ক্যামেরার নকশায় আমুল বদল, iPhone 15 ও iPhone 15 Plus-এ আর কী কী চমক থাকবে

Avatar

Updated on:

Apple iPhone 15 iPhone 15 Plus Launch Date

গত বছর সেপ্টেম্বরে লঞ্চ হয়েছে Apple iPhone 14 সিরিজ। iPhone 15 লাইনআপ বাজারে আসতে এখনও বেশ কিছু মাস বাকি থাকলেও, অনেকদিন ধরেও এই সিরিজের ফোনগুলি নিয়ে জল্পনা শুরু হয়ে গেছে। যা এই বছরের সেপ্টেম্বর নাগাদ লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। অ্যাপল আসন্ন আইফোনগুলির ডিজাইনে একাধিক ডিজাইনের পরিবর্তন দেখা যেতে পারে। এখন একটি সূত্র থেকে জানা গেছে যে, iPhone 15 এবং iPhone 15 Plus মডেলগুলিতে রাউন্ডেড ব্যাক প্যানেল এবং একটি নতুন ডিজাইন করা ক্যামেরা বাম্প ডিজাইন দেখা যাবে। আসুন এবিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

iPhone 15, iPhone 15 Plus রিডিজাইন করা ক্যামেরা বাম্পের সাথে আসবে

এক টিপস্টার সূত্রে জানা গিয়েছে, আইফোন ১৫ এবং আইফোন ১৫ প্লাস-এর রিয়ার প্যানেলে নিউ ডিজাইনের ক্যামেরা বাম্প থাকতে পারে। ক্যামেরা সেটআপ সম্পর্কে অদশ্য কোনও মন্তব্য করা হয়নি। তবে অ্যাপল হাব-এর সৌজন্যে কিছু স্পেসিফিকেশনও সামনে এসেছে, যা আইফোন ১৫ লাইনআপে থাকতে পারে। সম্ভবত, স্ট্যান্ডার্ড আইফোন ১৫ এবং আইফোন ১৫ প্লাস-এ যথাক্রমে ৬.১ ইঞ্চি এবং ৬.৭ ইঞ্চির ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লেগুলি ২.৫ডি (2.5D) গ্লাস সমন্বিত নতুন ডায়নামিক আইল্যান্ড ডিজাইনের সাথে আসবে বলে আশা করা হচ্ছে।

ফটোগ্রাফির ক্ষেত্রে, iPhone 15 এবং iPhone 15 Plus-এ ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ওয়াইড ক্যামেরা থাকবে বলে আশা করা হচ্ছে। পরবর্তী প্রজন্মের আইফোন লাইনআপের নন-প্রো মডেলগুলি ৬ জিবি র‍্যাম এবং এ১৬ বায়োনিক চিপসেট দ্বারা চালিত হবে। এতে ইউএসবি টাইপ-সি পোর্ট থাকবে, যা iPhone 14 সিরিজের মডেলগুলির মতো একই লাইটনিং স্পিড সাপোর্ট করবে।

এছাড়া, iPhone 15 Pro-এ ৬.১ ইঞ্চির ডিসপ্লে থাকতে পারে, যা আকারের দিক থেকে স্ট্যান্ডার্ড iPhone 15-এর মতো। আর iPhone 15 Pro Max আকারের দিক থেকে iPhone 15 Plus-এর মতো ৬.৭ ইঞ্চির স্ক্রিনের সাথে আসবে বলে আশা করা হচ্ছে। উল্লেখ্য, হাই-এন্ড Apple iPhone 15 Ultra মডেলটি ২,৫০০ নিট পর্যন্ত ব্রাইটনেস সাপোর্ট করতে পারে বলে শোনা যাচ্ছে। iPhone 15 লাইনআপের নতুন ‘Ultra’ মডেলটি টপ-অফ-দ্য-লাইন Pro Max মডেলটিকে প্রতিস্থাপন করবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥