iPhone 15 সিরিজকে ঠেক্কা দেবে Google Pixel 8 ও Pixel 8 Pro, লঞ্চের আগে ফাঁস হল দাম

Avatar

Published on:

Google Pixel 8 Pixel 8 Pro Launch Date

Google আগামী ৪ অক্টোবর তাদের বহুল প্রত্যাশিত Pixel 8 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এই লাইনআপের পাশাপাশি, কোম্পানিটি Pixel Watch 2-ও একই লঞ্চ ইভেন্টে উন্মোচন করতে পারে। সম্প্রতি, মার্কিন প্রযুক্তি সংস্থাটি ভুলবশত তাদের স্টোরের ওয়েবসাইটে Pixel 8 Pro-এর ছবিটি প্রকাশ করে ফেলে, যা নিশ্চিত করেছে যে এটি পোরসেলিন অপশনে বাজারে আসবে। আর এখন, একটি রিপোর্ট থেকে Google Pixel 8 এবং Pixel 8 Pro-এর মূল্য, স্টোরেজ অপশনের পাশাপাশি এগুলির কালার অপশনও প্রকাশ্যে এসেছে। আসুন এগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ফাঁস হল Google Pixel 8 এবং Pixel 8 Pro-এর দাম ও রঙের বিকল্প

টেকআউটলুক-এর রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, গুগল পিক্সেল ৮ ইউরোপের বাজারে ১২৮ জিবি এবং ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পে উপলব্ধ হবে। ডিভাইসটি হ্যাজেল, অবসিডিয়ান, রোজ এবং মিন্ট – এই কালার অপশনগুলিতে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। দামের ক্ষেত্রে, পিক্সেল ৮-এর ১২৮ জিবি স্টোরেজ মডেলটি ২৩% ভ্যাট (VAT) সহ ৮৭৪.২৫ ইউরো (প্রায় ৭৮,৫০০ টাকা) মূল্যে এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি ২৩% ভ্যাট সহ ৯৪৯.৩০ ইউরো (প্রায় ৮৫,৩০০ টাকা)-এ পাওয়া যাবে।

অন্যদিকে, পিক্সেল ৮ প্রো-কে ১২৮ জিবি, ২৫৬ জিবি এবং ৫১১ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে বাজারে আনা হবে বলে আশা করা হচ্ছে। এই স্টোরেজ মডেলগুলির দাম হতে পারে যথাক্রমে ১,২৩৫.৭২ ইউরো (প্রায় ১,১০,৯৫১ টাকা), ১,৩০৯.৯৫ ইউরো (প্রায় ১,১৭,৭০০ টাকা) এবং ১,৪৬১.২৪ ইউরো (প্রায় ১,৩১,৩০০ টাকা)। এগুলির প্রত্যেকটির সঙ্গেই ২৩% ভ্যাট যুক্ত রয়েছে। স্মার্টফোনটি বে, অবসিডিয়ান, পোরসেলিন এবং মিন্ট- এই চারটি কালার অপশনে আসতে পারে।

Google Pixel 8 এবং Pixel 8 Pro-এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

Google Pixel 8 এবং Pixel 8 Pro-এ যথাক্রমে ৬.১৭ ইঞ্চির ফুল-এইচডি+ এবং ৬.৭১ ইঞ্চির কিউএইচডি+ ওলেড (OLED) ডিসপ্লে থাকবে। এগুলিতে ১২০ ওয়াট রিফ্রেশ রেট সাপোর্ট করবে। উভয় স্মার্টফোনই টেনসর জি৩ চিপসেট দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে। ফটোগ্রাফির জন্য, স্ট্যান্ডার্ড Pixel 8-তে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে। অন্যদিকে, Pixel 8 Pro-তে ৫০ মেগাপিক্সেলের প্রধান সেন্সর, একটি ৬৪ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ৪৮ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে। আর ফোনগুলির সামনে ১১ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Google Pixel 8-এ সম্ভবত একটি ৪,৪৮৫ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকবে, যা ২৪ ওয়াট ওয়্যার্ড এবং ১২ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। আর উচ্চতর Pixel 8 Pro-এ ২৭ ওয়াট ওয়্যার্ড এবং ১২ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ অপেক্ষাকৃত বড় ৪,৯৫০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হবে। ফোনগুলি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করবে বলে মনে করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥