Selfie Camera Phone: সেলফি লাভারদের জন্য সেরা এই স্মার্টফোনগুলি, দেখে নিন টপ 5 এর লিস্ট

Avatar

Published on:

Top 5 Best Selfie Camera Phone

সোশ্যাল মিডিয়ার যুগে সেলফি তোলার জন্য সবাই পাগল। এই কারণে আজকাল স্মার্টফোনগুলি দুর্দান্ত রিয়ার ক্যামেরার সাথে অসাধারণ সেলফি ক্যামেরার সাথে আসছে। এমন পরিস্থিতিতে আপনি যদি সেলফি প্রেমী হন এবং ভালো ক্যামেরা ফোন খোঁজ করে থাকেন, তাহলে এই প্রতিবেদনটি আপনার জন্য। এখানে আমরা আপনাকে পাঁচটি সেরা সেলফি ক্যামেরা (Best Selfie Camera Smartphone) ফোন সম্পর্কে বলতে যাচ্ছি।

Vivo V27 Pro

সেলফি প্রেমীদের জন্য ভিভোর ভি২৭ প্রো একটি সেরা বিকল্প। মিড রেঞ্জের এই ফোনে রয়েছে ৫০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এছাড়া আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। পাওয়ার ব্যাকআপের জন্য ভিভো ভি২৭ প্রো ফোনে ৪৬০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

Apple iPhone 14 Pro

যদি আপনার বাজেট বেশি হয় এবং আপনি সেরা ক্যামেরা ফোন খোঁজেন, তাহলে আইফোন ১৪ প্রো আপনার জন্য আদর্শ। আইফোন ১৪ প্রো মডেলে আপনি সেরা ক্যামেরা পারফরম্যান্সের পাবেন। আবার এতে এ১৬ বায়োনিক চিপসেট ও ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত, যা সিনেম্যাটিক ভিডিওর পাশাপাশি একাধিক ক্যামেরা ফিচার অফার করে।

Samsung Galaxy S23 Ultra

স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা কে সেরা অ্যান্ড্রয়েড ক্যামেরা ফোন বলা যেতে পারে। অর্থাৎ সেলফি থেকে শুরু করে রিয়ার ক্যামেরা পর্যন্ত একাধিক সেন্সর উপস্থিত এই ডিভাইসে। এতে পাওয়া যাবে ১২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এখানে ক্যাপচার করা ফটো থেকে অবজেক্ট সরাতে পারবেন। ফোনের অন্যান্য ক্যামেরার কথা বলতে গেলে, এতে ২০০ মেগাপিক্সেল আইএসওসেল এইচপি২ প্রাইমারি রিয়ার সেন্সর, ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং দুটি ১০-১০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর দেওয়া হয়েছে, যার মধ্যে একটি টেলিফটো লেন্স। ক্যামেরার সঙ্গে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস) এবং ভিডিআইএস ফিচার পাওয়া যাবে। রিয়ার ক্যামেরার সাথে রয়েছে ১০০এক্স স্পেস জুম।

Xiaomi 13 Pro

শাওমির এই ফ্ল্যাগশিপ ফোনে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা পাওয়া যাবে। শাওমি ১৩ প্রো-এর ক্যামেরাগুলি কাস্টমাইজ করেছে বিখ্যাত ব্র্যান্ড লেইকা। এটি প্রথম স্মার্টফোন যেখানে লেইকার ৭৫ মিমি ফ্লোটিং টেলিফটো লেন্স রয়েছে। আবার শাওমি ১৩ প্রো-তে তিনটি রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। যার মধ্যে প্রাইমারি লেন্সটি ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৯৮৯ সেন্সর, সেকেন্ডারি লেন্সটি ৫০ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল এবং তৃতীয় লেন্সটি ৫০ মেগাপিক্সেল টেলিফটো লেন্স।

Vivo X90 Pro

ভিভো এক্স৯০ প্রো ফোনে দেওয়া হয়েছে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ডিভাইসটির সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, এতে ক্যামেরার জন্য আলাদা ভিভো ভি২ চিপসেট ব্যবহার করা হয়েছে, যা ক্যামেরা পারফরম্যান্স উন্নত করবে। আবার এই ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ৫০ + ১২ মেগাপিক্সেল ডেপথ ও আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স।

সঙ্গে থাকুন ➥