ব্যবহারকারীদের কথা শুনলো Apple, কম খরচেই এবার সারাই করা যাবে iPhone

Avatar

Published on:

Apple iPhone Users Repair iPhones

Apple iPhone ব্যবহারকারীদের জন্য সুখবর। এবার থেকে ফোন সরাই করতে গেলে কম টাকা খরচ করতে হবে। আসলে আজ Apple এর তরফে ঘোষণা করা হয়েছে যে, দোকান থেকে iPhone সারানোর সময় পুরানো রিসাইকেল যন্ত্রাংশ ব্যবহার করা যাবে। এরফলে ডিভাইস যেমন দীর্ঘদিন চালানো যাবে, সাথে পরিবেশ দূষণ কমবে।

অ্যাপলের হার্ডওয়্যার বিভাগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জন টারনাস বলেছেন, Apple সবসময় তাদের ব্যবহারকারীদের সর্বোত্তম অভিজ্ঞতা প্রদানের চেষ্টা করে গত দুই বছর ধরে, Apple পুনর্ব্যবহারযোগ্য যন্ত্রাংশগুলি নতুনের মতো সুরক্ষিত করার জন্য কঠোর পরিশ্রম করছে। নতুন নিয়মে Apple তাদের ব্যবহারকারীদের আরও সুবিধা প্রদান করতে চাইছে এবং তাদের প্রোডাক্টের জীবনকাল বাড়িয়ে তুলতে চাইছে।

এই কাজ করতে গিয়ে Apple যে চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছিল তার মধ্যে একটি ছিল, পুনর্ব্যবহারযোগ্য যন্ত্রাংশগুলি আসল এবং ব্যবহারের জন্য নিরাপদ কিনা তা নিশ্চিত করা। এই কারণে সংস্থাটি বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে এবং যন্ত্রাংশগুলিকে ব্যবহার যোগ্য করে তুলেছে। এর অর্থ হল ভবিষ্যতের আইফোন মডেলে পুনর্ব্যবহৃত বায়োমেট্রিক সেন্সর সমর্থন করবে।

শুধু তাই নয়, নয়া ঘোষণার পর পুরানো iPhone সারাই করতে অনেক কম টাকা খরচ হবে। কারণ এখন আর নতুন যন্ত্রাংশ কিনতে হবে না। আবার পুনর্ব্যবহারযোগ্য যন্ত্রাংশ ব্যবহার করতে পারায় পুরানো iPhone এর জীবনকাল বাড়বে।

সঙ্গে থাকুন ➥