যেমন পারফরম্যান্স তেমন ব্যাটারি, HP Dragonfly G4 ল্যাপটপ ভারতে লঞ্চ হল

Avatar

Published on:

HP Dragonfly G4 launched India

HP আজ ভারতের বাজারে একটি নতুন নোটবুক লঞ্চ করলো। এটি আল্ট্রা-প্রিমিয়াম Dragonfly ল্যাপটপ সিরিজের অধীনে এসেছে, যার নাম রাখা হয়েছে HP Dragonfly G4। এই ল্যাপটপ সুপার স্লিক ডিজাইন অফার করে এবং এর ওজন ১ কেজিরও কম। সংস্থার দাবি অনুসারে, মূলত সি-স্যুট কনজিউমারদের জন্য আলোচ্য মডেলেটিকে নিয়ে আসা হয়েছে। এছাড়া HP Dragonfly G4 ল্যাপটপকে এমন ভাবে ডিজাইন করা হয়েছে যাতে নির্বিঘ্নে হাইব্রিড কাজ করা যায়। এর জন্য একে – ১৩তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর, অপশনাল ইন্টেল ভিপ্রো (Intel VPro), ১৩.৫-ইঞ্চির LCD বা OLED ডিসপ্লে প্যানেল, ‘এইচপি প্রেসেন্স’ সমর্থিত ওয়েবক্যাম এবং উইন্ডোজ ১১ ফর বিজনেস অপারেটিং সিস্টেমের সাথে নিয়ে আসা হয়েছে। চলুন নয়া HP Dragonfly G4 ল্যাপটপের দাম, প্রাপ্যতা এবং বিশেষত্ব সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক…

ভারতে HP Dragonfly G4 ল্যাপটপের দাম ও প্রাপ্যতা

এইচপি ড্রাগনফ্লাই জি৪ ল্যাপটপকে যেহেতু ব্যবসায়ীদের জন্য ডিজাইন করা হয়েছে, সেহেতু এর দাম অন্যান্য রেগুলার মডেলের তুলনায় বেশি রাখা হয়েছে। ভারতে আলোচ্য ল্যাপটপের প্রারম্ভিক মূল্য ২.২ লক্ষ টাকা ধার্য করা হয়েছে। আগ্রহীরা এটিকে সংস্থার অনলাইন এবং অফলাইন স্টোরগুলির মাধ্যমে কিনতে পারবেন।

তুলনার খাতিরে জানিয়ে রাখি, অ্যাপলের সর্বশেষ ফ্ল্যাগশিপ ল্যাপটপ মডেল MacBook Air -এর দাম ১.১৪ লক্ষ টাকা। এতে ইন-হাউস এম২ চিপসেট, ১৫-ইঞ্চি ডিসপ্লে ও ২৫৬ জিবি SSD স্টোরেজ বিদ্যমান। আর ৫১২ জিবি SSD সহ আসা টপ-এন্ড মডেলটির দাম থাকছে ১.৪৪ লক্ষ টাকা।

HP Dragonfly G4 এর স্পেসিফিকেশন

আগেই বলেছি, এইচপি তাদের এই লেটেস্ট ল্যাপটপকে হাইব্রিড কাজ করার লক্ষ্যে লঞ্চ করছে। এটি ওজনে অতিশয় হালকা এবং এর চ্যাসিসের বডি-বিল্ড যথেষ্ট টেকসই। এছাড়া কী-বোর্ডে থাকা কী ক্যাপগুলিকে পুনর্ব্যবহৃত উপাদান দিয়ে তৈরি করা হয়েছে। এইচপি ড্রাগনফ্লাই জি৪ ল্যাপটপে ৪০০ নিট পিক ব্রাউটনেস সমর্থিত ১৩.৫-ইঞ্চি WUXGA+ ডিসপ্লে রয়েছে। ক্রেতারা মডেলটিকে LCD বা OLED ডিসপ্লে ভ্যারিয়েন্টের মধ্যে বেছে নেওয়ার বিকল্প পেয়ে যাবেন। পারফরম্যান্সের জন্য এতে ১৩তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার স্টোরেজ হিসাবে ৩২ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম এবং ২ টেরাবাইট M.2 PCIe এনক্রিপ্টেড SSD মিলবে। ব্যবসায়ীরা এটিকে ইন্টেল ভিপ্রো (Intel VPro) ভ্যারিয়েন্টের সাথেও বেছে নিতে পারবেন, যা অতিরিক্ত সিকিউরিটি লেভেল নিশ্চিত করে।

HP Dragonfly G4 ল্যাপটপের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে – দুটি থান্ডারবোল্ট ৪ টাইপ-সি পোর্ট, একটি টাইপ-এ পোর্ট, এইচডিএমআই, একটি ন্যানো সিম কার্ড স্লট এবং একটি হেডফোন/মাইক কম্বো। এইচপি তাদের এই লেটেস্ট মডেলে এনহ্যান্সড ভিডিও কলিং -এর সুবিধা প্রদানের উপর অধিক ফোকাস করছে। এর জন্য আলোচ্য ডিভাইসে সংস্থার নিজস্ব কনফারেন্সিং ফিচার ‘এইচপি প্রেসেন্স’ সমর্থিত ৫-মেগাপিক্সেলের ওয়েবক্যাম রয়েছে৷ উন্নত ভিডিও কলিংয়ের জন্য এই ফিচারটি – অটো ক্যামেরা সিলেক্ট, কীস্টোন করেকশন, বি রাইট ব্যাক, ব্যাকলাইট অ্যান্ড লোলাইট অ্যাডজাস্টমেন্ট, ন্যাচারাল টোন, অ্যাডজাস্টেবল ব্যাকগ্রাউন্ড ব্লার, ব্যাকগ্রাউন্ড অ্যাডজাস্টমেন্ট, এআই-বেসড নয়েজ রিডাকশন এবং ডায়নামিক ভয়েস বিকল্প অফার করে।

সঙ্গে থাকুন ➥