ইন্টেলের নতুন AI প্রসেসর সহ লঞ্চ হল Lenovo IdeaPad Pro 5i ল্যাপটপ, 15 মিনিটের চার্জে 3 ঘন্টার ব্যাকআপ দেবে

Avatar

Published on:

Lenovo IdeaPad Pro 5i Laptop Launched

লেনোভো (Lenovo) আজ ভারতে Intel-এর নতুন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) পরিচালিত প্রসেসর সহ তাদের প্রথম ক্রিয়েটর ল্যাপটপ, IdeaPad Pro 5i লঞ্চ করেছে। এটি প্রাথমিকভাবে গত বছর ডিসেম্বরে ঘোষণা করা হয়েছিল। ল্যাপটপটিতে মিলিটারি গ্রেড বিল্ড, হাই-রেজোলিউশন OLED ডিসপ্লে, ইন্টেল কোর আল্ট্রা, এবং প্রচুর র‍্যাম ও স্টোরেজ রয়েছে।

Lenovo IdeaPad Pro 5i-এর স্পেসিফিকেশন

লেনোভো আইডিয়াপ্যাড প্রো 5আই ল্যাপটপটি সোশ্যাল মিডিয়া ক্রিয়েটরদের জন্য তৈরি করা হয়েছে। এতে 14 ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে, যা 120 হার্টজ রিফ্রেশ রেট, 100% ডিসিআই-পি3 কালার গ্যামট এবং 2.8K রেজোলিউশন অফার করে। এই প্যানেলটি টিইউভি আইকেয়ার (TUV EyeSafe) সার্টিফিকেশনও অর্জন করেছে। অডিওর জন্য, এতে ডলবি অ্যাটমস সাপোর্ট রয়েছে। পারফরম্যান্সের ক্ষেত্রে, লেনোভো আইডিয়াপ্যাড প্রো 5আই-এ ইন্টেল কোর আল্ট্রা 9 185এইচ প্রসেসর রয়েছে, যা সর্বোচ্চ 32 জিবি র‍্যাম এবং 1 টিবি পর্যন্ত স্টোরেজের সাথে যুক্ত।

পাওয়ার ব্যাকআপের জন্য, Lenovo IdeaPad Pro 5i-এ বড় 84 ওয়াট আওয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ব্যাটারিটি র‍্যাপিড চার্জ এক্সপ্রেস (Rapid Charge Express) সাপোর্ট করে, যা মাত্র 15 মিনিটের চার্জে 3 ঘন্টার ব্যাকআপ দিতে সক্ষম৷ লেনোভো তাদের এই ডিভাইসে 115W TDP পর্যন্ত কুলিং অফার করে, যার দরুন ইউজাররা নির্বিঘ্নে তাদের কাজগুলি সম্পাদন করতে পারে। স্থায়িত্বের ক্ষেত্রে, IdeaPad Pro 5i ল্যাপটপটি MIL-STD-810H মিলিটারি-গ্রেড স্ট্যান্ডার্ড পূরণ করে এবং ওজন মাত্র 1.46 কিলোগ্রাম, যা এটিকে সহজে বহনযোগ্য এবং বহুমুখী করে তুলবে।

Lenovo IdeaPad Pro 5i-এর মূল্য এবং লভ্যতা

ভারতে লেনোভো আইডিয়াপ্যাড প্রো 5আই ক্রিয়েটর ল্যাপটপটি একমাত্র আর্টিক গ্রে রঙে পাওয়া যাবে। এদেশে ডিভাইসটির দাম 109,990 টাকা এবং এটি ব্র্যান্ডের অফিসিয়াল ওয়েবসাইট, এক্সক্লুসিভ লেনোভো স্টোর এবং শীর্ষস্থানীয় ই-কমার্স প্ল্যাটফর্ম এবং অফলাইন রিটেলারদের কাছে কেনার জন্য উপলব্ধ। উল্লেখযোগ্যভাবে, ক্রেতারা তাদের আইডিয়াপ্যাড প্রো 5আই ক্রিয়েটর ল্যাপটপটিকে অ্যাক্সিডেন্টাল ড্যামেজ প্রোটেকশন প্ল্যানের সাথে বিনামূল্যে মেরামত করতে পারবেন।

সঙ্গে থাকুন ➥