15 হাজার টাকার কমে ভালো 5G ফোন, পুজোর আগেই কিনে ফেলুন পছন্দের মোবাইল

Avatar

Published on:

Best 5G Smartphones under 15000

এখন ভারতে স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থাগুলি কিছুদিন অন্তরই নতুন স্মার্টফোন লঞ্চ করছে। আর এই ফোনগুলিতে অফার করা হচ্ছে বড় ব্যাটারি, ফুল এইচডি প্লাস ডিসপ্লে এবং দুর্দান্ত ক্যামেরা সেটআপ। এছাড়াও, সংস্থাগুলির পোর্টফোলিওতে এখন বাজেট রেঞ্জ থেকে মিড রেঞ্জ এবং প্রিমিয়াম রেঞ্জের একাধিক ফোন তালিকাভুক্ত আছে। তাই যে সমস্ত মানুষের বাজেট কম এবং উৎসবের মরসুম শুরু হবার আগে যারা 5G স্মার্টফোন (Smartphone) কিনতে চান, তাদের চিন্তার কোনো কারণ নেই। এই প্রতিবেদনে আমরা তিনটি বাজেট রেঞ্জে আসা 5G ফোনের বিষয়ে বলবো।

১৫০০০ টাকার কমে ভালো 5G ফোনের লিস্ট

Nokia G42 5G

দাম – ১২,৫৯৯ টাকা

চলতি বছরের ১১ই সেপ্টেম্বর নোকিয়া ভারতীয় ব্যবহারকারীদের জন্য লঞ্চ করেছে নোকিয়া জি৪২ ৫জি। এই স্মার্টফোনে দেওয়া হয়েছে ৬.৫৬ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। আর পারফরম্যান্সের জন্য আছে কোয়ালাকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্লাস প্রসেসর। আবার এতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের দুটি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ বিদ্যমান। আর সেলফি এবং ভিডিওগ্রাফির জন্য সামনে দেওয়া হয়েছে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ফোনটি ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি রম সহ অতিরিক্ত ৫ জিবি ভার্চুয়াল র‍্যাম অফার করে। এই ডিভাইসটি আপনি দুটি কালার অপশনে কিনতে পারবেন। আর পাওয়ার ব্যাকআপের জন্য এতে আছে ৫০০০ এমএএইচ ব্যাটারি।

Realme Narzo 60X 5G

১১,৯৯৯ টাকা

চলতি মাসের ৬ সেপ্টেম্বর লঞ্চ হয়েছে রিয়েলমি নারজো ৬০এক্স ৫জি। স্মার্টফোনটিতে ৬.৭২ ইঞ্চি ফুল এইচডি প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে। আবার এতে দেওয়া হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০ প্লাস প্রসেসর, যার সাথে পাওয়া যাবে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের সুবিধা। আবার পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট বিশিষ্ট ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে। এদিকে ফটোগ্রাফির জন্য এই রিয়েলমি ফোনে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার সেটআপ এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত।

Poco M6 Pro 5G

দাম ১০,৯৯৯ টাকা

গত মাসে ভারতে লঞ্চ হয়েছে পোকো এম৬ প্রো ৫জি স্মার্টফোন। যাতে রয়েছে ৬.৭৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। আর পারফরম্যান্সের জন্য এই ডিভাইসে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসর।‌ শুরুতে ডিভাইসটি ৪ জিবি + ৬৪ জিবি এবং ৬ জিবি + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যেত, তবে এই মাস থেকে এই হ্যান্ডসেটটি ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টেও পাওয়া যাবে। এতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এছাড়া, এই ডিভাইসে পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥