iPhone 15 Pro Max: অল্পের জন্য বিশ্বের সেরা ক্যামেরা ফোনের খেতাব হাতছাড়া অ্যাপলের, টেক্কা দিয়ে শীর্ষস্থানে কে জানেন?

Avatar

Updated on:

Apple iPhone 15 Pro Max Ranks Second

iPhone 15 লঞ্চের পর থেকেই অ্যাপলপ্রেমীদের মধ্যে উন্মাদনা তুঙ্গে। আইফোন ফিফটিনের অন্যতম বিশেষত্ব ক্যামেরা। এখন সবচেয়ে প্রিমিয়াম iPhone 15 Pro Max মডেলটি ডিএক্সওমার্ক (DxOMark)-এর ক্যামেরা টেস্টে সামান্য স্কোর অর্জন করেছে। ১৫৪ পয়েন্টের সাথে ডিএক্সওমার্ক-এর গ্লোবাল র‍্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থান অধিকার করেছে ফোনটি। Huawei P60 Pro-এর থেকে মাত্র দুই পয়েন্ট পিছিয়ে। কিন্তু যেহেতু Huawei P60 Pro শুধুমাত্র চীনে পাওয়া যায়, তা ডিএক্সওমার্ক স্কোর অনুসারে iPhone 15 Pro Max বর্তমানে গ্লোবাল মার্কেটের সেরা ক্যামেরা ফোনের তকমা পেয়েছে। তাছাড়া, ১৫৮ সর্বোচ্চ স্কোর সহ ভিডিও রেকর্ডিংয়ের নিরিখে iPhone 15 Pro Max এই মুহূর্তে বিশ্বের সেরা স্মার্টফোন।

iPhone 15 Pro Max এই মুহুর্তে বিশ্বের অন্যতম সেরা ক্যামেরা ফোন

ডিএক্সওমার্ক উল্লেখ করেছে যে, আইফোন ১৫ প্রো ম্যাক্স বর্তমানে “ইনডোর” এবং “ফ্রেন্ড ও ফ্যামিলি” বিভাগে ফটো এবং ভিডিও তোলার ক্ষেত্রে শীর্ষে। কারণ এটি ভালো আলোতে দারুণ আউটপুট দেয় এবং ছবি তোলার সময় কোনও বিলম্ব ছাড়াই খুব দ্রুতভাবে ফটো তোলে। তাছাড়া এটি ঝাপসাভাব কমায়। পরীক্ষকরা পোর্ট্রেট মোডে স্বাভাবিক-দর্শন ফোনটির ব্লারি ব্যাকগ্রাউন্ড এফেক্ট পছন্দ করেছেন, যা একটি ফ্যান্সি ডিএসএলআর (DSLR) ক্যামেরার মতোই ফলাফল প্রদান করে।

এর পাশাপাশি, ডিএক্সওমার্ক আইফোন ১৫ প্রো ম্যাক্স-এর ক্যামেরা সম্পর্কে আরও কিছু ভালো দিকও খুঁজে পেয়েছে। উজ্জ্বল রঙ এবং শক্তিশালী কনট্রাস্টের সাথে ছবিগুলি চমৎকার দেখায়, বিশেষ করে এমন স্ক্রিনে যা প্রচুর রঙ দেখাতে পারে (এইচডি ডিসপ্লে)। ফোনটি প্রচুর ডিটেইলস ক্যাপচার করে এবং শেষ ফলাফলটি দিনের উজ্জ্বল আলো এবং রাতের কম আলো – উভয় ক্ষেত্রেই দুর্দান্ত দেখায়।

এছাড়া ভিডিওর স্ট্যাবিলিটির কথা উঠলে, iPhone 15 Pro Max সত্যিই খুবই ভাল কাজ করে। ভিডিও রেকর্ড করার ক্ষেত্রে, আইফোন বরাবরই ভালো ফল করে এবং iPhone 15 Pro Max-ও এর ব্যতিক্রম নয়। গত বছর iPhone 14 Pro Max-এর পর এখন এর উত্তরসূরি মডেলটি ভিডিও রেকর্ডিং পারফরম্যান্সের ক্ষেত্রে শীর্ষ স্কোর অর্জন করেছে। ডিএক্সওমার্ক উল্লেখ করেছে যে ভিডিওগুলি মসৃণ এবং দেখতে সত্যিই ভাল। রঙগুলি খুবই প্রাণবন্ত এবং ফোনটি দ্রুত বিষয়বস্তুগুলিতে ফোকাস করতে পারে। এছাড়াও, এতে একটি নতুন প্রোরেস লগ (ProRes Log) মোড রয়েছে, যা ৪কে এবং ৬০ ফ্রেম পার সেকেন্ড (fps)-এ উপলব্ধ। পরীক্ষকরা আরও একটি বিষয়ে খুশি হয়েছেন যে, ভিউফাইন্ডারে যা দেখা যাচ্ছে তা চূড়ান্ত ছবির সাথে ভালভাবে মেলে।

উল্লেখ্য, iPhone 15 সিরিজটি স্ট্যান্ডার্ড iPhone 15, বড় ডিসপ্লে যুক্ত iPhone 15 Plus, উচ্চতর iPhone 15 Pro এবং টপ-এন্ড iPhone 15 Pro Max সহ গত ১২ সেপ্টেম্বর অ্যাপলের ওয়ান্ডারলাস্ট ইভেন্টে লঞ্চ করা হয়েছিল। ভারতে iPhone 15-এর দাম আগের মডেলের মতো ৭৯,৯০০ টাকা থেকে শুরু হলেও, iPhone 15 Pro সিরিজের দাম বেড়েছে। এটির প্রারম্ভিক মূল্য ১,৩৪,৯০০ টাকা এবং ১ টিবি স্টোরেজ সহ শীর্ষ-স্তরের iPhone 15 Pro Max-এর দাম ১,৯৯,৯০০ টাকা।

সঙ্গে থাকুন ➥