জীবনের প্রথম স্পোর্টস বাইক? Aprilia RS 457 নাকি Kawasaki Ninja, কোনটা নিলে লাভ

Avatar

Published on:

aprilia-rs-457-vs-kawasaki-ninja-400-price-specs-comparison

এপ্রিলিয়ার সবচেয়ে সস্তা স্পোর্টস বাইক হিসাবে গত পরশুদিন ইন্ডিয়া বাইক উইক ২০২৩-এর মঞ্চে লঞ্চ হয়েছে Aprilia RS 457। আকর্ষণীয় দাম ও অত্যাধুনিক স্পেসিফিকেশন থাকার ফলে স্পোর্টস বাইকটি বাজারে সাড়া ফেলবে বলেই মনে করছে সংস্থা। মেড-ইন-ইন্ডিয়া বাইকটির প্রতিদ্বন্দ্বী হিসাবে রয়েছে Kawasaki Ninja 400। যা তার গতির জন্য বাইকপ্রেমীদের মধ্যে সমাদৃৃত।

দু’টোই এন্ট্রি লেভেল স্পোর্টস বাইক হওয়ার কারণে অনেকেই বুঝে উঠতে পারছেন না, কোন মডেলটি কিনলে বেশি লাভজনক হবে। তাই চলুন পারফরম্যান্স ও দামের বিচারে Aprilia RS 457 ও Kawasaki Ninja 400-এর মধ্যে তুলনা দেখে নেওয়া যাক।

ইঞ্জিন স্পেসিফিকেশন

Aprilia RS 457-এ উপস্থিত একটি ৪৫৭ সিসি লিকুইড কুল্ড, টুইন সিলিন্ডার ইঞ্জিন। ৬-গতির গিয়ার যুক্ত পাওয়ারট্রেন থেকে সর্বোচ্চ ৪৭ এইচপি শক্তি উৎপন্ন হবে। অন্যদিকে রাস্তায় গতির ঝড় তুলতে Kawasaki Ninja 400-এ রয়েছে একটি ৩৯৯ সিসি লিকুইড কুল্ড, প্যারালাল টুইন ইঞ্জিন। যা থেকে ১০,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৪৪ এইচপি শক্তি এবং ৮,০০০ আরপিএম গতিতে ৩৭ এনএম টর্ক পাওয়া যায়। অর্থাৎ শক্তির বিচারে Aprilia RS 457 এগিয়ে।

দাম

Aprilia RS 457-এর মূল্য ভারতের ৪.১০ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করেছে এপ্রিলিয়া। যেখানে Kawasaki Ninja 400 কিনতে খরচ করে ৫.২৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)। অর্থাৎ এপ্রিলিয়ার নতুন লঞ্চ করা বাইকটি ১.১৪ লক্ষ টাকা সস্তা। তাহলে নিশ্চয় বুঝতে পেরেছেন কোন মডেলটি আপনার জন্য উপযুক্ত হবে।

সঙ্গে থাকুন ➥