Asus লঞ্চ করল Vivobook সিরিজের ৮ নতুন ল্যাপটপ; বেশি র‌্যাম সহ রয়েছে দুর্দান্ত ডিসপ্লে ও প্রসেসর, দাম দেখে নিন

Avatar

Published on:

Asus Vivobook Series 8 New laptops launched India

ভারতের বাজারে Vivobook সিরিজের আটটি নতুন ল্যাপটপ লঞ্চ করল Asus। নতুন এই ল্যাপটপে রয়েছে ওএলইডি ডিসপ্লে ও কোম্পানির আইসকুল প্রযুক্তি। আসুস বলছে, নয়া ল্যাপটপগুলি মিলিটারি গ্রেড বিল্ড, পুনর্ব্যবহারযোগ্য উপাদান, ১৩ তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর ও উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম সহ এসেছে। এই আটটি ল্যাপটপ হল Asus Vivobook S15 OLED, Vivobook 15X OLED, Vivobook 15X, Vivobook 15, Vivobook 16, Vivobook S 14 Flip, Vivobook Go 15 OLED ও Vivobook Go 15।

Asus Vivobook সিরিজের ল্যাপটপের দাম

ভারতে Asus Vivobook 15X এর দাম ৪৭,৯৯০ টাকা, Vivobook 15 (2023) এর দাম ৪৫,৯৯০ টাকা, Vivobook 16 (2023) এর দাম ৪৭,৯৯০ টাকা। একই সাথে Vivobook S 14 Flip (2023) এর মূল্য ধার্য করা হয়েছে ৭৯,৯৯০ টাকা এবং Vivobook Go 15 (2023) এর মূল্য রাখা হয়েছে ৪০,৯৯০ টাকা। এছাড়া Vivobook S15 OLED এর প্রারম্ভিক মূল্য ৮৫,৯৯০ টাকা, Vivobook 15X OLED এর দাম ৭৪,৯৯০ টাকা এবং Vivobook Go 15 OLED এর দাম ৪৮,৯৯০ টাকা।

অ্যামাজন, ফ্লিপকার্ট, আসুস ই-শপ, ক্রোমা, বিজয় সেলস এবং রিলায়েন্স ডিজিটাল থেকে নতুন ল্যাপটপগুলি কেনা যাবে।

Asus Vivobook S15 OLED ল্যাপটপের বিশেষত্ব

আসুস ভিভোবুক এস১৫ ওএলইডি ১৩তম প্রজন্মের ইন্টেল কোর আই৯ সিপিইউ সহ এসেছে। এতে রয়েছে ১৬ জিবি র ্যাম এবং ১ টিবি পর্যন্ত এসএসডি স্টোরেজ। এটি ফুল-এইচডি এবং 2.8K রেজোলিউশনের দুটি ডিসপ্লে অপশনে পাওয়া যাবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ল্যাপটপটি ফিজিক্যাল ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ এসেছে। এর কানেক্টিভিটি অপশনগুলোর মধ্যে রয়েছে ওয়াই-ফাই ৬ই, থান্ডারবোল্ট ৪ পোর্ট, ইউএসবি ৩.২ জেন ২ পোর্ট, এইচডিএমআই ১.৪ পোর্ট এবং ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক। এই ল্যাপটপে দেওয়া হয়েছে ৭০ ওয়াট আওয়ার ব্যাটারি।

Asus Vivobook 15X, 15X OLED ল্যাপটপের বৈশিষ্ট্য

আসুস ভিভোবুক ১৫এক্স এবং আসুস ভিভোবুক ১৫এক্স ওএলইডি ল্যাপটপে দেওয়া হয়েছে ১৫.৬ ইঞ্চি ডিসপ্লে এবং ইনটেক আইরিস এক্সই গ্রাফিক্সসহ ১৩তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর। এগুলি ১৬ জিবি র ্যাম ও ৫১২ জিবি/ ১ টিবি এসএসডি স্টোরেজ সহ পাওয়া যাবে।
এদের কানেক্টিভিটি অপশনের মধ্যে রয়েছে ওয়াই-ফাই ৬ই, ইউএসবি টাইপ-সি ৩.২ জেন ১ পোর্ট, দুটি ইউএসবি ৩.২ টাইপ-এ জেন ১ পোর্ট, একটি ইউএসবি ২.০ টাইপ-এ পোর্ট, একটি এইচডিএমআই ১.৪ পোর্ট এবং ৩.৫ মিমি অডিও জ্যাক। ভিভোবুক ১৫এক্স ওএলইডিতে রয়েছে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫০ ওয়াট আওয়ার ব্যাটারি।

Asus Vivobook 16, 15 OLED ল্যাপটপের স্পেসিফিকেশন ও ফিচার

আসুস ভিভোবুক ১৬ এবং ভিভোবুক ১৫ ওএলইডি উভয় ল্যাপটপই উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে চলে এবং ১৩ তম প্রজন্মের ইন্টেল কোর আই ৫ এইচ-সিরিজ প্রসেসর, ১৬ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি এসএসডি স্টোরেজ সহ এসেছে। আর এই দুই ল্যাপটপে ১৬-ইঞ্চি এবং ১৫-ইঞ্চি ডিসপ্লে রয়েছে।

Asus Vivobook 16, 15 OLED-এ রয়েছে ওয়াই-ফাই ৬ এবং ব্লুটুথ ৫ কানেক্টিভিটি। ভিভোবুক ১৬-এ দেওয়া হয়েছে ইউএসবি ৩.২ টাইপ-সি জেন ২ পোর্ট, দুটি ইউএসবি ৩.২ টাইপ-এ জেন ১ পোর্ট, একটি ইউএসবি ২.০ টাইপ-এ পোর্ট, একটি এইচডিএমআই ১.৪ পোর্ট এবং একটি ৩.৫ মিমি জ্যাক। উভয়ই ১৯.৯ মিমি পুরু এবং ওজন যথাক্রমে ১.৭ কেজি এবং ১.৮ কেজি।

Vivobook S 14 Flip-এর স্পেসিফিকেশন

১৬ জিবি র ্যাম, ১ টিবি পর্যন্ত এসএসডি স্টোরেজ ও ১৩তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসরের সাথে এসেছে আসুস ভিভোবুক এস১৪ ফ্লিপ। এই ল্যাপটপে রয়েছে ১৪ ইঞ্চি ২.৮কে টাচস্ক্রিন ডিসপ্লে। আসুস ভিভোবুক এস১৪ ফ্লিপ এর কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে আছে ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.২, দুটি থান্ডারবোল্ট ৪ পোর্ট, একটি ইউএসবি ৩.২ টাইপ-এ জেন ২ পোর্ট, একটি এইচডিএমআই ২.১ পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক। এই ল্যাপটপটিতে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টসহ ৭৫ ওয়াট আওয়ার ব্যাটারি রয়েছে। এর ওজন ১.৫ কেজি।

Vivobook Go 15 OLED ল্যাপটপের বিশেষত্ব

নতুন আসুস ভিভোবুক গো ১৫ ওএলইডি ল্যাপটপে আছে ১২তম প্রজন্মের ইন্টেল কোর আই৩-এন৩০৫ সিপিইউ, ৮ জিবি র ্যাম ও ৫১২ জিবি এসএসডি স্টোরেজ। এতে ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি ওএলইডি ডিসপ্লে দেওয়া হয়েছে এবং এটি উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে চলে। এর সাথে পাওয়া যাবে ব্যাকলিট কীবোর্ড। সংস্থাটি এখনও এই ল্যাপটপের কানেক্টিভিটি অপশন সহ অন্যান্য ফিচার জানায়নি।

সঙ্গে থাকুন ➥