মোবাইল গেমিংয়ের রাজা ফিরছে! Asus ROG Phone 7 মহা শক্তিশালী ব্যাটারির সঙ্গে বাজার মাতাতে তৈরি

Avatar

Published on:

Asus Rog Phone 7 TENAA Certification

প্রখ্যাত প্রযুক্তি সংস্থা আসুস (Asus) তাদের ল্যাপটপ ও পিসি (Personal Computer)-গুলির পাশাপাশি ROG Phone সিরিজের গেমিং স্মার্টফোনের জন্যও সারা বিশ্বে যথেষ্ট জনপ্রিয়। বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছে যে, কোম্পানিটি তাদের পরবর্তী প্রজন্মের Asus ROG Phone 7 লাইনআপের হ্যান্ডসেটগুলির ওপর কাজ করছে। আসন্ন সিরিজে অন্তর্ভুক্ত ROG Phone 7D-কে সম্প্রতি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে দেখা গেছে এবং স্ট্যান্ডার্ড ROG Phone 7 মডেলটি গিকবেঞ্চ (Geekbench) ও ৩সি (3C) উভয় সার্টিফিকেশন ওয়েবসাইটেই উপস্থিত হয়েছে৷ আর এখন, Asus ROG Phone 7-এর গ্লোবাল ভ্যারিয়েন্টটি চীনের টেনা (TENAA) কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদিত হয়েছে। আসুন তাহলে এই সার্টিফিকেশনটি আপকামিং গেমিং ফোনটির সম্পর্কে কি কি তথ্য প্রকাশ্যে আনলো, জেনে নেওয়া যাক।

Asus ROG Phone 7 অর্জন করলো TENAA-এর সার্টিফিকেশন

AI2205_B মডেল নম্বর সহ আসুস আরওজি ফোন ৭-এর গ্লোবাল ভ্যারিয়েন্টটি চীনের টেনা (TENAA) সার্টিফিকেশন ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে, যা ফোনটির আসন্ন লঞ্চের ইঙ্গিত দেয়। টেনা-র তালিকাটি নিশ্চিত করেছে যে, ফোনটি পূর্ববর্তী আরওজি গেমিং ফোনগুলির মতো শক্তিশালী ৫,৮৫০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত হবে, তবে আসুস এটিকে ৬,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন হিসাবে বাজারজাত করতে পারে।

এছাড়াও, তালিকায় প্রকাশ করা হয়েছে যে আসুস আরওজি ফোন ৭-এ চারটি ক্যামেরা সেন্সর থাকবে, যার মধ্যে একটি সিঙ্গেল ফ্রন্ট ক্যামেরা এবং বাকিগুলি ট্রিপল-ক্যামেরা সেটআপের অংশ হিসাবে রিয়ার প্যানেলে অবস্থান করবে। যদিও, টেনা-এর তালিকায় আলোচ্য ডিভাইসটির ক্যামেরার স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করা হয়নি। তবে জানা গেছে যে, ফোনটি একাধিক ৫জি ব্যান্ড সাপোর্ট করবে, যেমন এন৪১, এন৭৮ এবং এন৭৯।

আসুস আরওজি ফোন ৭-এর গিকবেঞ্চ (Geekbench) তালিকাটি ইঙ্গিত করেছে যে, এটি কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে, যার সর্বোচ্চ ক্লক স্পিড ৩.১৯ গিগাহার্টজ। বেঞ্চমার্ক ডেটাবেস অনুসারে, ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ এবং ১৬ জিবি র‍্যামের সাথে বাজারে আসবে।

এদিকে, Asus ROG Phone 7 সম্পর্কে আরও কিছু তথ্য চায়না কম্পালসারি (3C) সার্টিফিকেশন ওয়েবসাইট থেকেও পাওয়া গেছে, যা নিশ্চিত করেছে যে ডিভাইসটি ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করবে। এছাড়া, ফোনটিতে ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১৬৫ হার্টজ উচ্চ রিফ্রেশ রেট সাপোর্ট সহ ৬.৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকতে পারে।

বর্তমানে, ROG Phone 7 সিরিজের গেমিং স্মার্ট ফোনগুলির অন্যান্য বৈশিষ্ট্যগুলি সম্পর্কে খুব বেশি তথ্য উপলব্ধ নেই, তবে শীঘ্রই এই সম্পর্কে আরও তথ্য একে একে সামনে আসতে শুরু করবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥