Lenovo Yoga 13w Gen 2: লেটেস্ট এএমডি প্রসেসর সহ ১৬ জিবি র‌্যাম, লঞ্চ হল নতুন লেনোভো ল্যাপটপ

Avatar

Published on:

Lenovo Yoga 13w Gen 2 Laptop Launched

টেক ব্র্যান্ড Lenovo সম্প্রতি তাদের বিদ্যমান Yoga 13w Gen 2 কনভার্টেবল ল্যাপটপের একটি রিফ্রেশড সংস্করণ ঘোষণা করেছে। এই নতুন ল্যাপটপ সিরিজটি AMD Ryzen 7000 APU দ্বারা চালিত হবে এবং ১৩.৩-ইঞ্চি ডিসপ্লে সহযোগে আসবে। এছাড়া এই ল্যাপটপে – ১৬ জিবি পর্যন্ত র‌্যাম, সর্বোচ্চ ৫১২ জিবি স্টোরেজ, ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট, ব্যাকলাইট কীবোর্ড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ৬৫ ওয়াট চার্জিং সমর্থিত বড় ব্যাটারি পাওয়া যাবে। প্রসঙ্গত এই নতুন ল্যাপটপটি চলতি বছরের এপ্রিল মাসের মধ্যে বিভিন্ন আঞ্চলিক বাজারে প্রবেশ করবে বলে নিশ্চিত করা হয়েছে। ‘এডুকেশনাল সেক্টর’ -কে লক্ষ্য রেখে ডিভাইসটি নিয়ে আসা হয়েছে বলে জানিয়েছে Lenovo৷। চলুন নতুন Lenovo Yoga 13w Gen 2 ল্যাপটপের বিশেষত্ব সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

লেনোভো যোগা ১৩ওয়াট জেন ২ ল্যাপটপের স্পেসিফিকেশন (Lenovo Yoga 13w Gen 2 laptop specifications)

রিফ্রেশড লেনোভো যোগা ১৩ওয়াট জেন ২ ল্যাপটপটি পূর্ববর্তী মডেলের মতোই এএমডি সেজান এপিইউ (AMD Cezanne APU) ভিত্তিক হতে পারে। অর্থাৎ এই ল্যাপটপে সম্ভবত এএমডি রাইজেন ৫ ৭৫৩০ইউ এবং রাইজেন ৭ ৭৭৩০ইউ প্রসেসর থাকবে। যার দরুন আশা করা হচ্ছে যে, এটি পূর্বসূরীর তুলনায় আরো উন্নত অথবা অনুরূপ পারফরম্যান্স অফার করবে। ডিভাইসটি ১৩.৩-ইঞ্চির ডিসপ্লে সহ এসেছে, যা গরিলা গ্লাস ভিকটাস দ্বারা সুরক্ষিত এবং ১৬:১০ এসপেক্ট রেশিও, ৩০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। এছাড়া এই ডিসপ্লে স্টাইলাস সাপোর্টও অফার করে। এতে ১৬ জিবি পর্যন্ত DDR4 3200 র‌্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ পাওয়া যাবে।

ক্যামেরা বিভাগের কথা বললে, ল্যাপটপের সামনে ১০৮০পিক্সেল রেজোলিউশন সমর্থিত ওয়েবক্যাম এবং পিছনে দুটি ৫ মেগাপিক্সেলের রিয়ার-ফেসিং ক্যামেরা রয়েছে। অন্যান্য বৈশিষ্ট্য হিসাবে – এতে ব্যাকলাইট কীবোর্ড, অপশনাল LTE কানেক্টিভিটি এবং উইন্ডোজ হ্যালো ফেসিয়াল রিকগনিশন ফিচার বিদ্যমান। আবার কানেক্টিভিটির জন্য এতে – একটি এইচডিএমআই পোর্ট, দুটি ইউএসবি টাইপ-এ পোর্ট এবং ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত থাকছে। Lenovo Yoga 13w Gen 2 ল্যাপটপের এই রিফ্রেশড সংস্করণে ৫১ Whr ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৫ ওয়াট চার্জিং সাপোর্ট করে। আর নিরাপত্তার জন্য এই কনভার্টেবল ডিভাইসে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

লেনোভো যোগা ১৩ওয়াট জেন ২ ল্যাপটপের দাম এবং প্রাপ্যতা (Lenovo Yoga 13w Gen 2 laptop price and availability)

লেনোভো যোগা ১৩ওয়াট জেন ২ আগামী এপ্রিল মাসের মধ্যে একাধিক আঞ্চলিক বাজারে লঞ্চ হবে। ফিচার ও লভ্যতার সম্ভাব্য টাইমলাইন সম্পর্কিত তথ্য সামনে এলেও, লেনোভো এখনও তাদের এই নতুন ডিভাইসের দাম প্রকাশ করেনি। এমনকি এই রিফ্রেশড ল্যাপটপ কতগুলি স্টোরেজ কনফিগারেশন সহ আসবে সেই তথ্যও অন্তরালে রাখা হয়েছে।

সঙ্গে থাকুন ➥