iPhone 16 পুরো চমকে দেবে, অবশেষে 3 বছর পর ক্যামেরার ডিজাইন পাল্টাতে পারে Apple

Avatar

Published on:

Apple iPhone 16 leaked camera design hints at major change

Apple iPhone 16 লাইনআপ এবছর সেপ্টেম্বর মাস নাগাদ লঞ্চ হতে চলেছে। শোনা যাচ্ছে যে, অ্যাপল এবছর তাদের আইফোন সিরিজে একাধিক লক্ষ্যণীয় বদল নিয়ে আসতে চলে। যার মধ্যে মডেল সংখ্যা ও বিন্যাস থেকে শুরু করে ডিজাইন সবকিছুই রয়েছে। আর এখন এক সূত্র মারফৎ স্ট্যান্ডার্ড iPhone 16-এর ক্যামেরায় আসা পরিবর্তনগুলির বিষয়ে জানা গেছে।

Apple iPhone 16-এর ক্যামেরা সেটআপে দেখা যাবে বিশেষ বদল

টিপস্টার মাজিন বু তার এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেলে একটি ইমেজ শেয়ার করে স্ট্যান্ডার্ড আইফোন ১৬ মডেলের পিছনের ক্যামেরার চ্যাসিসকে দেখিয়েছে। ছবিটিতে উল্লম্ব ক্যামেরা লেআউট চোখে পড়ে, যা বর্তমান প্রজন্মের আইফোন ১৫ এবং ১৫ প্লাস-এ মডেলে থাকা তির্যক ডিজাইন পরিবর্তনের সংকেত দেয়।

ম্যাকরিউমার্স সেই ডিজাইনের সত্যতা যাচাই করে জানিয়েছে যে, মজিন বু-এর পোস্টে দেখা আইটেমটি হল আই-৩৪ (I-34) ক্যামেরা প্রজেক্টের মেইন ক্যামেরা চ্যাসিস, যা আইফোন ১৬-এর সাথে এ বছরের শেষের দিকে প্রকাশিত হবে। এই সম্ভাব্য পরিবর্তনটি কোম্পানির জন্য একেবারে নতুন নয়, কারণ অ্যাপল অতীতে আইফোন এক্স এবং আইফোন ১২-এর মতো মডেলে উল্লম্ব ক্যামেরা সিস্টেম ব্যবহার করেছে।

প্রযুক্তি মহলের একাংশ মনে করছেন যে, অ্যাপল তাদের স্পেশিয়াল ভিডিও ফিচারটিকে Pro মডেলের বাইরেও প্রসারিত করতে চায়। স্পেশিয়াল ভিডিও Apple Vision Pro-এ ইউজারদের থ্রিডি ভিডিও ক্যাপচার দেখতে সক্ষম করে। স্ট্যান্ডার্ড iPhone 16-এ এই ক্ষমতা আনার ফলে এর আবেদন ব্যবহারকারীদের মধ্যে আরও প্রসারিত হবে, যদিও অ্যাপল এখনও এটি নিশ্চিত করেনি।

তবে মনে রাখবেন যে, এই তথ্যটি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়নি। উপাদানটিকে যাচাই করা হলেও, এটি অ্যাপলের চূড়ান্ত পরিকল্পনার নিশ্চিত প্রমাণ নয়। তবুও, সূত্রগুলি iPhone 16-এর ক্যামেরা ডিজাইনে একটি উল্লেখযোগ্য পরিবর্তনের দিকে নির্দেশ করে। আগামী দিনে এ বিষয়ে আরও তথ্য প্রকাশ্যে আসবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥