স্মার্টফোন মার্কেট তুলকালাম করতে Apple এর বিশাল প্ল্যান, নতুন চমক iPhone Ultra

Avatar

Updated on:

Apple iPhone 16 Ultra Launch 2024

অ্যাপল (Apple) বিগত ক’ছর ধরে চারটি iPhone মডেল লঞ্চ করে আসছে – Mini, Standard, Pro, এবং Pro Max৷ যদিও গত বছর iPhone 14 সিরিজে মিনি মডেলের পরিবর্তে “প্লাস” নামাঙ্কিত ফোন বাজারে এনেছে তারা। আর এই বছরও তার অন্যথা হবে না বলে আশা করা হচ্ছে। এখন সূত্রের খবর, পরের বছর অর্থাৎ ২০২৪ সালে আইফোন সিরিজকে নতুন করে সাজিয়ে আল্ট্রা বলে একটি নয়া মডেল লঞ্চ হতে পারে, যা প্রো ম্যাক্স এর থেকে আরও শক্তিশালী, অত্যাধুনিক হবে বলে জানা গিয়েছে।

Apple iPhone Ultra ফ্ল্যাগশিপ 2024 সালে লঞ্চ হতে পারে

ব্লুমবার্গের প্রতিবেদন অনুযায়ী, অ্যাপল আগামী বছর প্রো এবং প্রো ম্যাক্স মডেলের সাথে অ্যাপল আইফোন আল্ট্রা লঞ্চ করার পরিকল্পনা করছে, যার অর্থ হল আইফোন ১৬ সিরিজে নতুন মডেল যোগ হবে। এর আগে, আশা করা হয়েছিল যে প্রো ম্যাক্স মডেলটি প্রতিস্থাপন করতে আইফোন ১৫ লাইনআপের অংশ হিসাবে আল্ট্রা মডেলটি লঞ্চ করা হবে। তবে এখন দাবি করা হচ্ছে যে, এবছরও আইফোন ১৫ প্রো ম্যাক্স বাজারে আসবে এবং আল্ট্রা ভ্যারিয়েন্ট একটি নতুন সংযোজন হবে।

শোনা যাচ্ছে, iPhone Ultra স্মার্টফোন মডেলটিতে টাইটানিয়াম বিল্ড থাকবে, যা ডিভাইসটিকে প্রিমিয়াম লুক এবং অনুভূতি প্রদান করবে। টাইটানিয়াম হল স্টিলের তুলনায় একটি উচ্চমানের উপাদান এবং এটি স্ক্র্যাচ-প্রতিরোধী, ওজনে হালকা ও শক্তিশালী।

উল্লেখ্য, বাজারে এখনও খুব বেশি টাইটানিয়াম-বডি স্মার্টফোন উপলব্ধ নেই। তাই এটি সম্ভাব্য ব্যবহারকারীদের কাছে বাজারজাত করার জন্য কোম্পানিকে একটি ইউনিক সেলিং পয়েন্ট অফার করে। তবে এটি ব্যয়বহুল হওয়ার কারণে ক্রেতাদের চড়া খরচ হতে পারে। iPhone 16 Ultra ফোনটিতে উন্নত ক্যামেরা সেটআপ, একটি দ্রুত চিপসেট, একটি বড় ডিসপ্লে এবং সম্ভবত লাইটনিং বা ইউএসবি পোর্ট ছাড়া পোর্টলেস ডিজাইন থাকবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥