অপেক্ষার অবসান ঘটিয়ে Asus Zenfone 11 Ultra-র লঞ্চের তারিখ প্রকাশ্যে, রইল বিস্তারিত

Avatar

Published on:

Asus Zenfone 11 Ultra Launch Date

বিগত ক’মাস ধরেই Asus Zenfone সিরিজের পরবর্তী স্মার্টফোনটিকে নিয়ে জল্পনা চলেছে। কোম্পানিটি মূলত এই সিরিজের অধীনে কমপ্যাক্ট ফর্ম ফ্যাক্টরের ফ্ল্যাগশিপ ফোন লঞ্চ করে থাকে। Zenfone 11 Ultra নামের ওই ডিভাইসটি এই মাসের শেষে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (MWC 2024) ইভেন্টে উন্মোচিত হবে বলে শোনা যাচ্ছিল। এখন অবশেষে কোম্পানি লঞ্চের তারিখটি প্রকাশ করেছে। তবে এই মাসে নয়, আগামী মাসে অর্থাৎ মার্চে গ্লোবাল মার্কেটে পা রাখবে Asus Zenfone 11 Ultra।

Asus Zenfone 11 Ultra গ্লোবাল মার্কেটে আসছে আগামী মাসেই

আসুস-এর তরফে ঘোষণা করা হয়েছে যে, আগামী ১৪ মার্চ আসুস জেনফোন ১১ আল্ট্রা-র জন্য একটি লঞ্চ ইভেন্ট অনুষ্ঠিত হবে। ইভেন্টটি শুরু হবে রাত ৮টায় (GMT+8)-এ। এটি আসুসের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে লাইভস্ট্রিম করা হবে। গত ডিসেম্বর মাসে থেকে আসুস জেনফোন ১১ আল্ট্রা সম্পর্কে নানা তথ্য ইন্টারনেটে ভেসে বেড়াচ্ছে। এমনকি গত সপ্তাহে, হ্যান্ডসেটটির রেন্ডারও ফাঁস হয়েছে, যা ডিজাইন এবং কালার অপশনগুলি তুলে ধরেছে।

ফাঁস হওয়া ইমেজ অনুযায়ী, আসুস জেনফোন ১১ আল্ট্রা কোম্পানির লেটেস্ট আসুস আরওজি ফোন ৮ সিরিজের অনুরূপ দেখতে হবে। এটি ইটারনাল ব্ল্যাক, স্কাইলাইন ব্লু, মিস্টি গ্রে, ভার্ডিউর গ্রিন এবং ডেজার্ট সিয়েনা নামে পাঁচটি চিত্তাকর্ষক কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।

মাসের শুরুর দিকে একটি সূত্র মারফৎ জানা গিয়েছিল যে, Zenfone 11 Ultra-এ ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৮ ইঞ্চির ফুলএইচডি+ এলটিপিও অ্যামোলেড (LTPO AMOLED) ডিসপ্লে থাকতে পারে। ডিভাইসটি সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ সহ Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট দ্বারা চালিত হবে।

এছাড়াও শোনা যাচ্ছে যে, Asus Zenfone 11 Ultra-এর পিছনে ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 প্রাইমারি সেন্সর, ১৩ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড সেন্সর ও ৩x অপটিক্যাল জুম সহ ৩২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স থাকবে৷ আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যেতে পারে। নিরাপত্তার জন্য, আসুসের এই ডিভাইসটি একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অফার করবে।

সফ্টওয়্যারের ক্ষেত্রে, Asus Zenfone 11 Ultra অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করবে বলে আশা করা যায়। পরিশেষে পাওয়ায় ব্যাকআপের জন্য, Zenfone 11 Ultra বড় ৫,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৬৫ ওয়াট ওয়্যার্ড এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং স্ট্যান্ডার্ড সাপোর্ট করবে বলে মনে করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥