HomeSportIND vs BAN: কূলদীপ ম্যাজিকে পরাস্ত বাংলাদেশ, ৫০ রানে জয় পেয়ে সেমিফাইনালে...

IND vs BAN: কূলদীপ ম্যাজিকে পরাস্ত বাংলাদেশ, ৫০ রানে জয় পেয়ে সেমিফাইনালে এগিয়ে গেল ব্লু ব্রিগেড

প্রথমে আফগানিস্তান এবং আজ বাংলাদেশকে ৫০ রানের বড় মার্জিনে হারিয়ে সুপার ৮ পর্বে ৪ পয়েন্ট সংগ্রহ করলো ব্লু-ব্রিগেড।

আজ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) সেমিফাইনালের জায়গা প্রায় নিশ্চিত করলো ভারতীয় দল। আজ অ্যান্টিগুয়াতে বাংলাদেশের (India vs Bangladesh) বিরুদ্ধে সুপার ৮ পর্বের (Super 8) দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছিল ভারত। প্রথমে আফগানিস্তান এবং আজ বাংলাদেশকে ৫০ রানের বড় মার্জিনে হারিয়ে ৪ পয়েন্ট সংগ্রহ করলো ব্লু-ব্রিগেড।

আজ টসে জিতে ভারতকে প্রথমে ব্যাটিং করানোর সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত (Nazmul Hossain Shanto)। প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৯৬ রান করে ভারতীয় দল। যার মধ্যে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) ব্যাট থেকে আসে ২৭ বলে ৫০ রান এবং বিরাট কোহলির (Virat Kohli) ব্যাট থেকে আসে ২৮ বলে ৩৭ রান। এছাড়া ঋষভ পান্থের ২৪ বলে ৩৬ রান এবং শিবম দুবের ২৪ বলে ৩৪ রানের ইনিংস গুলিও ছিল বেশ গুরুত্বপূর্ণ। ওপেনিংয়ে অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) ১১ বলে ২৩ রানের ইনিংসটিও বেশ প্রশংসনীয় ছিল।

বাংলাদেশকে এই ম্যাচ জিতে সেমিফাইনালে যাওয়ার আশা বাঁচিয়ে রাখতে প্রয়োজন ছিল ২০ ওভারে ১৯৭ রান। যা তাড়া করতে নেমে বাংলাদেশি ওপেনাররা শুরুটা খুব ভালো করলেও, লিটন দাস মাত্র ১৩ রান করে হার্দিক পান্ডিয়ার শিকার হন। এরপর দলের দায় ভার এগিয়ে নিয়ে যান তানজিদ হাসান এবং নাজমুল হোসেন শান্ত। এদিকে তানজিদ হাসান ২৯ রান করে কুলদীপ যাদবের (Kuldeep Yadav) শিকার হন। তবে শান্ত আজ প্রথম থেকেই বড় শটে নিজেকে মাতিয়ে রেখেছিলেন।

এরপর এক ধাক্কায় আরও কয়েকটি উইকেট হারায় বাংলাদেশ। কুলদীপ যাদবের স্পিনের সামনেই একের পর এক উইকেট দিয়ে বসেন বাংলাদেশের ব্যাটাররা। তৌহিদ হৃদয় থেকে শুরু করে সাকিব অল হাসান কুলদীপের বলে নিজেদের উইকেট ছুঁড়ে বসেন। এদিকে শান্তও কিছুক্ষণ পরে ব্যাক্তিগত ৪০ রান করে জসপ্রীত বুমরাহ-র (Jasprit Bumrah) শিকার হন। অন্যদিকে অর্শদীপ সিংয়ের (Arshdeep Singh) বলে উইকেট দিয়ে বসেন জাকার আলি। এখান থেকে রিশাদ হোসেন (Rishad Hossain) ১০ বলে ২৪ রান করলেও, বুমরাহ-র বলে ফিরে যান তিনি। এছাড়া মাহমুদউল্লাহ-র ব্যাট থেকে আজ সেভাবে বড় রান আসেনি। শেষমেষ ম্যাচটি ভারতের কাছে ৫০ রানে হারতে হয় বাংলাদেশকে।

ভারত বনাম বাংলাদেশ ম্যাচের স্কোরকার্ড (India vs Bangladesh Match Scorecard):

ভারত: ১৯৬/৫ (২০ ওভার)

বাংলাদেশ: ১৪৬/৮ (২০ ওভার)

ম্যাচটি ভারত ৫০ রানে জয়লাভ করেছে।

RELATED ARTICLES

Most Popular