দুর্গাপুজোয় লঞ্চ হতে পারে Google Pixel 8 Pro, ক্যামেরার গুণে একাই বাজার মাত করবে

Avatar

Published on:

Google Pixel 8 Pro Specifications

Google Pixel 8 সিরিজ আর কয়েক মাসের মধ্যেই লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। মার্কিন টেক জায়ান্টটি দু’টি ফ্ল্যাগশিপ স্মার্টফোন আনতে পারে – Pixel 8 5G এবং উচ্চতর Pixel 8 Pro। যদিও, কোম্পানির তরফে Google Pixel 8 সিরিজ সম্পর্কে এখনও কিছু নিশ্চিত করা হয়নি। এমনকি গত বছরের মতো, কোম্পানি মে মাসে অনুষ্ঠিত গুগল আই/ও ২০২৩ (Google I/O 2023) ইভেন্টে তাদের আসন্ন ফ্ল্যাগশিপ ফোনগুলির প্রিভিউও রিলিজ করেনি৷ অবশ্য ইতিমধ্যেই বিভিন্ন সূত্র মারফৎ নানা তথ্য সামনে এসেছে। এবার তেমনই Google Pixel 8 Pro-এর আরও স্পেসিফিকেশন ফাঁস হল। পাশাপাশি ফোনটির লঞ্চ টাইমলাইন সম্পর্কেও আভাস পাওয়া গিয়েছে।

Google Pixel 8 Pro-র স্পেসিফিকেশন ফাঁস

টিপস্টার যোগেশ ব্রার দাবি করেছেন যে গুগল পিক্সেল ৮ প্রো টপ-এন্ড পিক্সেল আগামী অক্টোবর মাসের মধ্যেই আত্মপ্রকাশ করবে। যদিও, পিক্সেল ৮ সিরিজের সঠিক লঞ্চের তারিখ প্রকাশ করেননি তিনি। তবে গুগল পিক্সেল ৮ প্রো-এর বৈশিষ্ট্যগুলি প্রকাশ করেছেন টিপস্টার। অ্যান্ড্রয়েড ফোনটিতে কোম্পানির কাস্টম-ডেভেলপড টেনসর জি৩ প্রসেসর ব্যবহৃত হবে। যার ভিতরে টাইটান সিকিউরিটি চিপও থাকবে।

গুগল পিক্সেল ৮ প্রো ১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/ ২৫৬ জিবি ইউএফএস ৪.০ স্টোরেজ অপশনে উপলব্ধ হবে। পিক্সেল ৮ প্রো-এর সামনে ৬.৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে বলে জানা গেছে, যা এলটিপিও প্রযুক্তি এবং ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট সাপোর্ট করবে। স্ক্রিনটি কিউএইচডি+ রেজোলিউশনও অফার করবে।

ফটোগ্রাফির জন্য, Google Pixel 8 Pro-এর ব্যাক প্যানেলে অবস্থিত ট্রিপল-ক্যামেরা সেটআপের অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা উপস্থিত থাকবে। প্রধান ক্যামেরার সাথে একটি ৬৪ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা সেন্সর এবং একটি ৪৮ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা যুক্ত থাকবে।

সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে, Pixel 8 সিরিজে প্রাথমিক ক্যামেরা হিসাবে স্যামসাং জিএন২ সেন্সর ব্যবহার হবে। আল্ট্রা-ওয়াইড ক্যামেরাটিতে ০.৪৯x জুম রেশিও সহ সনি আইএমএক্স৭৮৭ সেন্সর থাকবে, যেখানে টেলিফটো ক্যামেরাটি ৪৮ মেগাপিক্সেলের স্যামসাং জিএন৫ সেন্সর হবে এবং ৫x অপটিক্যাল জুম অফার করবে।

এছাড়া সেলফির জন্য, Pixel 8 Pro-এর সামনে একটি ১১ মেগাপিক্সেলের স্যামসাং জেএন১ সেন্সর অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এই আসন্ন গুগল ফ্ল্যাগশিপটি ৪,৯৫০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে আসবে। আর এর আগে একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল যে, এটি তার পূর্বসূরির থেকে সামান্য দ্রুত ২৭ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট অফার করবে। সম্প্রতি ফাঁস হওয়া একটি ভিডিও অনুসারে, Pixel 8 Pro-এর পিছনে একটি টেম্পারেচার সেন্সরও থাকবে।

সঙ্গে থাকুন ➥