H3 গেমিং হেডসেট অফার করছে। গ্রাহকদের আসুস ই-শপ বা আসুস স্টোর থেকে ল্যাপটপ কিনতে হবে।

অন্যদিকে, ভারতে ROG Gaming Desktop G22 এবং G13 ডেস্কটপগুলির দাম যথাক্রমে ২,২৯,৯৯০ টাকা এবং ১,৩৯,৯৯০ টাকা থেকে শুরু হচ্ছে৷ Consumer Desktop S501-এর দাম ভারতে ৮৭,৯৯০ টাকা। এই ডেস্কটপগুলি অ্যামাজন, ফ্লিপকার্ট, আসুস ই-শপ, আসুস এক্সক্লুসিভ স্টোর এবং আরওজি স্টোরের মাধ্যমে পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥