TechGupMobilesঅনলাইনে ফোন কেনার আগে সাবধান! ডেলিভারির সময় 10 আসল iPhone বদলে গেল নকল ফোনে

অনলাইনে ফোন কেনার আগে সাবধান! ডেলিভারির সময় 10 আসল iPhone বদলে গেল নকল ফোনে

Apple এর iPhone কেনার জন্য বড়সড় একটা টাকার ধাক্কা সামলাতে হয়। তসত্ত্বেও অনেকে নিজেদের ‘বিলাসবহুল অ্যাপল ডিভাইস হাতে নিয়ে ঘোরার’ শখ পূরণের জন্য মোটা অংকের টাকা খরচ করতেও পিছপা হন না। কিন্তু ধরুন আপনি নিজের কষ্টার্জিত অর্থ দিয়ে একটি আইফোন অর্ডার করলেন এবং ঠিক হাতে পাওয়ার আগেই যদি আইফোনটি চুরি হয়ে যায়, তাহলে আপনার কেমন লাগবে? এমন প্রশ্ন দেখে অনেকেই হয়তো ভাববেন, হাতে পাওয়ার আগে চুরি হওয়া তো কোনোভাবেই সম্ভব নয়। কিন্তু এই অসম্ভব ঘটনা বাস্তবে ঘটেছে। সম্প্রতি একটি মামলা করা হয়েছে, যেখানে ডেলিভারি করার আগে একজন ডেলিভারি বয় ১০টি আসল আইফোন চুরি করে এবং পরিবর্তে রিটেল বক্সে নকল ফোন ঢুকিয়ে প্রতারণার চেষ্টা করেছে বলে অভিযোগ করা হয়েছে।

পিটিআই-এর লেটেস্ট রিপোর্ট অনুসারে, গুরুগ্রামের একটি ই-কমার্স ফার্মের ডেলিভারি এক্সিকিউটিভের উপর ১০টি আইফোন ডেলিভারি করার দায়িত্ব দেওয়া হয়েছিল। কিন্তু লোভে পরে সেই ব্যক্তি, ক্রেতার কাছে আইফোনের পার্সেল পৌঁছে দেওয়ার পথে সেগুলিকে চুরি করে এবং নকল ফোন বক্সে ঢুকিয়ে দেন। আর এই ঘটনার পরিপ্রেক্ষিতে অনলাইন শপিং সাইট ‘অ্যামাজন’ (Amazon) -এর পার্সেল ডেলিভারি করার অনুমোদিত পার্টনার ‘ম্যাট্রিক্স ফাইন্যান্স সলিউশন’ -এর স্টেশন ইনচার্জ রবি থানায় একটি অভিযোগ দায়ের করেন।

রবি জানিয়েছেন যে, ২৭শে মার্চ ২০২৩ ললিত নামে একজন ডেলিভারি এক্সিকিউটিভকে ১০টি আইফোন এবং ১টি এয়ারপড সহ একটি পার্সেল দেওয়া হয়েছিল, যাতে সে অর্ডারকারীকে নির্ধারিত দিনে ডেলিভার করতে পারে। কিন্তু পার্সেলটি গ্রাহকের কাছে সরবরাহ করার পরিবর্তে, ললিত প্রত্যেকটি আসল আইফোনকে নকল মডেলের সাথে প্রতিস্থাপন করে। তারপর তার ভাই মনোজকে সেগুলি কোম্পানিতে ফেরত পাঠিয়ে দিতে বলে এবং পার্সেল রিটার্ন আসার কারণ হিসাবে গ্রাহকের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি এমনটা দাবি করে।

এরপর পার্সেল ফেরত পাওয়ার পরে, ডেলিভারি কোম্পানির কর্মকর্তারা প্যাকেজিংয়ের সাথে কিছু কারসাজির করা হয়েছে বলে সন্দেহ করেছিলেন। তদন্ত করে দেখার জন্য তারা প্যাকেজটি খোলেন এবং রিটেল বক্সগুলির ভিতরে নকল ফোন দেখতে পান। যারপর ‘ম্যাট্রিক্স ফাইন্যান্স সলিউশন’ কোম্পানির স্টেশন ইনচার্জ রবি তৎক্ষণাৎ বিলাসপুর থানায় ললিতের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করেন। পুলিশ এই বিষয়টি খতিয়ে দেখছে

RELATED ARTICLES

Top Stories