Energizer P28K: চার্জের চিন্তা একদমই থাকবেনা, শীঘ্রই আসছে 28000mAh জায়ান্ট ব্যাটারির ফোন

Avatar

Published on:

Energizer P28K Smartphone Launch Soon

যেহেতু স্মার্টফোন এখন প্রতি মুহূর্তের সঙ্গী হয়ে দাঁড়িয়েছে, তাই একে নিজের ইশারায় চালনা করতে (পড়ুন ইচ্ছেমতো ব্যবহার করতে) বিশাল ব্যাটারি ব্যাকআপের প্রয়োজন। কারণ মুঠোফোন বারবার চার্জ দেওয়ার বিষয়টি যথেষ্ঠ ঝক্কির এবং বেশ বিরক্তিরও। সেক্ষেত্রে সাধারণ মানুষের এই চাহিদা দেখে বিগত কয়েক বছরে ব্র্যান্ডগুলি তাদের স্মার্টফোনগুলির ব্যাটারি ক্যাপাসিটি আপগ্রেড করে চলেছে – বর্তমানে বাজারের অধিকাংশ ফোনেই 5000mAh ব্যাটারি দেখা যায়। আবার Samsung, Motorola-র মতো কিছু কোম্পানি তাদের ডিভাইসে 6000mAh ব্যাটারিও দিয়ে থাকে, কয়েকটি ফোন 7000mAh ব্যাটারি ক্যাপাসিটির সাথেও আসে। তবে এবার একইসাথে স্মার্টফোন ইউজারদের মুখে হাসি এবং এইসব মোবাইল ব্র্যান্ডের কপালে ভাঁজ পড়তে চলেছে! কেননা Energizer নামের একটি ব্র্যান্ড বিশ্বের প্রথম 28000mAh ব্যাটারি বিশিষ্ট ফোন লঞ্চ করতে চলেছে। সংস্থাটির ঘোষণা অনুযায়ী, এই নতুন ফোন Energizer P28K নামে দৈত্যাকার ব্যাটারির সাথে বাজারে পা রাখবে।

MWC 2024 ইভেন্টে লঞ্চ হবে জায়ান্ট ব্যাটারির ফোন

আপনাদের জানিয়ে রাখি যে, এনার্জাইজ়ার (Energizer) বিশ্বের বৃহত্তম ব্যাটারি ম্যানুফ্যাকচারিং কোম্পানিগুলির মধ্যে অন্যতম, যা বিশ্ববাজারে অন্যান্য আরও কিছু প্রোডাক্ট সাপ্লাই করে। শুধু এনার্জাইজ়ার পি২৮কে (Energizer P28K) নয়, এই ব্র্যান্ডিংয়ের আরও স্মার্টফোন ইতিমধ্যে বাজারে এসেছে যেগুলি তৈরি করেছিল অ্যাভেনির টেলিকম (Avenir Telecom)। সেক্ষেত্রে ব্র্যান্ডটির এক্স (X, টুইটারের নতুন নাম) হ্যান্ডেলে এই নতুন ডিভাইসের লঞ্চ সম্পর্কে জানিয়েছে৷ আসন্ন মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৪ (MWC 2024) ইভেন্টে এই ফোনটির ওপর থেকে পর্দা সরানো হবে।

Avenir Telecom তাদের সোশ্যাল মিডিয়া পোস্টে বলেছে যে, বার্সেলোনায় এমডব্লিউসি ২০২৪ ইভেন্টের সময় তাদের নতুন ফোনটির এক ঝলক (মানে টিজার) দেখা যাবে। এটিতে তারা অত্যন্ত শক্তিশালী বিল্ড-কোয়ালিটি দেবে। এমনকি ফোনটির কিছু স্পেসিফিকেশনও তারা সামনে এনেছে।

Energizer P28K ফোনের স্পেসিফিকেশন

আসন্ন Energizer P28K ফোনে ২৮,০০০ এমএএইচ ব্যাটারি যে থাকবে সে কথা আগেই বলেছি। তবে এই বিশাল ব্যাটারি ছাড়াও স্মার্টফোনটিতে ৬.৭৭ ইঞ্চি ফুলএইচডি ডিসপ্লে থাকবে বলে জানা গিয়েছে। এছাড়াও এটি ৬০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং ২০ মেগাপিক্সেলের দুটি সেন্সরসহ রিয়ার ক্যামেরা সেটআপ অফার করবে। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ফোনটিতে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে। এর বাকি স্পেসিফিকেশন এবং দাম মাসের শেষে প্রকাশিত হতে পারে।

MWC 2024

প্রসঙ্গত উল্লেখ্য, এবারের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৪ ইভেন্ট বার্সেলোনায় আয়োজিত হতে চলেছে এবং এতে অনেক উদ্ভাবনী প্রোডাক্ট দেখা যাবে। ইভেন্টটি আগামী ২৬শে ফেব্রুয়ারি থেকে শুরু হবে এবং চলবে ২৯শে ফেব্রুয়ারি পর্যন্ত।

সঙ্গে থাকুন ➥