Lenovo Transparent Laptop: বিশ্বের প্রথম ট্রান্সপ্যারেন্ট ল্যাপটপ আনছে লেনোভো, ছবি দেখলে চক্ষু চড়কগাছ হয়ে যাবে!

Avatar

Published on:

Lenovo Tab Plus Lenovo Transparent Laptops Renders Leaked

লেনোভো (Lenovo) বর্তমানে দুটি নতুন ডিভাইস লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। একটি Lenovo Tab Plus ট্যাবলেট এবং অন্যটি হল অভিনব ডিজাইনের বিশ্বের প্রথম ট্রান্সসপ্যারেন্ট বা স্বচ্ছ ডিসপ্লের ল্যাপটপ। আর এখন একটি রিপোর্টের মাধ্যমে দুটি ডিভাইসেরই পৃথক ডিজাইন সামনে এসেছে। এই ছবিগুলি অনুযায়ী, Lenovo Tab Plus-এ থাকবে একটি বেশ চওড়া লোয়ার বেজেল, যা Lenovo Yoga ট্যাবের কথা মনে করিয়ে দেয়। আর ট্রান্সপারেন্ট ট্যাবলেটটি এই বছর মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৪ (MWC 2024) ইভেন্টে লেনোভোর অন্যতম মূল্যবান প্রোডাক্ট হিসাবে প্রদর্শিত হবে বলে আশা করা হচ্ছে। এই দুই ডিভাইস সম্পর্কে ঠিক কি কি তথ্য উঠে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

ফাঁস হল Lenovo Tab Plus-এর রেন্ডার

রোমানিয়ান পোর্টাল, উইন্ডোজ রিপোর্ট লেনোভোর দুই ডিভাইসের রেন্ডার প্রকাশ্যে এনেছে। এর মধ্যে একটি হল লেনোভো ট্যাব প্লাস। ছবি অনুযায়ী, লেনোভো আসন্ন ট্যাবলেটটিকে গোলাকার কোণ সহ রেগুলার স্ক্রিন সহ লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। এর ফ্রন্ট ক্যামেরাটি স্ক্রিনের চারপাশে থাকা বড় বেজেলের ওপর অনুভূমিকভাবে স্থাপন করা হবে। সম্ভবত লেনোভো ট্যাব প্লাস-এ ২কে রেজোলিউশন সহ একটি ওলেড (OLED) ডিসপ্লে থাকবে।

আসন্ন ট্যাবলেটে ফ্ল্যাট প্যানেল থাকবে, যা ব্যবহারকারীদের জন্য এটিকে বহন করা সুবিধাজনক করে তুলবে। লেনোভো ট্যাবলেটটি কোয়াড স্পিকার সহ লঞ্চ করবে, যার বাম এবং ডান দিকে দুটি স্পিকার থাকবে। রেন্ডারগুলি নিশ্চিত করেছে যে কোয়াড স্পিকারগুলি ডলবি অ্যাটমসের সাপোর্ট সহ আসবে। ছবিগুলি এও প্রকাশ করে যে, ট্যাবলেটটির বাম দিকে ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ডানদিকে একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক থাকবে। ডিভাইসের ওপরে পাওয়ার বাটন, ভলিউম রকার, দুটি মাইক্রোফোন, সিম কার্ড এবং মাইক্রোএসডি কার্ড স্লট উপস্থিত থাকবে।

Lenovo Tab Plus

লেনোভো পূর্বসূরি মডেলের তুলনায় আরও বড় স্ট্যান্ড সহ Lenovo Tab Plus লঞ্চ করতে পারে। এর পিছনের প্যানেলে ওপরের ডানদিকের কোণায় একটি সিঙ্গেল ক্যামেরাও অবস্থান করবে। ট্যাবলেটটি একটি স্লিভ এবং স্টাইলাস সাপোর্ট সহ আসবে বলে আশা করা হচ্ছে।

Lenovo-এর আসন্ন স্বচ্ছ ট্যাবলেটে দেখা যাবে বেজেল-লেস ডিজাইন

উইন্ডোজ রিপোর্ট-এর প্রতিবেদনে প্রকাশিত লেনোভোর স্বচ্ছ ল্যাপটপের রেন্ডারগুলি এর কিছু গুরুত্বপূর্ণ দিক তুলে ধরেছে। ছবি অনুযায়ী, ল্যাপটপটির ডিসপ্লের ওপরে এবং প্রান্তে অত্যন্ত সরু বেজেল থাকবে, তবে এটির চিন অস্বচ্ছ বলে মনে করা হচ্ছে। কারণ এটি হিঞ্জ বা কবজার একটি সংযুক্তি স্থান হবে। ফাঁস হওয়া রেন্ডারগুলি নিশ্চিত করে যে, এই ল্যাপটপটি উইন্ডোজ ১১ ওএস দ্বারা চালিত হবে।

জানিয়ে রাখি, স্যামসাং (Samsung)-ই ছিল প্রথম ব্র্যান্ড, যারা কনজিউমার ইলেকট্রনিক্স শো ২০১০ (CES 2010) ইভেন্টে একটি স্বচ্ছ অলেড (OLED) স্ক্রিন প্রদর্শন করেছিল। এবছর, আবারও ট্রান্সপারেন্ট ডিসপ্লে প্রযুক্তির পুনরুত্থান দেখা যাচ্ছে, কারণ এলজি (LG)-ও সিইএস-এ Signature OLED T নামের একটি ট্রান্সপারেন্ট টিভি প্রদর্শন করেছে।

সঙ্গে থাকুন ➥