Google Pixel Fold: এবার ফোল্ডেবল ফোন আনছে গুগল, স্যামসাংকে চাপে ফেলার কৌশল

Avatar

Published on:

Google Pixel Fold Launch Date

দীর্ঘদিন ধরেই জল্পনা চলছে যে, গুগল (Google) তাদের একটি নিজস্ব ফোল্ডেবল স্মার্টফোনের ওপর কাজ করছে। এটিকে Pixel Fold হিসেবে অভিহিত করা হয়। আর এখন, একটি নতুন লিক ইঙ্গিত দিয়েছে যে, গুগলের এই ডিভাইসটি স্যামসাং (Samsung)-এর ফোল্ডেবল ফোনগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করার চেষ্টা করতে পারে। প্রসঙ্গত, ফোল্ডেবল স্মার্টফোনের মার্কেটে স্যামসাংয়ের Z Fold সিরিজের ডিভাইসগুলি যথেষ্ট জনপ্রিয়। তাই গুগলের ফোনটি কি কি অফার করতে পারে, আসুন সে সম্পর্কে জেনে নেওয়া যাক।

Google Pixel Fold আসন্ন Samsung Galaxy Z Fold 5-কে টক্কর দিতে পারে

একটি নতুন প্রতিবেদন অনুযায়ী, স্যামসাংয়ের সাপ্লাই চেইনের সূত্রগুলি দাবি করেছে যে, পিক্সেল ফোল্ড জুলাই থেকে সেপ্টেম্বরের ত্রৈমাসিক, অর্থাৎ এই বছরের তৃতীয় ত্রৈমাসিকে গণ উৎপাদনের পর্যায়ে প্রবেশ করবে৷ স্পষ্টতই, স্যামসাং ডিসপ্লের সূত্রটি প্রকাশ করেছে যে, কোম্পানি গ্যালাক্সি জেড ফোল্ড ৫-এর পাশাপাশি গুগল পিক্সেল ফোল্ডের অর্ডারও পেয়েছে। গুগলের এই ফোল্ডেবলে লম্বা ৭.৫৭ ইঞ্চির ওলেড (OLED) প্রাইমারি ডিসপ্লে এবং একটি ছোট ৫.৬ ইঞ্চির কভার স্ক্রিন থাকবে, যার উৎপাদন সম্ভবত এই বছরের জুলাই বা আগস্টে শুরু হবে।

মূলত, এর অর্থ হল গুগল পিক্সেল ফোল্ড এবং গ্যালাক্সি জেড ফোল্ড ৫ একই সময়ে লঞ্চ হতে পারে। জানিয়ে রাখি, দক্ষিণ কোরিয়া ভিত্তিক স্যামসাং এখনও পর্যন্ত বাজারে সবচেয়ে বড় ফোল্ডেবল ফোন নির্মাতা। সুতরাং, গুগলের লঞ্চ টাইমলাইনের একই সময়ে একটি বড় ফোল্ডেবল ফোন উন্মোচিত হতে পারে। তাই, পিক্সেল ফোল্ডের বিক্রয়ও স্যামসাংয়ের ফোল্ডেবলটির লঞ্চের দ্বারা প্রভাবিত হতে পারে।

উল্লেখ্য, পিক্সেল ফোল্ড সম্পর্কে কোনও সূক্ষ্ম তথ্য এখনও প্রকাশ্যে আসেনি, যদিও শোনা যাচ্ছে এটি অ্যান্ড্রয়েড ১৪এল সংস্করণে চলবে। জানিয়ে রাখি, অপারেটিং সিস্টেমের এই “L” ভার্সনটি মূলত বড় স্ক্রিনযুক্ত ডিভাইস এবং ট্যাবলেটগুলিতে ব্যবহৃত হয় এবং এটি মাল্টিটাস্কিংয়ের ওপর ফোকাস রাখে। আশা করা যায়, খুব শীঘ্রই Google Pixel Fold-এর স্পেসিফিকেশন সম্পর্কে জানা যাবে।

সঙ্গে থাকুন ➥