গ্লাস ছাড়া 3D কনটেন্ট দেখা যাবে, লঞ্চ হল ASUS Vivobook Pro 16X 3D OLED ল্যাপটপ

Avatar

Published on:

ASUS Vivobook Pro 16X 3D OLED launched

কনজিউমার ইলেকট্রনিক শো ২০২৩- এর মঞ্চে আত্মপ্রকাশ করল নতুন ASUS Vivobook Pro 16X 3D OLED ল্যাপটপ। এর মাধ্যমে ব্যবহারকারী কোনওরকম থ্রিডি(3D) গ্লাস ব্যবহার না করেই থ্রিডি (3D) কনটেন্ট দেখতে এবং তার ওপর কাজ করতে পারবেন। যদিও এর আগে কিছু কোম্পনি তাদের তৈরি ল্যাপটপ ও ডিসপ্লেতে এই নতুন টেকনোলজি ব্যবহার করেছে। কিন্তু ASUS এবার সর্বপ্রথম ল্যাপটপের ওলেড স্ক্রিনে এই নতুন টেকনোলজির ব্যবহার নিয়ে আসলো। চলুন দেখে নেওয়া যাক নতুন ASUS Vivobook Pro 16X 3D OLED ল্যাপটপের ফিচার এবং স্পেসিফিকেশন।

ASUS Vivobook Pro 16X 3D OLED ল্যাপটপের ফিচার এবং স্পেসিফিকেশন

নবাগত আসুস ভিভোবুক প্রো ১৬এক্স থ্রিডি ওলেড ল্যাপটপটির নাম থেকেই বোঝা যাচ্ছে এটি ১৬ ইঞ্চি ওলেড ডিসপ্লের সাথে এসেছে, যা ৩২০০x২০০০ পিক্সেল রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। তাছাড়া এই ল্যাপটপটির ওপরে রয়েছে একটি অপটিক্যাল রেজিনের লেয়ার। আর সাথে থাকছে একটি গ্লাস প্যানেল এবং লেন্টিকুলার লেন্স লেয়ার, যা আই ট্র্যাকিং ক্যামেরার মাধ্যমে রিয়েল টাইম ইমেজ রেন্ডার করবে এবং ফিজিক্যাল মুভমেন্ট নিয়ন্ত্রণ করবে।

এছাড়াও ল্যাপটপটির স্ক্রিনের গ্লাস ফ্রন্ট লেয়ারের ওপর রয়েছে একটি টুডি /থ্রিডি লিকুইড ক্রিস্টাল সুইচিং লেয়ার এবং অ্যান্টি রিফ্লেক্টিং কোটিং। যার মাধ্যমে খুব সহজেই কনটেন্ট টুডি থেকে থ্রিডি এবং থ্রিডি থেকে টুডি মোডে পরিবর্তন করা সম্ভব।

এবার আলোচনা করা যাক ডিভাইসটির প্রসেসর প্রসঙ্গে। নতুন আসুস ভিভো বুক প্রো ১৬এক্স থ্রিডি ওলেড ল্যাপটপটি ইন্টেল কোর আই ৯ প্রসেসর দ্বারা চালিত। যার সাথে গ্রাফিক্সের জন্য এনভিডিয়া আডা আরটিএক্স ৪০সিরিজ জিপিও এবং স্টুডিও ড্রাইভার যুক্ত রয়েছে। এছাড়া ল্যাপটপটিতে ৬০ জিবি ডিডিআর৫ ৪৮০০ র‍্যাম এবং টু টিবি পিসিআই জেন ৪ এসএসডি স্টোরেজ পাওয়া যাবে।

তদুপুরি ল্যাপটপটিতে ফিজিক্যাল শাটার সহ ফুল এইচডি আইআর ওয়েবক্যাম উপলব্ধ। এছাড়া ল্যাপটপটির কানেক্টিভিটি অপশনে সামিল হয়েছে থান্ডার বোল্ট ৪ পোর্ট, দুটি ইউএসবি ৩.২ জেন ১ টাইপ এ, এইচডিএমআই ২.১ আউট, গিগাবাইট ইথারনেট, একটি স্ট্যান্ডার্ড ইউএইচএস ২ এসডি কার্ড রিডার এবং একটি অডিও জ্যাক।

নতুন ASUS Vivobook Pro 16X 3D OLED ল্যাপটপ থ্রিডি এবং নন- থ্রিডি মডেলে পাওয়া যাবে। এটি ব্ল্যাক এবং সিলভার কালার অপশনে এসেছে। যদিও এখনও পর্যন্ত আসুস ব্র্যান্ডের নতুন এই ল্যাপটপের দাম এবং লভ্যতার সম্পর্কে কিছুই জানানো হয়নি।

সঙ্গে থাকুন ➥