পেমেন্ট না করেই ১ লাখ টাকা পর্যন্ত শপিং করতে দিচ্ছে Flipkart, কীভাবে পাবেন জেনে নিন বিস্তারিত

Published on:

flipkart-pay-later-features-advance-interest-rate-all-you-need-to-know

অনলাইন শপিং পোর্টাল Flipkart থেকে কেনাকাটি করার সময়ে আপনারা হয়তো অনেকেই প্রোডাক্ট অফার তালিকায় ‘Pay Later’ নামক একটি বিকল্প দেখে থাকবেন। কিন্তু এই বিকল্প আমাদের নজরে পড়লেও, আসলে এর কাজ কি বা কিরকম সুযোগ-সুবিধা পাওয়া যাবে এই অফারের অধীনে তা আমরা অনেকেই এখনো পর্যন্ত জানি না। এক্ষেত্রে আপনাদের অবগতের জন্য বলে দিই যে, আলোচ্য ই-কমার্স সাইটটি কিছু সময় পূর্বেই ‘Pay Later’ অফারের ঘোষণা করেছে। এই অফারের অধীনে খরিদ্দারী করলে গ্রাহকদের তৎক্ষণাৎ কোনো অর্থ প্রদান করতে হবে না। এমনকি সর্বোচ্চ ১ লক্ষ টাকা খরচ করলেও কোনো টাকা চাওয়া হবে না আপনাদের কাছে। ফলে যারা দিওয়ালি বা দুর্গাপূজার কেনাকাটি আগাম সেরে রাখার কথা ভাবছেন, তারা এই অফারের ভরপুর লাভ ওঠাতে পারেন। প্রসঙ্গত, Flipkart Pay Later অফারের সাথে আলাদাভাবে ৫০০ টাকার পুরস্কার এবং Pay Later Card -ও দেওয়া হচ্ছে।

Flipkart Pay Later অফার কি এবং কোন কোন সুবিধা অফার করে

ফ্লিপকার্ট পে লেটার অফারের সহজ ব্যাখ্যা হল, নির্বাচিত জিনিসপত্র অর্ডার করার পর চেকআউটের সময় তৎক্ষণাৎ আপনাদের টাকা প্রদান করতে হবে না। কিন্তু হ্যাঁ, নির্দিষ্ট সময়ের মধ্যে অবশ্যই আপনাদের ধার্য শপিং চার্জ শোধ করে দিতে হবে ফ্লিপকার্টকে। আসলে যেসকল গ্রাহকেরা অবিলম্বে অর্থপ্রদান করতে সক্ষম নন, তাদের কথা ভেবেই মূলত ফ্লিপকার্ট এই সুবিধা নিয়ে এসেছে। তাই আপনাদের মধ্যে যারা ইএমআই দিয়ে পণ্য কিনতে চান, তারা এই বিকল্পটি চয়ন করতে পারেন। তবে এইরূপ শপিং ‘লোন’ অফারের সুবিধা নেওয়ার ক্ষেত্রে হয়তো কিছু পরিমাণ সুদ দিতে হতে পারে।

ফ্লিপকার্ট পে লেটার অফারের কার্যকারিতার কথা বললে, গ্রাহকেরা এই বিকল্পের অধীনে যদি কোনো আইটেম কেনেন, তবে তাদের পরের মাসের ৫ তারিখের আগে পুরো টাকা শোধ করে দিতে হবে। এমনটা করলে আপনাদের কোনো অতিরিক্ত চার্জ দিতে হবে না। তবে যদি ‘লোন’ নেওয়া টাকা ফেরত দিতে ৫ তারিখ পেরিয়ে যায় তবে হয়তো সুদ দিতে হবে। যাইহোক, ফ্লিপকার্ট পে লেটার একই সাথে পুরো পেমেন্ট ক্লিয়ার করার বিকল্পও অফার করে।

গ্রাহক-বেসের জন্য শপিং প্রক্রিয়া আরো সহজসাধ্য করতে ই-কমার্স প্ল্যাটফর্মটি আলোচ্য অফার চালু করেছে। ফ্লিপকার্টের বিবৃতি অনুসারে, অনেক সময় গ্রাহক টাকার অভাবে জিনিসপত্র অর্ডার করতে পারেন না। এমন গ্রাহকদের কথা মাথায় রেখে পে লেটার অফারের সুবিধা উপলব্ধ করা হয়েছে। কেননা ফ্লিপকার্ট পে লেটার, কোনো বাড়তি ঝামেলা ও টাকা খরচের চিন্তা ছাড়াই যেকোনো সময়ে মন খুলে শপিং করার স্বাধীনতা দেয়। অর্থাৎ এখন মাস শেষেও কেনাকাটা করতে আর কোনো সমস্যা হবে না।

ফ্লিপকার্ট পে লেটার অফারের অধীনে জিনিস কেনা খুবই সহজ। এর আবেদন প্রক্রিয়ার সময় মাত্র ৩০ সেকেন্ড। আপনারা চাইলে একসাথে বা ইএমআইতেও পেমেন্ট করতে পারেন। এছাড়া এই অফারের অধীনে – বিদ্যুৎ বিল, গ্যাস, পোস্টপেইড সিম রিচার্জ সহ অন্যান্য যাবতীয় বিলও পরিশোধ করতে পারবেন।

সঙ্গে থাকুন ➥