Asus লঞ্চ করল ZenBook, VivoBook সিরিজের নতুন 9টি ল্যাপটপ, দাম শুরু 42,990 টাকা থেকে

Avatar

Published on:

Asus ZenBook VivoBook OLED Laptops Launched India

Asus সম্প্রতি ভারতীয় বাজারে একগুচ্ছ নতুন ল্যাপটপ ঘোষণা করলো। এই তালিকায় সামিল রয়েছে – AMD -এর লেটেস্ট Ryzen 7000 সিরিজের প্রসেসর চালিত ZenBook 14 OLED ল্যাপটপ৷ অল-মেটাল ডিজাইনের সাথে আসা এই মডেলটিতে – ১ টেরাবাইট SSD স্টোরেজ এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে প্যানেল মিলবে। এছাড়াও, VivoBook সিরিজের অধীনে মোট ৮টি মডেল নিয়ে আসা হয়েছে ভারতে। যেগুলির দাম শুরু হচ্ছে ৪২,৯৯০ টাকা থেকে। প্রত্যেকটি ভ্যারিয়েন্টই দুর্দান্ত ডিসপ্লে ফিচার এবং একাধিক উন্নত তথা অ্যাডভান্স বৈশিষ্ট্য সহ এসেছে। চলুন নবাগত ল্যাপটপগুলির দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক এবার…

Asus ZenBook 14 OLED এর দাম এবং স্পেসিফিকেশন

আসুস জেনবুক ১৪ ওলেড ল্যাপটপটি এএমডি রাইজেন ৭০০০ সিরিজ প্রসেসর দ্বারা চালিত। স্টোরেজ হিসাবে এতে ১৬ জিবি র‍্যাম এবং ১ টেরাবাইট পর্যন্ত SSD মিলবে। উক্ত ডিভাইসটি – ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ১৪-ইঞ্চির (২৮৮০x১৮০০ পিক্সেল) OLED ডিসপ্লে সহ এসেছে। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যে, এই মডেলটিকে ২.৫কে রেজোলিউশন, ৪০০ নিট পিক ব্রাইটনেস এবং ১০০% sRGB কভারেজ সমর্থিত একটি IPS ডিসপ্লে বিকল্পের সাথেও উপলব্ধ করা হবে। যাইহোক আলোচ্য আসুস জেনবুক ল্যাপটপটি অল-মেটাল ডিজাইনের সাথে এসেছে। এটির ওজন ১.৩৯ কেজি।

দাম – ZenBook 14 OLED ল্যাপটপের দাম ৮৯,৯৯০ টাকা থেকে শুরু হচ্ছে। এটিকে জেড ব্ল্যাক কালারে পাওয়া যাবে।

Asus Vivobook Go 14 এর দাম এবং স্পেসিফিকেশন

আসুস ভিভোবুক গো ১৪ ল্যাপটপে উন্নত পারফরম্যান্স সরবরাহের জন্য এএমডি রাইজেন ৭০২০ সিরিজ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আলোচ্য ডিভাইসটি ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি PCIe Gen 3 SSD স্টোরেজের সাথে এসেছে। এতে ১৪-ইঞ্চি IPS NanoEdge ডিসপ্লে আছে, যা ১৬:৯ এসপেক্ট রেশিও, ২৫০ নিট পিক ব্রাইটনেস এবং অ্যান্টি-গ্লেয়ার প্রযুক্তি সাপোর্ট করে। আবার ভিডিও কলের মান বাড়ানোর জন্য ল্যাপটপটিতে AI নয়েজ ক্যান্সেলেশন প্রযুক্তি বর্তমান। আর এর ওজন ১.৩৮ কেজি।

দাম – Vivobook Go 14 ল্যাপটপের প্রারম্ভিক মূল্য ৪২,৯৯০ টাকা এবং টপ-এন্ড ভ্যারিয়েন্টের দাম থাকছে ৫৬,৯৯০ টাকা। এটি – মিক্সড ব্ল্যাক, কুল সিলভার এবং গ্রে গ্রিন কালার বিকল্পে এসেছে।

Asus Vivobook Go 15/Go 15 OLED দাম এবং স্পেসিফিকেশন

আসুস ভিভোবুক গো ১৫ এবং ভিভোবুক গো ১৫ ওলেড উভয় ল্যাপটপই এএমডি রাইজেন ৫ ৭৫২০ইউ প্রসেসর ভার্সন দ্বারা চালিত। এতে ১৬ জিবি LPDDR5 র‍্যাম এবং ৫১২ জিবি PCIe Gen 3 SSD স্টোরেজ বিদ্যমান। উভয় ল্যাপটপই ১৮০-ডিগ্রি হিঞ্জ ডিজাইনের সাথে এসেছে। যার দরুন এগুলিকে বিভিন্ন কোণ থেকে ব্যবহার করা যাবে। তবে আলোচ্য দুটি ল্যাপটপের মধ্যে প্রধান পার্থক্য ডিসপ্লে বিভাগে দেখা যাবে। নাম অনুসারে, একটি ভ্যারিয়েন্ট এসেছে ১৫-ইঞ্চির OLED ডিসপ্লে সহ এবং অন্যটিতে রয়েছে ১৫-ইঞ্চির IPS অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে প্যানেল। উভয় ল্যাপটপেই পাওয়া যাবে ব্যাকলিট চিকলেট কী-বোর্ড। ফলে ব্যবহারকারীরা অন্ধকারেও নির্বিঘ্নে কাজ করতে সক্ষম হবেন।

দাম – Vivobook Go 15/Go 15 OLED ল্যাপটপগুলি – কুল সিলভার, মিক্সড ব্ল্যাক এবং গ্রে গ্রীন কালারে উপলব্ধ। দামের ক্ষেত্রে, ১৫-ইঞ্চি OLED ল্যাপটপটির প্রারম্ভিক মূল্য ৫০,৯৯০ টাকা এবং টপ-এন্ড ভ্যারিয়েন্টের দাম ৬৪,৯৯০ টাকা রাখা হয়েছে৷

Asus Vivobook 14 OLED/15 OLED/16 দাম এবং স্পেসিফিকেশন

আসুস ভিভোবুক ১৪ ওলেড, ১৫ ওলেড এবং ১৬ ল্যাপটপ-ত্রয়ী এএমডি রাইজেন ৭ ৭৭৩০ইউ / রাইজেন ৫ ৭৫৩০ইউ প্রসেসরের সাথে এসেছে। ক্লাসিক ডিজাইনের এই ল্যাপটপগুলিতে পাওয়া যাবে ১৬ জিবি DDR4 র‍্যাম এবং ১ টেরাবাইট পর্যন্ত PCIe 3.0 SSD স্টোরেজ৷ এছাড়া ইন-বিল্ট স্টোরেজ হিসাবে ৫১২ জিবি মেমরি উপলব্ধ। উক্ত সিরিজে কানেক্টিভিটির জন্য ওয়াই-ফাই ৬ই এবং ভিডিও কলিংয়ের সুবিধার্থে ৭২০পিক্সেল এইচডি ওয়েবক্যাম রয়েছে। ল্যাপটপ তিনটির ওজন যথাক্রমে ১.৬/১.৭/১.৮৮ কেজি।

দাম – Asus VivoBook 14 OLED ল্যাপটপের দাম শুরু হচ্ছে ৬৭,৯৯০ টাকা থেকে। VivoBook 15 OLED -কে কেনা যাবে ৬৫,৯৯০ টাকায়। আর IPS প্যানেল যুক্ত VivoBook 16 ল্যাপটপের প্রারম্ভিক মূল্য থাকছে ৫৫,৯৯০ টাকা।

Asus Vivobook 15X OLED দাম এবং স্পেসিফিকেশন

নতুন ভিভোবুক ১৫এক্স ওলেড ল্যাপটপে এএমডি রাইজেন ৭০০০ সিরিজের প্রসেসর আছে। এটি ১৬ জিবি র‍্যাম এবং ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ সহ এসেছে। উক্ত ল্যাপটপে ১৫.৬-ইঞ্চির ফুল এইচডি (১৯২০x১০৮০ পিক্সেল) OLED ডিসপ্লে রয়েছে। তদুপরি, ডিভাইসটিতে একটি ব্যাকলিট কী-বোর্ড এবং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও বিদ্যমান থাকছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য ৫০WHr ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৬৫ ওয়াট চার্জিং সাপোর্ট করে।

দাম – Vivobook 15X OLED ল্যাপটপটি ইন্ডি ব্ল্যাক এবং কুল সিলভার কালারে পাওয়া যাবে। এর দাম ৬৬,৯৯০ টাকা থেকে শুরু হচ্ছে এবং উচ্চতর মডেলের দাম থাকছে ৭৪,৯৯০ টাকা।

Asus Vivobook S 14 Flip দাম এবং স্পেসিফিকেশন

নাম অনুসারে, আসুস ভিভোবুক এস ১৪ ফ্লিপ ল্যাপটপটি চিত্তাকর্ষক ডিজাইনের সাথে এসেছে। এতে ৩৬০-ডিগ্রি হিঞ্জ ডিজাইন দেখা যাবে। ফলে ব্যবহারকারীরা নিজের সুবিধা মতো বিভিন্ন অ্যাঙ্গেল থেকে এই ল্যাপটপে কাজ করতে পারবেন। উন্নত পারফরম্যান্স অফারের জন্য, এটি নতুন এএমডি রাইজেন ৫ ৭৫৩০ইউ সিপিইউ সহ এসেছে। স্টোরেজ হিসাবে এই ল্যাপটপে ১৬ জিবি পর্যন্ত DDR4 র‍্যাম (৩২০০মেগাহার্টজ) মিলবে, যা ২৪ জিবি পর্যন্ত আপগ্রেডযোগ্য। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে যে, ল্যাপটপটি নিরবিচ্ছিন্নভাবে ভারী কাজ করতে সক্ষম।

দাম – Vivobook S 14 Flip ল্যাপটপের প্রারম্ভিক মূল্য ৬৬,৯৯০ টাকা।

সঙ্গে থাকুন ➥