হালকা ও স্লিম অ্যামোলেড টাচ-স্ক্রিন ল্যাপটপ লঞ্চ করে চমকে দিল Samsung, রয়েছে 32 জিবি র‍্যাম

Avatar

Published on:

samsung-galaxy-book-4-series-laptops-launched-in-india-price-starts-at-rs-114990-pre-booking-offers-availability

স্যামসাং স্মার্টফোন এবং ট্যাবের পাশাপাশি বিভিন্ন বৈদ্যুতিন পণ্য তৈরির জন্যও সমান জনপ্রিয়। যার মধ্যে অন্যতম হল Samsung Galaxy Book ল্যাপটপ। আজ দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি ভারতে Galaxy Book4 সিরিজ লঞ্চের ঘোষণা করেছে। এই লাইনআপে তিনটি মডেল রয়েছে – Samsung Galaxy Book4 Pro 360, Samsung Galaxy Book4 Pro এবং Samsung Galaxy Book4 360। তিনটি ল্যাপটপই প্রায় একই স্পেসিফিকেশন অফার করে, বিশেষ করে, Pro 360 এবং Pro মডেল। নন-প্রো ভার্সনটি হল বেস মডেল। আসুন এই তিনটি স্যামসাং ল্যাপটপের দাম, উপলব্ধতা ও সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Book4 সিরিজের স্পেসিফিকেশন

নাম অনুসারে, Samsung Galaxy Book4 Pro 360 এবং Book4 360 হল টু-ইন-ওয়ান ল্যাপটপ, যেগুলি একাধিক ফর্ম ফ্যাক্টরে ব্যবহার করা যেতে পারে। অন্যদিকে, Galaxy Book4 Pro হল একটি চিরাচরিত ক্ল্যামশেল ডিভাইস। এর মধ্যে, Pro 360 এবং Pro মডেল দুটি ২,৮৮০ x ১,৮০০ পিক্সেল রেজোলিউশন সহ ডায়নামিক অ্যামোলেড ২এক্স (Dynamic AMOLED 2x) স্ক্রিন অফার করে। Pro 360-এর ডিসপ্লের আকার ১৬ ইঞ্চি, আর Pro ভ্যারিয়েন্টটি ১৬ ইঞ্চি ও ১৪ ইঞ্চি অপশনে উপলব্ধ। বেস স্যামসাং গ্যালাক্সি বুক৪ ৩৬০-তে ফুলএইচডি রেজোলিউশন সহ ১৫.৬ ইঞ্চির সুপার অ্যামোলেড (sAMOLED) স্ক্রিন রয়েছে। তিনটি ল্যাপটপই টাচ ফাংশনালিটি সাপোর্ট করে।

স্যামসাং জানিয়েছে যে, Galaxy Book4 সিরিজে ডলবি অ্যাটমসের সাথে একেজি-টিউনড কোয়াড স্পিকার উপস্থিত রয়েছে। Pro 360-এর ওজন ১.৬৬ কেজি, যেখানে নন-প্রো মডেলের ১৪ ইঞ্চি এবং ১৬ ইঞ্চির ভ্যারিয়েন্টের ওজন যথাক্রমে ১.৫৬ কেজি এবং ১.২৩ কেজি। অন্যদিকে, Samsung Galaxy Book4 360 মডেলটির ওজন ১.৪৬ কিলোগ্রাম।

পারফরম্যান্সের জন্য, Samsung Galaxy Book4 সিরিজে Intel-এর লেটেস্ট Core Ultra প্রসেসর রয়েছে। Samsung Galaxy Book4 Pro 360 শুধুমাত্র Core Ultra 7 বিকল্পে ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যামের সাথে এসেছে। অন্যদিকে, Galaxy Book4 Pro এবং Galaxy Book4 360 সংস্করণটি Core Ultra 7 এবং Ultra 5 ভ্যারিয়েন্টে মিলবে। Pro সংস্করণটি ১৬ জিবি এবং ৩২ জিবি র‍্যাম সহ কেনা যাবে, যেখানে Book4 360 শুধুমাত্র ১৬ জিবি র‍্যাম অপশনে এসেছে। Pro ভ্যারিয়েন্টগুলিতে Intel Arc গ্রাফিক্স রয়েছে, যেখানে নন-প্রো মডেলটিতে Intel Iris Xe জিপিইউ দেখা যাবে। তিনটি ল্যাপটপই ৫১২ জিবি এবং ১ টিবি স্টোরেজ কনফিগারেশনে এসেছে।

পরিশেষে পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Samsung Galaxy Book4 Pro 360, Book4 Pro এবং Book4 360 যথাক্রমে ৭৬ ওয়াটআওয়ার, ৭৬ ওয়াটআওয়ার (৬৩ ওয়াটআওয়ার-১৪ ইঞ্চি) এবং ৬৭ ওয়াটআওয়ার ব্যাটারি সেল অফার করে। তিনটি মডেলই ৬৫ চার্জিং স্পিড সাপোর্ট করে।

Samsung Galaxy Book4 সিরিজের মূল্য, লভ্যতা ও লঞ্চ অফার

এদেশের বাজারে স্যামসাং গ্যালাক্সি বুক৪ প্রো ৩৬০-এর মুনস্টোন গ্রে কালার অপশনের দাম রাখা হয়েছে ১,৬৩,৯৯০ টাকা। এদিকে মুনস্টোন গ্রে এবং প্ল্যাটিনাম সিলভার কালার অপশনে উপলব্ধ স্যামসাং গ্যালাক্সি বুক৪ প্রো-এর দাম শুরু হচ্ছে ১,৩১,৯৯০ টাকা থেকে। বেস মডেল গ্যালাক্সি বুক৪ ৩৬০-এর প্রারম্ভিক মূল্য ১,১৪,৯০০ টাকা এবং এটি গ্রে রঙে পাওয়া যায়।

তিনটি ল্যাপটপই ব্র্যান্ডের অফিসিয়াল ওয়েবসাইট, লিডিং অনলাইন স্টোর এবং রিটেইল আউটলেটে ২০ ফেব্রুয়ারি থেকে প্রি-বুকিংয়ের জন্য উপলব্ধ হবে। ক্রেতারা প্রি-বুকিং করলে ৫,০০০ টাকার সুবিধা পাবেন৷ গ্রাহকরা ১০,০০০ টাকার ব্যাঙ্ক ক্যাশব্যাক বা ৮,০০০ টাকার আপগ্রেড বোনাসও পেতে পারেন৷ এছাড়াও, ২০ ফেব্রুয়ারি থেকে স্যামসাং ওয়েবসাইটে লাইভ কমার্স ইভেন্টের সময় যারা প্রি-বুকিং করছেন তারা ৮,০০০ টাকার অতিরিক্ত ইনস্ট্যান্ট ক্যাশব্যাক পাবেন।

সঙ্গে থাকুন ➥