OLED ডিসপ্লের দুর্দান্ত ল্যাপটপ লঞ্চ করল Asus, দাম মাত্র 49,990 টাকা থেকে শুরু

Avatar

Published on:

Asus Zenbook S13 OLED Vivobook 15 Launched India

জনপ্রিয় ল্যাপটপ ও পিসি নির্মাতা আসুস (Asus) নিয়ে এসেছে দুটি ব্র্যান্ড-নিউ ল্যাপটপ৷ এগুলি হল – Zenbook S13 OLED এবং Vivobook 15। প্রথমটি একটি প্রিমিয়াম ডিভাইস হলেও, পরেরটি মিড-রেঞ্জের ল্যাপটপ। দুটি মডেলই intel Ultra প্রসেসর দ্বারা চালিত। প্রিমিয়াম Zenbook S13 OLED-এ রয়েছে ৩২ জিবি র‍্যাম, ১ টিবি স্টোরেজ, ৬৩ ওয়াটআওয়ারের ব্যাটারি। আর মিড-রেঞ্জের Vivobook 15 ল্যাপটপটি ৮ জিবি র‍্যাম, ১ টিবি স্টোরেজ এবং ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪২ ওয়াটআওয়ারের ব্যাটারি অফার করে। আসুন তাহলে আসুসের নয়া ল্যাপটপগুলির দাম, সকল স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Asus Zenbook S13 OLED এবং Vivobook 15-এর মূল্য ও লভ্যতা

ভারতের বাজারে আসুস জেনবুক এস১৩ ওলেড-এর দাম ১,২৯,৯৯০ টাকা থেকে শুরু হচ্ছে, যেখানে ভিভোবুক ১৫-এর বেস মডেলের মূল্য ৪৯,৯৯০ টাকা নির্ধারণ করা হয়েছে৷ আজ থেকে উভয় ল্যাপটপই আসুসের এক্সক্লুসিভ স্টোর, অ্যামাজন (Amazon India), ফ্লিপকার্ট (Flipkart) এবং অফলাইন রিটেল স্টোরে কেনার জন্য উপলব্ধ।

Asus Zenbook S13 OLED এবং Vivobook 15-এর স্পেসিফিকেশন

প্রিমিয়াম আসুস জেনবুক এস১৩ ওলেড-এ রয়েছে ২.৮কে পিক্সেলের রেজোলিউশন সহ ১৩.৩ ইঞ্চির ডিসপ্লে। ডিভাইসটি ৬০০ নিট পিক ব্রাইটনেস, ডিসপ্লেএইচডিআর ৬০০ ট্রু ব্ল্যাক এবং ডলবি ভিশন অফার করে। ল্যাপটপটিতে ব্যাকলিট কীবোর্ড এবং একটি ফুলএইচডি আইআর (IR) ওয়েবক্যাম রয়েছে। এটি ডলবি অ্যাটমস সহ হারমান কার্ডন স্টেরিও স্পিকার দ্বারা সজ্জিত।

অন্যদিকে, আসুস ভিভোবুক ১৫-এ ২৫০ নিট পিক ব্রাইটনেস সহ ১৫.৬ ইঞ্চির ফুলএইচডি ডিসপ্লে রয়েছে। ল্যাপটপটিপে প্রাইভেসি শাটার সহ একটি এইচডি ওয়েবক্যাম রয়েছে৷ ভিভোবুক ১৫ এবং জেনবুক এস১৩ ওলেড – উভয়ই মিলিটারি-গ্রেড এমআইএল-এসটিডি ৮১২০এইচ রেটিং প্রাপ্ত ল্যাপটপ।

Asus Zenbook S13 OLED মডেলটি Iris Xe গ্রাফিক্সের সাথে যুক্ত Intel Core Ultra 7 প্রসেসর দ্বারা চালিত। এটি ৩২ জিবি র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত স্টোরেজ অফার করে। অন্যদিকে, Vivobook 15-কে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১ টিবি স্টোরেজ সহ Intel Core i5 এবং i3 অপশন অফার করা হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Asus Zenbook S13 OLED-এ ৬৩ ওয়াটআওয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আর Vivobook 15 ল্যাপটপটি ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪২ ওয়াটআওয়ারের ব্যাটারির সাথে এসেছে।

সঙ্গে থাকুন ➥