HomeMobiles৩০ হাজার টাকা বাজেটে ভালো পাঁচটি স্মার্টফোন দেখে নিন, সবকিছু করতে পারবেন

৩০ হাজার টাকা বাজেটে ভালো পাঁচটি স্মার্টফোন দেখে নিন, সবকিছু করতে পারবেন

৩০,০০০ টাকা কমে স্মার্টফোন কিনতে চান? সেরা ফিচারের সাথে সাশ্রয়ী মূল্যে বিক্রি হচ্ছে এই ৫টি জনপ্রিয় মোবাইল

নতুন স্মার্টফোন কেনার ক্ষেত্রে বাজেট যদি সর্বাধিক ৩০,০০০ টাকা হয়, তবে এই প্রতিবেদন আপনাদের জন্যই! কেননা আজ আমরা এমন ৫টি সেরা তথা বেস্ট সেলিং হ্যান্ডসেটের হদিশ নিয়ে চলে এসেছে, যেগুলি অনন্য ডিজাইনের পাশাপাশি দুর্দান্ত ফিচার অফার করে। তাও ৩০,০০০ টাকার কমে। এই তালিকায় – OnePlus, Realme, Vivo, Infinix, Poco ব্র্যান্ডের মিড-রেঞ্জ স্মার্টফোন সামিল আছে। চলুন ফোনগুলির মডেল নম্বর, ফিচার এবং দাম জেনে নেওয়া যাক।

৩০,০০০ টাকার কমে ভালো ৫টি সেরা স্মার্টফোনের তালিকা

Poco F6 : ২৯,৯৯৯ টাকা

ফ্লাট ফ্রেম ডিজাইনের সাথে আসা পোকো এফ৬ ফোনে গরিলা গ্লাস ভিকটাস দ্বারা সুরক্ষিত ৬.৬৭-ইঞ্চির OLED ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১.৫কে রেজোলিউশন এবং ২,৪০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ প্রসেসর সহ এসেছে, যার সাথে সর্বোচ্চ ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ সংযুক্ত। এই হ্যান্ডসেট অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইপার ওএস কাস্টম স্কিনে রান করে। আবার ছবি তোলার জন্য এর পিছনে দুটি প্রসারিত ক্যামেরা রিং রয়েছে, যার মধ্যে দুটি সেন্সর অবস্থিত। এগুলি হল – অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেল Sony LYT-600 প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। আবার সামনে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। পোকো এফ৬ ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৯০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। নিরাপত্তার জন্য ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপলব্ধ।

OnePlus Nord CE 4 : ২৪,৯৯৯ টাকা

ওয়ানপ্লাস নর্ড সিই ৪ স্মার্টফোনে ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে প্যানেল দেখা যাবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১১০০ নিট পিক ব্রাইটনেস এবং এইচডিআর১০ প্রযুক্তি সাপোর্ট করে। এই টাচস্ক্রিন অ্যাকোয়াটাচ (Aquatouch) প্রযুক্তি সার্টিফায়েড। ফলে ভেজা হাতেও স্ক্রিন ব্যবহার করা যাবে। ভালো পারফরম্যান্সের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি ৮ জিবি LPDDR4x র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি UFS 3.1 স্টোরেজ সহ পাওয়া যাবে। ডিভাইসটিতে অতিরিক্তভাবে আরো 8 জিবি ভার্চুয়াল র‍্যাম ফিচার সাপোর্ট করে।

অপারেটিং সিস্টেম হিসাবে এতে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অক্সিজেনওএস ১৪ কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে। এই ৫জি ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা অবস্থিত। এগুলি হল – OIS সহ ৫০ মেগাপিক্সেল Sony LYT-600 প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স৷ ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা লক্ষ ণীয়। এতে ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। চার্জিং সাইকেল বৃদ্ধির জন্য ফোনটি ব্যাটারি হেলথ ইঞ্জিনের সাথে এসেছে।

Vivo V30e : ২৭,৯৫০ টাকা

ভিভো ভি৩০ই স্মার্টফোনে আছে ৬.৭৮-ইঞ্চির (২৪০০×১০৮০ পিক্সেল) AMOLED ডিসপ্লে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬ জেন ১ প্রসেসর ব্যবহার করা হয়েছে, যার সাথে ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সংযুক্ত। অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ফানটাচ ওএস ১৪ কাস্টম স্কিন চালিত এই হ্যান্ডসেটে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – অটোফোকাস সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + OIS সমর্থিত ৮ মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স। এদিকে সেলফি এবং ভিডিও কলের জন্য মিলবে ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। ভিভো ভি৩০ই ফোনে ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। নিরাপত্তার জন্য ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

Infinix GT 20 Pro : ২৭,৯৯৯ টাকা

ইনফিনিক্স জিটি ২০ প্রো ফোনে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED টাচস্ক্রিন রয়েছে। এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ আল্টিমেট প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার পিক্সেলওয়ার্কস এক্স৫ টার্বো গেমিং ডিসপ্লে চিপ সমন্বিত থাকছে, যা গেমে সর্বোচ্চ ১২০ ফ্রেম-পর-সেকেন্ড (fps) রেট অর্জন করতে এমইএমসি (MEMC) এবং গেম অপটিকাল অপ্টিমাইজেশন প্রযুক্তি ব্যবহার করে। ফোনে ১২ জিবি পর্যন্ত LPDDR5x র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ মিলবে।

এটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক এক্সওএস ১৪ কাস্টম স্কিনের সাথে প্রি-লোডেড হয়ে এসেছে। এই হ্যান্ডসেটে ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট বর্তমান। এগুলি হল – OIS সহ ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ২ মেগাপিক্সেল ডেপ্থ লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এদিকে ডিভাইসের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থিত। পাওয়ার ব্যাকআপের জন্য এই ইনফিনিক্স ফোনে আছে ৪৫ ওয়াট ফাস্ট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি। সিকিউরিটি ফিচার হিসাবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের সুবিধা পাওয়া যাবে।

Realme GT 6T 5G : ৩০,৯৪৯ টাকা

রিয়েলমি জিটি ৬টি ৫জি স্মার্টফোনে রয়েছে গরিলা গ্লাস ভিক্টাস ২ প্রটেকশন সহ ৬.৭৮-ইঞ্চির 8T LTPO AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লে – ৬০০০ নিট পিক ব্রাইটনেস, ১-১২০ হার্টজ ভ্যারিয়েবল রিফ্রেশ রেট এবং ডলবি ভিশন প্রযুক্তি সাপোর্ট করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭+ জেন ৩ প্রসেসরের সাথে লঞ্চ হয়েছে। এতে ১২ জিবি পর্যন্ত LPDDR5x র‍্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি UFS 4.0 স্টোরেজ রয়েছে।

অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কাস্টম রিয়েলমি ইউআই ৫.০ কাস্টম স্কিন চালিত এই হ্যান্ডসেটে ডুয়াল রিয়ার ক্যামেরা সিস্টেম বিদ্যমান। এগুলি হল – ৫০ মেগাপিক্সেল Sony LYT-600 প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এতে ৩২ মেগাপিক্সেলের সেলফি শুটার পাওয়া যাবে। তদুপরি পাওয়ার ব্যাকআপের জন্য ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ১২০ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সাপোর্ট করে। প্রসঙ্গত, এর দাম ৩০,০০০ টাকার কিছু বেশি। তবে ফ্লিপকার্টে উপলব্ধ অফারের লাভ থাকে পারলে কয়েক হাজার টাকা সাশ্রয় করা সম্ভব।

RELATED ARTICLES

Most Popular