5G Smartphones: বাজেট ১৫ হাজার টাকার কম হলে দেখে নিন সেরা ছয়টি স্মার্টফোন

Avatar

Published on:

5G smartphones under rs 15000

একটা সময় ছিল যখন মেমরি কার্ডে (কম স্টোরেজ বিশিষ্ট) শত শত গান সেভ করে তা মোবাইলে উপভোগ করতেন একাংশই। এরপর কালের পরিবর্তনে যখন সকলের হাতে স্মার্টফোন আসে, তখন অনেকেই বেশি স্টোরেজ ক্যাপাসিটির মেমরি কার্ড ব্যবহারের জন্য বেছে নিতেন, যাতে গান ছাড়াও বিভিন্ন ধরণের প্রয়োজনীয় ফাইল সেভ রাখা হত। কিন্তু এখন বলতে গেলে সেই জমানাও গেছে। বর্তমান স্মার্টফোনগুলির অধিকাংশই মাইক্রোএসডি কার্ড স্লট ছাড়া আসে। যদিও এগুলিতে নিদেনপক্ষে ১২৮ জিবি স্টোরেজ দেওয়া হয়, তবুও হ্যান্ডসেটের বহুল ব্যবহারের দরুণ কয়েকদিনের মধ্যেই অসংখ্য ছবি, ফাইল ইত্যাদিতে সেই নির্দিষ্ট জায়গা ভরাট হয়ে যায়। এই কারণে তখন বিকল্প স্টোরেজের প্রয়োজন হয় বটে, কিন্তু চাইলেও মেমরি কার্ড ইনসার্ট করা সম্ভব হয়না। সেক্ষেত্রে আপনি যদি এই মুহূর্তে দাঁড়িয়ে মেমরি কার্ড স্লটযুক্ত একটি স্মার্টফোন কিনতে চান এবং আপনার বাজেট হয় ১৫,০০০ টাকার কাছাকাছি, তাহলেও চিন্তার দরকার নেই। কারণ আজ আমরা এমন কিছু ব্র্যান্ডেড ফোনের কথা বলব, যেগুলিতে এই সুবিধার পাশাপাশি 5G কানেক্টিভিটি, ভালো ক্যামেরা, উন্নত মানের প্রসেসর, বিশাল ব্যাটারি ব্যাকআপ ইত্যাদি ফিচারও মিলবে।

১৫,০০০ টাকায় সেরা এই 5G স্মার্টফোনগুলি, লাগানো যাবে মেমরি কার্ড

১. Samsung Galaxy M13 5G: এই স্মার্টফোনটির দাম শুরু হচ্ছে ১১,৯৯৯ টাকা থেকে।

ফোনটির মূল স্পেসিফিকেশনের কথা বললে এতে পাবেন ৬.৬ ইঞ্চি ডিসপ্লে, এক্সিনস ৮৫০ প্রসেসর, ৬,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ।

২. Redmi 11 Prime 5G: রেডমির এই স্মার্টফোনটির প্রাথমিক দাম ১৩,৯৯৯ টাকা।

এতে ফিচার হিসেবে রয়েছে ৬.৫৮ ইঞ্চি ডিসপ্লে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি, ডাইমেনসিটি ৭০০ চিপসেট এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ।

৩. Samsung Galaxy F14 5G: তালিকার এই দ্বিতীয় স্যামসাং স্মার্টফোনটি কিনতে নূন্যতম ১৪,৪৯০ টাকা খরচ হবে।

স্মার্টফোনটিতে ৬.৬ ইঞ্চি ডিসপ্লে, এক্সিনস ১৩৩০ প্রসেসর, ৬,০০০ এমএএইচ ব্যাটারি, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ এবং অ্যান্ড্রয়েড ১৩ ওএস মিলবে।

৪. Infinix Note 12 5G: এই স্মার্টফোনটির দাম ১৪,৯৯৯ টাকা থেকে শুরু।

এতে আছে ৬.৭ ইঞ্চি ডিসপ্লে, ডাইমেনসিটি ৮১০ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ।

৫. Realme 9i 5G: স্মার্টফোনটির প্রারম্ভিক মূল্য ১৪,৯৯৯ টাকা।

ফিচার বলতে এটি ৬.৬ ইঞ্চি ডিসপ্লে, ডাইমেনসিটি ৮১০ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ অফার করবে।

৬. Samsung Galaxy F23 5G: এর দাম পড়বে নূন্যতম ১৪,৯৯৯ টাকা।

এই স্মার্টফোনটি ৬.৬ ইঞ্চি ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বহন করবে।

সঙ্গে থাকুন ➥