Google Pixel 8: আইফোনের সঙ্গে জোর টক্কর গুগল পিক্সেলের, লঞ্চ কবে, দাম কত, ফিচার কেমন, জানুন সব তথ্য

Avatar

Published on:

Google pixel 8 expected price launch date specs features and more what we know so far

গত মে মাসে গুগল তাদের Pixel 7 সিরিজের অধীনে সাশ্রয়ী মূল্যের Google Pixel 7a স্মার্টফোনটি উন্মোচন করার পর এবার পরবর্তী প্রজন্মের Google Pixel 8 সিরিজের লঞ্চের ওপর মনোযোগী হয়েছে। স্ট্যান্ডার্ড এবং প্রো মডেল সমন্বিত লাইনআপটি লঞ্চ হতে এখনও কয়েক মাস বাকি আছে, কিন্তু ইতিমধ্যেই এর সম্পর্কে একাধিক রিপোর্ট সামনে আসতে শুরু করেছে। আসুন এখনও পর্যন্ত Google Pixel 8 সিরিজ সম্পর্কে যা যা তথ্য সামনে এসেছে, সেগুলি দেখে নেওয়া যাক।

Google Pixel 8 সিরিজের সম্ভাব্য লঞ্চের তারিখ

গুগল পিক্সেল ৮-এর লঞ্চের তারিখ এখনও নিশ্চিতভাবে জানা যায়নি, তবে কোম্পানির ট্রেন্ড অনুসরণ করলে, এটি অনুমান করা কঠিন নয়। আগের প্রায় সমস্ত ফ্ল্যাগশিপ পিক্সেল স্মার্টফোনগুলিই অক্টোবর মাসে লঞ্চ করা হয়েছে, তাই খুব সম্ভবত গুগল পিক্সেল ৮ এবং গুগল পিক্সেল ৮ প্রো-ও চলতি বছরের অক্টোবরে বাজারে পা রাখবে। সঠিক তারিখটি এখনই আন্দাজ করা সম্ভব নয়, তবে আশা করা যায় এগুলি অক্টোবরের প্রথমার্ধেই বাজারে আসবে।

Google Pixel 8 সিরিজের দাম

গুগল পিক্সেল ৭ সিরিজের দাম পূর্বসূরির তুলনায় বাড়ানো হয়নি। একই প্রবণতা অনুসরণ করে, কিছু লিক প্রকাশ করেছে যে, পিক্সেল ৮ এবং পিক্সেল ৮ প্রো-ও একই প্রাইস পয়েন্ট ধরে রাখবে। অর্থাৎ পিক্সেল ৮-এর প্রারম্ভিক মূল্য হবে ৫৯৯ ডলার (প্রায় ৫৯,৯৯৯ টাকা) এবং পিক্সেল ৮ প্রো-এর দাম ৮৯৯ ডলার (প্রায় ৮৪,৯৯৯ টাকা) থেকে শুরু হতে পারে। তবে, গুগল যদি এই বছর দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়, তাতে অবাক হওয়ার কিছু থাকবে না।

Google Pixel 8 সিরিজের স্পেসিফিকেশন, ফিচার্স

সূত্রের দাবি, Pixel 8 সিরিজটি ডিজাইনের দিক থেকে তার পূর্বসূরির থেকে খুব বেশি আলাদা হবে না। কেননা গুগল মাত্র দুবছর আগে, ২০২১ সালেই নতুন ডিজাইনে চালু করেছে। তবে কিছু ছোটখাটো পরিবর্তন হতে পারে। রিপোর্ট অনুসারে, স্মার্টফোনগুলিতে আরও গোলাকার প্রান্ত থাকতে পারে এবং প্রো মডেলটির ফ্ল্যাশের নীচে একটি নতুন সেন্সর অবস্থান করতে পারে। স্ট্যান্ডার্ড Pixel 8 আকারে একটু ছোট হওয়ায় সম্ভাবনা রয়েছে। ডিসপ্লে সাপ্লাই চেইন কনসালটেন্স-এর সিইও রস ইয়াং জানিয়েছেন যে, নন-প্রো মডেলটি ৬.৩২-ইঞ্চির পরিবর্তে ৬.১৬ ইঞ্চির হতে পারে, তবে Pixel 8 Pro-এর আকার আগের মতোই ৬.৭ ইঞ্চিই থাকবে বলে আশা করা হচ্ছে।

এছাড়াও জানা গেছে যে, Google Pixel 8 সিরিজটি কোম্পানির নতুন টেনসর জি৩ চিপসেট দ্বারা চালিত হবে, যেটিতে গেমিং এবং এআই (Al)-এর ওপর বেশি গুরুত্ব আরোপ করা হয়েছে। যদিও এই চিপসেটের সঠিক স্পেসিফিকেশন বা এটি ফোনের জন্য কী ধরনের বৈশিষ্ট্যগুলি অফার করবে, তা এখনও জানা যায়নি। Google Pixel 8 সিরিজের ক্যামেরা স্পেসিফিকেশন সম্পর্কে খুব বেশি কিছু জানা যায়নি, তবে Pixel 8 Pro চারটি লেন্স দ্বারা গঠিত ক্যামেরা সেটআপের সাথে আসবে বলে জানা গেছে, অর্থাৎ এতে পূর্বসূরির তুলনায় একটি সেন্সর বেশি থাকবে। শোনা যাচ্ছে, নতুন লেন্সটি ম্যাক্রো বা ডেপ্থ সেন্সর হতে পারে।

তবে মনে রাখবেন, উল্লেখিত তথ্যগুলি জল্পনার ওপর ভিত্তি করে সামনে এসেছে এবং এর কোনোটিই কোম্পানির দ্বারা এখনও নিশ্চিত করা হয়নি। সুতরাং, এগুলির সত্যতা কতটা, তা সময়ই বলতে পারবে। Pixel 8 সিরিজ সম্পর্কে আরও জানতে অফিসিয়াল লঞ্চের জন্য অপেক্ষা করতে হবে।

সঙ্গে থাকুন ➥