Casio Back to G shock’ G-5600BG-1: সূর্যের আলোয় চার্জ হবে, পরিবেশবান্ধব স্মার্টওয়াচ আনল ক্যাসিও

Avatar

Published on:

Casio G-Shock Smartwatch Launched

ইদানিং কালে বেশির ভাগ মানুষের মধ্যেই স্মার্টওয়াচ (Smart Watch) ব্যবহারের প্রবণতা লক্ষ্য করা যায়। তাই বর্তমানে বাজারে একাধিক আকার আকৃতি এবং ফিচার বিশিষ্ট স্মার্টওয়াচ (Smart Watch) উপলব্ধ। পাশাপাশি, ব্যবহারকারীরা স্মার্টওয়াচের (Smart Watch) মতো অ্যাক্সেসরিজ ব্যবহারের ক্ষেত্রে অভিনবত্বকে বেশি প্রাধান্য দিয়ে থাকেন। আর তাই সম্প্রতি ওয়্যারেবল ব্র্যান্ড Casio পুনর্ব্যবহৃত উপকরণ থেকে একটি বিশেষ ঘড়ি লঞ্চ করেছে, যার নাম দেওয়া হয়েছে ‘Back to G shock’ G-5600BG-1। সংস্থাটি আর্থ ডে উদযাপন উপলক্ষ্যে এই পরিবেশ বান্ধব ঘড়িটি লঞ্চ করেছে। আর তারা জানিয়েছে যে, বর্তমানে শুধুমাত্র সীমিত সংখ্যক ঘড়িই বাজারে লঞ্চ করা হবে। তাই এখন কেবল মাত্র স্বল্প সংখ্যক এবং নির্বাচিত ক্রেতাই এটি কিনতে পারবেন।

সংস্থাটি জানিয়েছে, পরিবেশকে যতটা কম দূষিত করা যায় সেই চিন্তাভাবনাকেই মাথায় রেখে এই ঘড়িটি পুনর্ব্যবহারযোগ্য রেজিন দ্বারা তৈরি করা হয়েছে। ব্র্যান্ডটি এও জানিয়েছে যে, এই বিশেষ সংস্করণের ঘড়িগুলিতে আগের ক্যাসিও প্রোডাকশনের অবশিষ্ট এবং পুনর্ব্যবহার যোগ্য রেজিন ব্যবহার করা হয়েছে।

কেমন দেখতে Casio Back to G shock’ G-5600BG-1 ?

ব্র্যান্ডের স্ট্যান্ডার্ড এবং ডিউরাবিলিটি বজায় রেখে ঘড়িটিকে একটি ক্লাসিক লুক দেওয়া হয়েছে। এতে ব্যবহৃত উপাদানের জন্য ঘড়িটি একটি বিশেষ রঙিন প্যাটার্নও পেয়েছে। যার ফলে প্রত্যেকটি ঘড়ির ইউনিট একে অপরের থেকে আলাদা বলে মনে হতে পারে। আর আপনি যদি কোনো অ্যাডভেঞ্চার প্রেমী হন, তাহলে নিশ্চিন্ত মনে এই ঘড়িটিকে আপনার অ্যাডভেঞ্চার পার্টনার বানাতেই পারেন।

এই ঘড়িতে ব্যবহার করা হয়েছে টাফ সোলার টেকনোলজি, যার সাহায্যে ঘড়িটিকে যে কোনো আলোর উৎসের মাধ্যমে চার্জ করা সম্ভব। এছাড়াও, এটি শক রেজিস্ট্যান্ট এবং ওয়াটার প্রুফ। ফলে জলের ২০০ মিটার গভীরতায় নিয়ে গেলেও ঘড়িটি ক্ষতিগ্রস্ত হবে না। পাশাপাশি, এতে এলার্ম, টাইমার এবং স্বয়ংক্রিয় ক্যালেন্ডার-এর মতো একাধিক ফিচারও উপলব্ধ।

Casio Back to G shock’ G-5600BG-1 পরিবেশবান্ধব ঘড়ির মূল্য

বিশ্ববাজারে ক্যাসিও G-5600BG-1 ঘড়িটির দাম রাখা হয়েছে ১৯৯ ডলার অর্থাৎ প্রায় ১৬,৬০০ টাকা। তবে, ভারতীয় বাজারে ক্যাসিও G-5600BG-1 ঘড়িটি Casia এবং G-Shock স্টোর থেকে পাওয়া যাবে মাত্র ৯,৯৯৫ টাকায়। উল্লেখ্য, এপ্রিলের শেষ সপ্তাহ থেকে এই ডিভাইসটি বাজারে উপলব্ধ হবে।

সঙ্গে থাকুন ➥