Apple-এর পথে Google, নতুন Pixel ফোনে জন্মলগ্ন থেকে উপস্থিত এই ফিচার বাদ পড়ছে

Avatar

Published on:

Google Pixel 8 Pro eSIM No Physical SIM Card

গুগল (Google) তাদের পরবর্তী প্রজন্মের Pixel 8 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে, যা গত বছর অক্টোবর মাসের শুরুর দিকে বিশ্ববাজারে আত্মপ্রকাশ করা Google Pixel 7-এর উত্তরসূরি হবে। ইতিমধ্যেই বিভিন্ন রিপোর্টে দাবি করা হয়েছে যে, Pixel 8 লাইনআপটি আগামী অক্টোবর মাসের শেষের দিকে লঞ্চ হবে। যদিও এখনও লঞ্চের নির্দিষ্ট তারিখ জানতে পারা যায়নি, তবে নানা সূত্র মারফৎ আসন্ন পিক্সেল ডিভাইসগুলির সম্পর্কে একাধিক তথ্য সামনে এসেছে। সেভাবেই এখন এক সুপরিচিত টিপস্টার অনলাইনে Google Pixel 8 এবং Pixel 8 Pro-এর ডিজাইন শেয়ার করেছেন।

ফাঁস হল Google Pixel 8 এবং Pixel 8 Pro-এর রেন্ডার

টিপস্টার অনলিক্স গুগল পিক্সেল ৮ এবং পিক্সেল ৮ প্রো-এর নতুন ডিজাইন রেন্ডার ফাঁস করেছেন। এই ছবিগুলি পর্যবেক্ষণ করে প্রযুক্তি বিশারদ মিশাল রহমান আবার গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরেছেন। রেন্ডারে ফোনগুলিতে সিম ট্রে অনুপস্থিত থাকতে দেখা গিয়েছে। এই প্রসঙ্গে তিনি বলেন যে, যদি উদাহরণস্বরূপ অনলিক্সের শেয়ার করা আগের প্রজন্মের পিক্সেল ৬ এবং পিক্সেল ৭ ফোনের রেন্ডারগুলি দেখা যায়, তাহলে বাম দিকে সিম কার্ড স্লটগুলি চোখে পড়বে৷ অর্থাৎ, আসন্ন পিক্সেল ফোনে অন্তত কিছু দেশে শুধুমাত্র ই-সিম (eSIM) সাপোর্টের সাথে লঞ্চ হতে পারে।

জানিয়ে রাখি, মার্কিন বাজারে আইফোন হল প্রাইমারি ডিভাইস যা ই-সিম ব্যবহার করে। তবে, মিশাল রহমান বলেন যে, এই তথ্যটিকে এখনই সঠিক বলে মেনে নেওয়া উচিত হবে না, কারণ ফাঁস হওয়া রেন্ডারগুলিতে ফোনের সূক্ষ্ম ডিটেলস অনুপস্থিত থাকার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না। উল্লেখযোগ্যভাবে, আরেক লিকস্টারের শেয়ার করা গুগল পিক্সেল ৮-এর রেন্ডারে বাম দিকে সিম ট্রে দেখা গেছে।

Google Pixel 8-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

ছবি তোলার অভিজ্ঞতা উন্নত করতে গুগল পিক্সেল ৮-এ ৫০ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৬৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৮৭ আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স থাকবে বলে শোনা যাচ্ছে। ফোনটি টেনসর জি৩ চিপসেটের সাথে আসবে, যা গুগলের নিজস্ব তৈরি করা প্রসেসর। পিক্সেল ৮-এ ২,৯৯২ x ১,৩৪৪ পিক্সেল রেজোলিউশন সহ ৬.৭ ইঞ্চির ওলেড (OLED) প্যানেল থাকবে। ডিভাইসটি সম্ভবত ১২৮ জিবি এবং ২৫৬ জিবি – এই দুটি স্টোরেজ বিকল্পে উপলব্ধ হবে।

উল্লেখ্য, আগের একটি রিপোর্ট থেকে জানা গেছে যে, Google Pixel 8-এ “অডিও ম্যাজিক ইরেজার” নামে একটি নতুন ও আকর্ষণীয় ফিচার অন্তর্ভুক্ত থাকবে। এই বৈশিষ্ট্যটি ইউজারকে তার রেকর্ড করা ভিডিওগুলি থেকে অবাঞ্ছিত ব্যাকগ্রাউন্ডের নয়েজ অপসারণ করতে সাহায্য করবে৷ এর আগে এরকম কোনও ফিচার স্মার্টফোনে দেখা যায়নি, তাই এটি Google Pixel 8-এর উল্লেখযোগ্য হাইলাইট হতে পারে।

সঙ্গে থাকুন ➥