এখনই দাম বাড়ছে না ল্যাপটপ-কম্পিউটারের, আমদানি নিষিদ্ধ করার পর সরকারের নয়া সিদ্ধান্তে খুশি সবাই

Avatar

Published on:

Laptop Tablet Computer Import Ban

গতকাল অর্থাৎ ৪ আগস্ট ভারতে ল্যাপটপ, ট্যাবলেট ও কম্পিউটার আমদানি নিষিদ্ধ করে মোদি সরকার। তবে আজ ল্যাপটপ কোম্পানিগুলিকে কিছুটা স্বস্তি দিয়েছে কেন্দ্রীয় সরকার। কারণ নয়া এই নিয়ম ১লা নভেম্বর থেকে কার্যকর করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফলে প্রায় তিন মাস ছাড় পেলো কোম্পানিগুলি। আর এই সিদ্ধান্তে স্বস্তি পেয়েছে Laptop ও Computer প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলি।

ল্যাপটপ-কম্পিউটারের দাম বাড়বে না

কেন্দ্রীয় সরকার এখনই ল্যাপটপ ও কম্পিউটার আমদানির উপর নিষেধাজ্ঞা জারি করলে রাতারাতি পণ্যগুলির চাহিদা বেড়ে যেত। ফলে এক ঝটকায় তাদের দামও বেড়ে যেত অনেকটা। তবে HP, Samsung ও Lenovo-র মতো ল্যাপটপ ও কম্পিউটার প্রস্তুতকারক কোম্পানিগুলো তিন মাস সময় পেয়েছে, যা ভারতে তাদের পণ্য উৎপাদন শুরু করার জন্য যথেষ্ট।

উৎসবের মরসুমে অভাব হবে না ল্যাপটপ-কম্পিউটারের

আসলে খুব শীঘ্রই ভারতে উৎসবের মরসুম শুরু হতে চলেছে। আর এমন সময় ভারতে ল্যাপটপ, মোবাইল ও কম্পিউটারের মত ইলেকট্রনিক পণ্যের ব্যাপক চাহিদা থাকে। তাই উৎসবের মরসুমকে মাথায় রেখে ল্যাপটপ ও কম্পিউটার কোম্পানিগুলি বড় পরিসরে স্টক প্রস্তুত করে।

এখন যেহেতু কোম্পানি গুলো এই পণ্যগুলি আর ভারতের বাইরে থেকে আমদানি করতে পারবে না, ফলে এবার এ দেশেই তাদের পণ্য উৎপাদন শুরু করতে হবে। তাই সরকারের এই সিদ্ধান্তের ফলে কোম্পানিগুলি নির্দিষ্ট সময়ের মধ্যে তাদের স্টক প্রস্তুত করতে পারবে এবং তাদের ব্যবসার কোনো ক্ষতিও হবে না।

সঙ্গে থাকুন ➥