ক্যামেরায় মুগ্ধ হয়েছেন সবাই, DSLR ক্যামেরাকে হার মানাবে এই Vivo, Samsung, Nothing স্মার্টফোন

Avatar

Updated on:

Best Camera Smartphone

বর্তমানে ফোনগুলি দিয়ে কল করা এবং ইন্টারনেট অ্যাক্সেস করা ছাড়াও, ভালো ছবি ক্যাপচার করাও যায়। আর উন্নত মানের ক্যামেরা বিশিষ্ঠ ফোন কিনতে গেলে তার দামও কিছুটা বেশি। সেক্ষেত্রে আপনিও যদি মোবাইল ফটোগ্রাফির জন্য দুর্দান্ত একটি হ্যান্ডসেট কিনতে চান এবং বাজেট যদি ৪০,০০০ টাকার কাছাকাছি হয়, তাহলে এই প্রতিবেদনটি আপনার জন্য। এখানে আমরা Samsung, Google, Vivo ও Nothing এর এমন কয়েকটি মিড রেঞ্জ স্মার্টফোনের বিষয়ে জানাবো, যেগুলি লেটেস্ট ক্যামেরা সেন্সর ও শক্তিশালী স্পেসিফিকেশনের সাথে এসেছে।

৪০০০০ এর মধ্যে কোন কোন ক্যামেরা স্মার্টফোন ভালো

১) Samsung Galaxy A54

স্যামসাং গ্যালাক্সি এ৫৪ ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ফ্লিপকার্ট-এ এখন পাওয়া যাচ্ছে ৩৮,৯৯৯ টাকায়। ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে শক্তিশালী এক্সিনোস ১৩৮০ চিপসেট। আর ফটোগ্রাফির জন্য ফোনটির ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি শ্যুটার, ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর দেওয়া হয়েছে। এছাড়া সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

২) Vivo V27 Pro

এখন ফ্লিপকার্টে এই ভিভো ফোনের দাম ৩৯,৯৯৯ টাকা, যা দিয়ে আপনি উন্নত মানের এবং সম্পূর্ণ নিখুঁত ছবি ক্যাপচার করতে পারবেন। এই স্মার্টফোনটির পিছনের প্যানেলে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর বিশিষ্ঠ ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এছাড়া, সেলফি তোলার জন্যে এটিতে ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

ভিভো ভি২৭ প্রো ফোনে পারফরম্যান্সের জন্য মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ চিপসেট ব্যবহার করা হয়েছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য আছে ৪৬০০ এমএএইচ ব্যাটারি, যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে।

৩) Samsung Galaxy S21 FE

স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ডিভাইসে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স, একটি ১২ মেগাপিক্সেল ওয়াইড লেন্স এবং একটি ৮ এমপি টেলিফটো লেন্স। সেলফি ও ভিডিও কলিং এর জন্য এটিতে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। যেটি উন্নতমানের সেলফি এবং অরিজিনাল স্কিন টোন সহ ভীষণ ডিটেইলে সেলফি তুলতে পারদর্শী।

আবার এতে ৬.৪-ইঞ্চি ফুল হাই ডেফিনেশন বিশিষ্ঠ ডায়নামিক অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এক্সিনস (Exynos) ২১০০ চিপসেট দ্বারা চালিত এই ফোনটি আপনি ফ্লিপকার্ট-এ পেয়ে যাবেন ৩২,৯৯৯ টাকায়।

৪) Nothing Phone 1

ফ্লিপকার্টে নাথিং ফোন-১-এর ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট-এর দাম ২৯,৯৯৯ টাকা।

এই স্মার্টফোনে ডুয়েল ৫০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা আছে, যার ফটো ক্লিয়ারিটি আপনাকে মুগ্ধ করবে। এটি ইউনিক ট্রান্সপ্যারেন্ট ব্যাক প্যানেল সহ এসেছে।

৭) Google Pixel 7a

যদিও Google-এর এই স্মার্টফোনটির দাম ফ্লিপকার্টে ৪৩,৯৯৯ টাকা। তবে এর উপর এখন ৪০০০ টাকা ব্যাঙ্ক অফার পাওয়া যাচ্ছে। পিক্সেল৭-এ আছে ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা, যেটি অসাধারণ ডিটেলস সহ কালার অ্যাক্যুরেট ছবি ক্যাপচার করতে পারে। এছাড়াও, পোর্ট্রেট এবং ইনডোর ছবিতে এর কালার ব্যালেন্স করার ক্ষমতা অসাধারণ। কম আলোর ফটোগ্রাফিতেও পিক্সেল ফোনের জুড়ি মেলা ভার। আবার এই ডিভাইসে আছে ৬.১-ইঞ্চি ওলেড ডিসপ্লে, শক্তিশালী টেনসর জি২ চিপ এবং ৪৩৮৫ এমএএইচ ব্যাটারি।

সঙ্গে থাকুন ➥