HomeMobilesiPhone 17 Slim: ডিজাইন, ফিচার্স পাল্টে সবচেয়ে পাতলা আইফোন আনছে অ্যাপল!

iPhone 17 Slim: ডিজাইন, ফিচার্স পাল্টে সবচেয়ে পাতলা আইফোন আনছে অ্যাপল!

Apple iPhone 16 সিরিজটি এবছরের দ্বিতীয়ার্ধে বাজারে লঞ্চ হতে চলেছে, তবে তার আগেই এর উত্তরসূরি, Apple iPhone 17 লাইনআপকে ঘিরে জল্পনা শুরু হয়ে গেছে। শোনা যাচ্ছিল যে, পরবর্তী প্রজন্মের আইফোনে অ্যাপলের প্রাথমিক চিপসেট সরবরাহকারী, তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (TSMC) দ্বারা তৈরি নতুন প্রসেসর ব্যবহার করা হতে পারে। এমনও বলা হচ্ছে যে অ্যাপল এই বছর iPhone 16 সিরিজের লঞ্চের পরে প্লাস মডেলগুলি বন্ধ করার পরিকল্পনা করছে। এখন, বলা হচ্ছে যে iPhone 17 Slim নামে একটি মডেল আগামী বছর আইফোন সিরিজে যুক্ত হবে, যা ‘Plus’ মডেলকে রিপ্লেস করবে এবং এটি সিরিজের সবচেয়ে ব্যয়বহুল মডেলও হতে পারে।

iPhone 17 Slim হতে পারে সিরিজের সবচেয়ে প্রিমিয়াম মডেল

এমাসের শুরুর দিকে, বিশ্লেষক জেফ পু পূর্বাভাস দিয়েছিলেন যে আইফোন ১৬ প্লাস ফোনটি আইফোন সিরিজের শেষ প্লাস মডেল হবে। আর এখন দ্য ইনফরমেশন তাদের একটি নতুন রিপোর্টে হাই-এন্ড আইফোন ১৭ সিরিজের ওপর আলোকপাত করেছে, যা আইফোন ১৬ প্লাসের শেষ আইফোন প্লাস মডেল হওয়ার জল্পনাকেই উস্কে দিয়েছে। আইফোন ১৭ প্লাসের পরিবর্তে আইফোন ১৭ স্লিম নামে একটি নতুন মডেল বাজারে আসতে পারে।

দ্য ইনফরমেশনের প্রতিবেদনে বলা হয়েছে যে, আইফোন ১৭ স্লিম বর্তমান আইফোনের তুলনায় উল্লেখযোগ্যভাবে পাতলা হবে এবং এতে একটি পরিমার্জিত ক্যামেরা সিস্টেমের মতো আপগ্রেডও দেখা যাবে। এছাড়াও জানা গেছে যে এই আল্ট্রা-স্লিম আইফোনটি ২০২৫ সালে আইফোন ১৭ লাইনআপের অংশ হিসাবে আত্মপ্রকাশ করতে পারে। ডি২৩ (D23) অভ্যন্তরীণ নামের এই মডেলটি ২০১৭ সালে লঞ্চ হওয়া আইফোন এক্স ফোনের মতো আইফোন ১৭ স্লিম মডলটিকেকেও রিডিজাইন করা হবে। যেখানে, আইফোন এক্স ফেস আইডি, একটি ওলেড (OLED) স্ক্রিন এবং একটি গ্লাস ফিরিয়ে এনেছে, সেখানে আশা করা হচ্ছে যে ডি২৩ একটি উল্লেখযোগ্যভাবে স্লিম চেসিস এবং একটি ছোট ডিসপ্লে কাটআউট যুক্ত থাকবে।

এর আগে জানা গেছে যে, অ্যাপল ডায়নামিক আইল্যান্ডকে একটি পিনহোল কাটআউট দিয়ে প্রতিস্থাপন করতে পারে, যা সম্ভবত iPhone 16 সিরিজ দিয়ে শুরু হবে। অন্যান্য সম্ভাব্য পরিবর্তনগুলির মধ্যে রয়েছে রিয়ার ক্যামেরাটিকে ওপরের বাম কোণ থেকে ডিভাইসের ওপরের কেন্দ্রে স্থানান্তরিত করা। স্ক্রিনের আকার স্ট্যান্ডার্ড আইফোনের জন্য ৬.১২ ইঞ্চি এবং iPhone 16 Pro Max মডেলের জন্য ৬.৬৯ ইঞ্চির মধ্যে থাকতে পারে। যদিও নতুন স্লিম আইফোনের সঠিক পরিমাপ অজানা, তবে বর্তমানে স্লিম আইফোনটি হল তৃতীয় প্রজন্মের আইফোন এসই, যা ০.২৯ ইঞ্চি স্লিম।

এছাড়াও শোনা যাচ্ছে যে, iPhone 17 Slim মডেলটি Pro Max ফোনের চেয়েও বেশি মূল্যে বাজারে আসতে পারে। তথ্যটি সঠিক হলে, স্লিম মডেলগুলি আগামী বছর টপ-অব-দ্য-লাইন ফোন হবে। প্রিমিয়াম প্রো মডেলে বেশি অর্থ বিনিয়োগ করার প্রয়োজন ছাড়াই, গ্রাহকদের একটি বড় স্ক্রিন যুক্ত ডিভাইস সরবরাহ করার উদ্দেশ্যে প্লাস সাইজের ভ্যারিয়েন্টটি ২০২২ সালে iPhone 14 লাইনআপের সাথে বাজারে এনেছিল অ্যাপল। iPhone 15 Plus ফোনের সাথে এই ট্রেন্ড অব্যাহত ছিল এবং অ্যাপল তাদের ২০২৪ সালের লাইনআপে iPhone 16 Plus মডেলটি অন্তর্ভুক্ত করবে। এই মডেলটি এবছর লঞ্চ হলে, প্লাস সংস্করণটি তিন বছর ধরে চলবে, যা আইফোন মিনির চেয়ে মাত্র এক বছর বেশি।

RELATED ARTICLES

আরও পড়ুন