নেটওয়ার্ক ছাড়াই হবে কল, Apple আরও ছ’টি দেশে চালু করল SoS ইমার্জেন্সি স্যাটেলাইট পরিষেবা

Avatar

Published on:

Apple iPhone 14 SOS Satellite Feature

Apple গত বছর তাদের লেটেস্ট iPhone সিরিজ লঞ্চ করেছে। iPhone 14 সিরিজের অধীনে মোট চারটি স্মার্টফোন বাজারে এসেছে। আর এই সিরিজের অন্যতম হাইলাইট হল এসওএস ইমার্জেন্সি স্যাটেলাইট (SoS Emergency Satellite) ফিচার। শুরুতে এই ফিচারের সুবিধা মাত্র দুটি দেশের জন্য উপলব্ধ ছিল। কিন্তু এখন জানা গেছে যে, আরও ৬টি দেশে এটি চালু করা হচ্ছে।

রিপোর্টে বলা হয়েছে, Apple এই মাসের মধ্যে ছয়টি নতুন দেশে স্যাটেলাইট বৈশিষ্ট্যের মাধ্যমে তাদের ইমার্জেন্সি এসওএস সুবিধা পৌঁছে দেবে। উল্লেখ্য, নেটওয়ার্ক না থাকলেও এই ফিচার ব্যবহারকারীদের স্যাটেলাইটের মাধ্যমে ফোন বা এসএমএস করার সুবিধা দেয়।

এই দেশগুলিতে SoS Emergency Satellite সুবিধা পাওয়া যাবে

এই ফিচারটি প্রথমে শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় চালু করা হয়েছিল। এরপর যুক্তরাজ্য, ফ্রান্স, জার্মানি এবং আয়ারল্যান্ডেও ফিচারটি উপলব্ধ হয়। আর চলতি মাসেই অস্ট্রিয়া, বেলজিয়াম, ইতালি, লুক্সেমবার্গ, নেদারল্যান্ডস ও পর্তুগালের ব্যবহারকারীদের জন্য এই ফিচারটি সম্প্রসারিত করা হবে বলে জানিয়েছে Apple। এই মুহূর্তে ভারতে এই ফিচারের আগমন নিয়ে কোনও তথ্য সামনে আসেনি।

বিপদের বন্ধু SoS Emergency Satellite ফিচার

ইমার্জেন্সি এসওএস ফিচার সেলুলার বা ওয়াই-ফাই কভারেজের বাইরে থাকা ব্যবহারকারীদের স্যাটেলাইটের মাধ্যমে তাদের ডিভাইসে সেভ থাকা কন্টাক্টের কাছে ফোন করতে বা এসএমএস পাঠাতে দেয়।

ফাইন্ড মাই অ্যাপ ব্যবহার করে আপনার নিজের অবস্থান খুঁজে পেতে এবং বন্ধু ও পরিবারের সাথে শেয়ার করতেও এটি ব্যবহার করা যেতে পারে।

সঙ্গে থাকুন ➥