Snapdragon 8 Gen 3 প্রসেসর দিয়ে নতুন গেমিং ফোন লঞ্চের ঘোষণা করল Asus

Avatar

Published on:

Asus ROG Phone 8 Series Processor

আসুস (Asus) মূলত ল্যাপটপ এবং কম্পিউটার তৈরির জন্য সুপরিচিত হলেও, তাদের ROG Phone মোবাইল গেমারদের মধ্যে বেশ জনপ্রিয়। দুর্দান্ত পারফরম্যান্স এবং কুলিং প্রযুক্তি, এই দুইয়ের মিশেলে গেমিং স্মার্টফোনের জগতে আজ Asus ROG Phone একটি সমীহ জাগানো নাম। গত এপ্রিল মাসে ROG Phone 7 সিরিজ লঞ্চ করেছিল আসুস।। এবার তার উত্তরসূরী অর্থাৎ Asus ROG Phone 8 বাজারে আনার প্রস্তুতি শুরু করল সংস্থা।

অফিসিয়াল লঞ্চের তারিখ ঘোষণা না হলেও, সংস্থার তরফে বলা হয়েছে, আপকামিং ROG গেমিং ফোনে ফ্ল্যাগশিপ Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর ব্যবহার হবে। এই সিরিজে ROG Phone 8, ROG Phone 8 Pro এবং ROG Phone 8 Ultimate নামে তিনটি গেমিং ফোন লঞ্চ হতে পারে বলে জানা গিয়েছে।

Asus ROG Phone 8 সিরিজে থাকবে Qualcomm 8 Gen 3 প্রসেসর

আসুস আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে যে, আরওজি ফোন ৮ সিরিজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেটের সাথে আসবে। এটি একটি ৪ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত প্রসেসর, যার সর্বোচ্চ ক্লক স্পিড ৩.৩ গিগাহার্টজ। এটি একাধিক এআই (AI) ফিচার অফার করে, যেগুলিকে কোয়ালকম ” টাইটান অফ অন-ডিভাইস ইন্ট্যালিজেন্স” হিসাবে উল্লেখ করে।

কোয়ালকম-এর দাবি, স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর তার পূর্বসূরি, স্ন্যাপড্রাগন ৮ জেন ২-এর তুলনায় ৩০ শতাংশ উন্নত পারফরম্যান্স এবং ২০ শতাংশ বেশি এফিশিয়েন্সি অফার করে৷ এছাড়া, নতুন প্রজন্মের মোবাইল চিপটি আনটুটু (AnTuTu) বেঞ্চমার্কিং ওয়েবসাইটে ২ মিলিয়ন বা ২০ লক্ষ পয়েন্টের মাইলফলক অতিক্রম করেছে৷ সেখানে প্রাপ্ত স্কোর ২১,৩৯,২৮১ পয়েন্ট। আরেক বেঞ্চমার্ক সাইট গিকবেঞ্চের লিস্টিং অনুযায়ী, Asus ROG Phone 8 মডেলে ১৬ জিবি পর্যন্ত র‍্যাম মিলবে এবং অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলবে।

Asus ROG Phone 8 সিরিজ কোয়ালকমের ফ্ল্যাগশিপ চিপসেটের সাথে লঞ্চ হওয়া প্রথম ফোনগুলির মধ্যে অন্যতম হয়ে উঠবে। যদিও, সকল ব্র্যান্ডকে পিছনে ফেলে শাওমি (Xiaomi) ইতিমধ্যেই তাদের Xiaomi 14 সিরিজের মাধ্যমে Snapdragon 8 Gen 3-চালিত ফোন বাজারে এনেছে। অন্যদিকে, ভিভো (Vivo), রিয়েলমি (Realme) এবং আইকো (iQOO)-এর মতো শীর্ষস্থানীয় ব্র্যান্ডগুলি এই শক্তিশালী চিপসেটের সাথে প্রিমিয়াম হ্যান্ডসেট লঞ্চের জোরকদমে প্রস্তুতি নিচ্ছে।

সঙ্গে থাকুন ➥