HP ভারতে একসাথে লঞ্চ করল তিনটি গেমিং ল্যাপটপ, লেটেস্ট প্রসেসর সহ রয়েছে কুলিং সিস্টেম, দাম দেখে নিন

Avatar

Published on:

HP Victus 16 2023 Omen 16 2023 Omen Transcend 16 launched India

HP ভারতীয় বাজারে আজ তিনটি গেমিং ল্যাপটপ লঞ্চ করেছে, যেগুলি হল HP Victus 16 (2023), Omen 16 (2023) ও Omen Transcend 16। সংস্থাটি জানিয়েছে, এই তিনটি ল্যাপটপ গেমারদের চাহিদা মেটাবে। এই ল্যাপটপগুলিতে রয়েছে ১৩তম প্রজন্মের ইন্টেল প্রসেসর এবং গ্রাফিক্সের জন্য এনভিডিয়া আরটিএক্স ৪০ সিরিজের জিপিইউ। HP-র এই গেমিং ল্যাপটপগুলি সম্প্রতি লঞ্চ হওয়া Asus ROG গেমিং ল্যাপটপের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে।

HP Victus 16 (2023) এর স্পেসিফিকেশন ও দাম

দাম: ৫৯,৯৯৯ টাকা থেকে শুরু

এইচপি ভিকটাস ১৬ (২০২৩) ল্যাপটপে আছে ১৬.১ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১৬৫ হার্টজ। এই ল্যাপটপে পারফরম্যান্সের জন্য ব্যবহার করা হয়েছে ১৩তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর সহ জিফোর্স আরটিএক্স ৪০৬০ মোবাইল জিপিআই। এটিতে কুলিং সিস্টেমও উপলব্ধ। আবার এই ল্যাপটপে আইআর থার্মোপাইল সেন্সর উপস্থিত।

এছাড়া এইচপি ভিকটাস ১৬ (২০২৩) ল্যাপটপে তিনটি ইউএসবি-এ পোর্ট, পিডি সমর্থন সহ একটি টাইপ-সি পোর্ট পাওয়া যাবে। সাথে রয়েছে হেডফোন জ্যাক এবং মাল্টি ফরম্যাট এসডি মিডিয়া কার্ড রিডার। আর এই ল্যাপটপে দেওয়া হয়েছে ৮৩ ওয়াট ব্যাটারি, ১৬ জিবি ডিডিআর৫ র ্যাম, ৫১২ জিবি এসএসডি, এইচডি ওয়েবক্যাম ও ডুয়াল স্পিকার। ক্রেতারা এর সাথে এক মাসের জন্য বিনামূল্যে এক্সবক্স গেম পাস পাবেন।

HP Omen 16 (2023) এর দাম ও স্পেসিফিকেশন

দাম: ১,০৪৯৯৯ টাকা থেকে শুরু

এইচপি ওমেন ১৬ (২০২৩) কিছুটা ভিক্টাস (২০২৩) এর মতো দেখতে, তবে সামান্য পার্থক্য রয়েছে। এতে দেওয়া হয়েছে কিউএইচডি রেজোলিউশন এবং ২৪০ হার্টজ রিফ্রেশ রেটের ১৬.১ ইঞ্চি ডিসপ্লে। এইচডিআর সার্পোট সহ আসা এই ডিসপ্লে ১৬:১০ অ্যাসপেক্ট রেশিও অফার করবে। ভিডিও কলিংয়ের জন্য এতে রয়েছে ফুল এইচডি ক্যামেরা। এ ছাড়া ল্যাপটপটি ১৩তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর, আরটিএক্স ৪০৫০ জিপিইউ, ৩২ জিবি ডিডিআর৫ র ্যাম, ১ টিবি স্টোরেজ সহ এসেছে।

HP Omen Transcend 16 (2023) এর দাম ও স্পেসিফিকেশন

দাম: ১,৫৯,৯৯৯ টাকা থেকে শুরু

ওমেন ট্রান্সেন্ড ১৬ (২০২৩) একটি লাইটওয়েট ল্যাপটপ। এতে GeForce RTX 4070 সিরিজের গ্রাফিক্স ব্যবহার করে। এছাড়া এইচপি ওমেন ট্রান্সেন্ড ১৬ ল্যাপটপে রয়েছে ১৩তম প্রজন্মের ইন্টেল কোর আই৯-১৩৯০০এইচএক্স প্রসেসর। আর এর ওজন ২.১ কেজি। আবার ল্যাপটপটি ৯৭ ওয়াট ব্যাটারি এবং কুলিং সিস্টেম সহ আসবে। এছাড়া এতে রয়েছে দুটি থান্ডারবোল্ট ৪ পোর্ট, ওয়াই-ফাই ৬ই সাপোর্ট।

সঙ্গে থাকুন ➥