বিশ্বের সবচেয়ে শক্তিশালী অ্যান্ড্রয়েড ফোনের নাম জানেন? স্যামসাং বা ওয়ানপ্লাস নয় কিন্তু

Avatar

Published on:

Top 10 Best Performing Flagship Smartphone

MediaTek Dimensity, Qualcomm Snapdragon, Kirin, Exynos-এর মতো বিভিন্ন প্রসেসর দ্বারা চালিত স্মার্টফোনের মধ্যে থেকে কোনটি সেরা পারফরম্যান্স অফার করতে সক্ষম হবে, তাই নিয়ে অনেক ক্রেতার মনেই বিভ্রান্তি থাকে। এক্ষেত্রে বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মগুলি স্মার্টফোন প্রসেসরের কার্যক্ষমতা পরীক্ষা করে ক্রেতাদের মনের ধন্দ অনেকটাই দূর করতে পারে। আনটুটু (AnTuTu) সেরকমই একটি বেঞ্চমার্ক ওয়েবসাইট, যা পারফরম্যান্সের নিরিখে বিভিন্ন ফোন সঠিকভাবে র‍্যাঙ্ক করে থাকে। প্রতি মাসে প্রকাশিত আনটুটু-এর সেরা স্মার্টফোনের তালিকাগুলি সাধারণ জনগণকে একটি সার্বিক ধারণা প্রদান করে। এবারেও আগস্টে তারা বিশ্বের দশটি সবচেয়ে শক্তিশালী অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ ফোনের তালিকা প্রকাশ করেছে। চলুন দেখে নেওয়া যাক সেই লিস্টে কে বাজিমাত করল।

AnTuTu আগস্টের ফ্ল্যাগশিপ স্মার্টফোন র‍্যাঙ্কিং প্রকাশ করেছে

আনটুটু তাদের এবছরের আগস্ট মাসে সবচেয়ে শক্তিশালী ফ্ল্যাগশিপ স্মার্টফোনের র‍্যাঙ্কিং প্রকাশ করেছে। তালিকায় শীর্ষস্থান নিজের দখলে রেখেছে নুবিয়া (Nubia)-এর গেমিং হ্যান্ডসেট, রেড ম্যাজিক ৮ প্রো প্লাস। তবে এমনটা প্রত্যাশিতই ছিল, কেননা এই গেমিং ফোনটিকে শক্তি যোগায় লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর, যা সর্বোচ্চ ১৬ জিবি র‍্যামের সাথে যুক্ত। অর্থাৎ, ডিভাইসটিকে বিশেষভাবে কর্মক্ষমতা উন্নত করতে এবং গরম হার্ডওয়্যারকে ঠান্ডা করার জন্য ডিজাইন করা হয়েছে। তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে আসুস আরওজি ৭ ফোনটি। এটিও একটি হাই-পারফর্মিং ডিভাইস এবং এতে বেশ কয়েকটি গেমিং-কেন্দ্রিক ফিচার পাওয়া যায়। চলুন দেখে নেওয়া যাক আনটুটু-এর আগস্ট মাসের র‍্যাঙ্কিংয়ে সেরা দশ ফ্ল্যাগশিপ স্মার্টফোনের নাম এবং তাদের স্কোর।

১. Red Magic 8 Pro+: আনটুটু স্কোর – ১৬,৩২,৮৫৯

২. ASUS ROG 7: আনটুটু স্কোর – ১৫,৯৫,৬৭৩

৩. Xiaomi 13: আনটুটু স্কোর – ১৫,৫২,৭৮১

৪. Samsung Galaxy S23+ : আনটুটু স্কোর – ১৫,৪৬,১৩৫

৫. Xiaomi 13 Pro: আনটুটু স্কোর – ১৫,৩৪,১২৩

৬. Samsung Galaxy S23 Ultra: আনটুটু স্কোর – ১৫,১৪,৫০২

৭. Samsung Galaxy Z Fold 5: আনটুটু স্কোর – ১৪,৭৬,১৮৪

৮. Samsung Galaxy S23: আনটুটু স্কোর: ১৪,৭৫,২২০

৯. OnePlus 11: আনটুটু স্কোর – ১৩,৭৬,২০৩

১০. Lenovo Legion Y70: আনটুটু স্কোর – ১৩,২২,৩৪৫

উল্লেখ্য, আনটুটু র‍্যাঙ্কিংগুলি বিভিন্ন দিকের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, যার মধ্যে রয়েছে সিপিইউ, জিপিইউ, মেমরি এবং ইউএক্স কার্যক্ষমতা। আনটুটু স্কোর যত বেশি হবে, ডিভাইসের সামগ্রিক কর্মক্ষমতা তত ভালো। যদি কোনও ক্রেতা এই মুহূর্তে একটি হাই-পারফরম্যান্স স্মার্টফোনের খোঁজে থাকেন, তাহলে আনটুটু-এর আগস্ট,২০২৩ র‍্যাঙ্কিং-এর যেকোনো ডিভাইসই একটি উপযুক্ত বিকল্প হতে পারে। তবে, নিখুঁত ও সেরা পারফরম্যান্সের জন্য Red Magic 8 Pro+ এবং ASUS ROG 7 হল সেরা অপশন।

সঙ্গে থাকুন ➥