১০০০০ টাকার কমে সেরা অ্যান্ড্রয়েড মোবাইল ফোন আপনার অপেক্ষায়

Avatar

Published on:

Below 10000 Android Phones in 2022

জন্মদিন, বিয়ে, ঈদ, যে-কোনো পুজো, ভাইফোঁটা, বড়োদিন, ইত্যাদি নানান পারিবারিক, সামাজিক ও ধর্মীয় উৎসবের কথা সামনে এলে প্রথমেই মানুষের মাথায় যে জিনিসটির ছবি ফুটে ওঠে, সেটি হল উপহার। উপহার মানেই প্রিয় মানুষটির মুখে একরাশ খুশির ঝিলিক; কোনো বিশেষ দিনে প্রিয়জনকে মানুষ উপহার দিতে যেমন পছন্দ করে, তেমনি উপহার পাওয়াটাও সবার কাছেই এক নিদারুণ আনন্দের বিষয় হয়ে দাঁড়ায়। তবে প্রিয়জনকে উপহার দিতে সবসময় বিশেষ কোনো দিনক্ষণ লাগে না; হঠাৎ করে একটি দুর্দান্ত গিফট দিয়ে কাছের মানুষটিকে সারপ্রাইজ দিতেও অনেকেই বেশ পছন্দ করেন। সেক্ষেত্রে চকলেট, কেক, প্রসাধনী কিংবা জামাকাপড় তো উপহার হিসেবে সচরাচর দেওয়াই হয়, তবে ২০২২ সালে দাঁড়িয়ে খুব প্রিয় কারোর জন্য সবথেকে ভালো গিফট হতে পারে কোনো নামজাদা কোম্পানির একগুচ্ছ দারুণ ফিচারে ঠাসা একটি ব্র্যান্ড-নিউ স্মার্টফোন! এই প্রতিবেদনে আমরা জনপ্রিয় ই-কমার্স সাইট Amazon-এ ১০,০০০ টাকারও কমে উপলব্ধ ৫ টি দুর্দান্ত স্মার্টফোনের কথা আপনাদেরকে জানাতে চলেছি, যেগুলি নিজেদের প্রিয়জনকে উপহার দিয়ে আপনারা অতি অনায়াসে তাদেরকে চমকে দিতে পারেন।

Amazon থেকে ১০,০০০ টাকারও কম খরচে কেনা যাবে এই ৫টি দুর্দান্ত স্মার্টফোন

Redmi 10A (স্লেট গ্রে, ৪ জিবি র‌্যাম, ৬৪ জিবি স্টোরেজ)

এই স্মার্টফোনটিতে রয়েছে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, তবে ইউজাররা ডিভাইসটির র‍্যাম ৫ জিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন। পারফরম্যান্সের জন্য হ্যান্ডসেটটিতে মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর দেওয়া হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে রয়েছে ৫,০০০ এমএইচ ব্যাটারি। এছাড়া, সিকিউরিটির জন্য ফোনটির পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও দেওয়া হয়েছে। চলতি সময়ে রেডমির এই স্মার্টফোনটির ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি অ্যামাজন থেকে কিনতে হলে ইউজারদের ৮,২৯৯ টাকা খরচ করতে হবে।

Samsung Galaxy A03 (ব্ল্যাক, ৩ জিবি র‌্যাম, ৩২ জিবি স্টোরেজ)

বাজেট রেঞ্জের স্মার্টফোন হিসেবে স্যামসাংয়ের এই ডিভাইসটি এককথায় অনবদ্য। বর্তমানে এই ফোনের ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ মডেলটি অ্যামাজন থেকে কিনতে হলে খরচ পড়বে ৮,৪০০ টাকা। পাতলা এবং স্লিক ডিজাইন সহ আসা এই ডিভাইসটিতে ৬.৫ ইঞ্চি এইচডি+ ইনফিনিটি ভি ডিসপ্লে দেওয়া রয়েছে। তদুপরি, অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত এই ফোনে ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা বিদ্যমান।

OPPO A16e (মিডনাইট ব্ল্যাক, ৩ জিবি র‌্যাম, ৩২ জিবি স্টোরেজ)

স্লিম ডিজাইনের এই স্মার্টফোনটির ৩ জিবি + ৩২ জিবি মডেলটি এই মুহূর্তে অ্যামাজন থেকে কিনতে হলে ক্রেতাদের ৮,৯৯৯ টাকা ব্যয় করতে হবে। ওপ্পোর এই ফোনটির থ্রিডি ডিজাইন বেশ আকর্ষণীয়। অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত এই হ্যান্ডসেটটিতে রয়েছে ৬.৫২ ইঞ্চি এইচডি+ স্ক্রিন, ৪,২৩০ এমএএইচ ব্যাটারি, এবং মিডিয়াটেক পি২২ প্রসেসর।

Vivo Y16 (ড্রিজলিং গোল্ড, ৩ জিবি র‌্যাম, ৩২ জিবি স্টোরেজ)

ভিভোর এই দুর্দান্ত স্মার্টফোনটি অনেকগুলি রঙে মার্কেটে উপলব্ধ। সিকিউরিটির জন্য ডিভাইসটির পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। এছাড়া, এই হ্যান্ডসেটে রয়েছে ৬.৫১ ইঞ্চি স্ক্রিন, ৩ জিবি র‌্যাম, ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ, এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি। তদুপরি, ফোনটিতে ১৩ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সেটআপ এবং সামনে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা বিদ্যমান। চলতি সময়ে অ্যামাজনে এই ফোনটিকে ৯,৯৯০ টাকায় তালিকাভুক্ত করা হয়েছে।

Moto E40 (কার্বন গ্রে, ৪ জিবি র‌্যাম, ৬৪ জিবি স্টোরেজ)

আপনি যদি আপনার প্রিয়জনকে একদম লেটেস্ট কোনো স্মার্টফোন গিফট করতে চান, তাহলে এই হ্যান্ডসেটটি এককথায় আদর্শ। ওয়াটার রেপেলেন্ট ডিজাইন সহ আসা এই ডিভাইসে রয়েছে ৪ জিবি র‌্যাম, ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৬.৫ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে, ইউনিসক টি৭০০ প্রসেসর, এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি। ক্যামেরার কথা বললে, হ্যান্ডসেটটির পিছনে ৪৮ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটআপ এবং সামনে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা বিদ্যমান। এছাড়া, সিকিউরিটির জন্য মোটোরোলার এই ফোনে ফিঙ্গারপ্রিন্ট রিডার এবং ফেস আনলক ফিচার দেওয়া হয়েছে। এই মুহূর্তে অ্যামাজন থেকে ফোনটির ৪ জিবি + ৬৪ জিবি মডেলটি কিনতে হলে ক্রেতাদের ৯,৯৯৯ টাকা খসাতে হবে।

সঙ্গে থাকুন ➥