Samsung Galaxy Book 4 এই মাসেই দেশে আসছে, থাকবে দুর্ধর্ষ গ্রাফিক্স ও 64GB র‍্যাম

Updated on:

Samsung Galaxy Book 4 Series India Launch Date

স্যামসাং (Samsung) তাদের নতুন Galaxy Book 4 ল্যাপটপ সিরিজটি ভারতে আনতে চলেছে বলে খবর সামনে এসেছে। কিছুদিনের মধ্যেই এদেশে প্রি-অর্ডার শুরু হয়ে যেতে পারে। এই সিরিজে Galaxy Book 4 Pro, Book 4 Pro 360 এবং Book 4 Ultra নামে তিনটি মডেল আসতে পারে। স্যামসাংয়ের তরফ থেকে ভারতে ল্যাপটপগুলির লঞ্চ সম্পর্কে এখনও কিছু জানানো হয়নি। তবে এখন একটি রিপোর্ট লঞ্চ টাইমলাইন এবং প্রি অর্ডারের সম্ভাব্য সময়কাল ফাঁস করেছে।

Samsung Galaxy Book 4 সিরিজ এমাসেই আসতে পারে ভারতের বাজারে

হান্স ইন্ডিয়া দাবি করেছে, চলতি মাসের শেষের দিকে স্যামসাং গ্যালাক্সি বুক ৪ সিরিজটি বিক্রির জন্য উপলব্ধ হবে। আর ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে ল্যাপটপগুলির প্রি-অর্ডার শুরু হতে পারে। তবে ক্রেতাদের স্যামসাং গ্যালাক্সি বুক ৪ আল্ট্রার জন্য কিছুদিন অপেক্ষা করতে হতে পারে। কেননা শুধুমাত্র বুক ৪ প্রো এবং বুক ৪ প্রো ৩৬০ মডেল দুটি ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে আত্মপ্রকাশ করবে। আল্ট্রা মডেলটি কিছুদিন পর বাজারে পা রাখতে পারে।

ভারতে গ্যালাক্সি বুক ৪ ল্যাপটপের দাম কত হতে পারে, সে সম্পর্কে কোনও তথ্য উপলব্ধ নেই। তবে, স্যামসাং প্রাথমিকভাবে ডিসেম্বরের মাঝামাঝি সময়ে স্যামসাং গ্যালাক্সি বুক ৪ প্রো, স্যামসাং গ্যালাক্সি বুক ৪ প্রো ৩৬০ এবং স্যামসাং গ্যালাক্সি বুক ৪ আল্ট্রা লঞ্চ করেছে।

জানিয়ে রাখি, দক্ষিণ কোরিয়াতে Galaxy Book 4 Pro-এর দাম ১৮,৮০,০০০ ওন (প্রায় ১,১৭,২১০ টাকা) থেকে শুরু হয়। আর, ৩৬০-ডিগ্রী কব্জা সহ ২-ইন-১ ডিজাইন সহ Galaxy Book 4 Pro 360-এর প্রারম্ভিক মূল্য ২৫,৯০,০০০ ওন (প্রায় ১,৬১,৫০০ টাকা) এছাড়া, উচ্চতর Samsung Galaxy Book 4 Ultra-এর দাম ৩৩,৯০,০০০ ওন (প্রায় ২,০৯,৫০০ টাকা) থেকে শুরু হচ্ছে, যা স্পেসিফিকেশনের ওপর নির্ভর করে। ভারতে অবশ্য দাম আলাদা হতে পারে। তাছাড়া, Galaxy Book 4 সিরিজ অনলাইন মাধ্যমে আসার পর ভারতে কোন হার্ডওয়্যার কনফিগারেশন পাওয়া যাবে, তা এখনও জানা যায়নি।

প্রসঙ্গত, Samsung Galaxy Book 4 Pro এবং Galaxy Book 4 Pro 360-তে ১২০ হার্টজ টাচস্ক্রিন রয়েছে, যা ৪০০ নিট পিক ব্রাইটনেস এবং ১২০% ডিসিআই-পি৩ কালার গ্যামট অফার করে। দক্ষিণ কোরিয়াতে, এগুলি Intel Core Ultra 5 বা Ultra 7 সিপিইউ দ্বারা চালিত এবং প্রতিটিতে Intel Arc Graphics বিদ্যমান। পরিশেষে, Samsung Galaxy Book 4 Ultra হল টপ-অফ-দ্য-লাইন ভ্যারিয়েন্ট এবং এটি একমাত্র মডেল, যা ৬৪ জিবি পর্যন্ত র‍্যাম সহ Intel Core Ultra 9 প্রসেসরে চলে। এটি GeForce RTX 4050 এবং RTX 4070 গ্রাফিক্স অফার করে৷

সঙ্গে থাকুন ➥