সাধারণ স্মার্টফোনের থেকে অনেক বেশি শক্ত, ডিউরাবিলিটি টেস্টে জলবা দেখাল গেমিং ফোন

Avatar

Published on:

Asus ROG Phone 8 Pro Durability Test

Asus ROG Phone 8 সিরিজটি গত মাসে বিশ্ব বাজারে লঞ্চ হয়েছে। তাইওয়ানের সংস্থাটি তাদের এই গেমিং স্মার্টফোনগুলি থেকে পূর্ববর্তী প্রজন্মের মতো হেভি গেমিং-কেন্দ্রিক ডিজাইনকে বাদ দিয়েছে। দেখতে অনেকটা সাধারণ মূলধারার ফোনের মতোই। এক জনপ্রিয় টেক ইউটিউবার এখন Asus ROG Phone 8 Pro ফোনটির স্থায়িত্ব পরীক্ষা করেছেন। কি কি ফলাফল উঠে এল এই ডিউরাবিলিটি টেস্ট থেকে, আসুন জেনে নেওয়া যাক।

Asus ROG Phone 8 Pro-এর স্থায়িত্ব পরীক্ষা

JerryRigEverything নামে পরিচিত ইউটিউবার জ্যাক নেলসনের স্থায়িত্ব পরীক্ষাটি স্ক্র্যাচ টেস্ট দিয়ে শুরু হয়, যেখানে আসুস আরওজি ফোন ৮ প্রো লেভেল ৬-এ স্ক্র্যাচ হয় এবং লেভেল ৭-এ গিয়ে গভীর দাগ তৈরি হয়, যা প্রায় প্রতিটি স্মার্টফোনের ক্ষেত্রেই দেখা যায়। গেমিং ফোনটি গরিলা গ্লাস ভিকটাস ২ দ্বারা সজ্জিত। আসুস আরওজি ফোন ৮ প্রো-এ ধাতব বিল্ড রয়েছে এবং স্ক্র্যাপ পরীক্ষায়, ফোনের সমস্ত দিকে স্ক্র্যাচ সৃষ্টি হয়। ডিভাইসটি ২০ সেকেন্ডের জন্য আগুনের শিখা সহ্য করে, যার পরে ডিসপ্লেতে থাকা পিক্সেলগুলি সাদা হয়ে যায়।

স্থায়িত্ব পরীক্ষার মূল অংশে এসে, ইউটিউবার আসুস আরওজি ফোন ৮ প্রো-কে পিছনে এবং সামনে থেকে বাঁকানোর চেষ্টা করেন। সামনে থেকে যথেষ্ট পরিমাণ চাপ প্রয়োগ করা হলে লক্ষণীয় ফ্লেক্স দৃশ্যমান হয়। পিছনে চাপের ফলে কার্ভড গ্লাস রিয়ার প্যানেলটিও পুরোপুরি ভেঙে যায়। তবে, ফোনটি আগের প্রজন্মের আরওজি ফোন ৫ বা ৬-এর মতো একেবারে ভেঙে যায়নি। সামগ্রিকভাবে, আসুস আরওজি ফোন ৮ প্রো জেরিরিগএভরিথিং-এর পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। জ্যাক নেলসন Asus ROG Phone 8 Pro-এর একটি টিয়ারডাউন ভিডিও-ও প্রকাশ করেছেন, যা এর আরওজি এলইডি লাইট, বৃহত্তর কুলিং সিস্টেম সহ আরও বিশদ তথ্য তুলে ধরেছে।

সঙ্গে থাকুন ➥