HomeMobilesHMD Aura Smartphone: দশ হাজার টাকার কমে লঞ্চ হল 4 জিবি র‌্যাম ও 5000mAh ব্যাটারির নতুন ফোন

HMD Aura Smartphone: দশ হাজার টাকার কমে লঞ্চ হল 4 জিবি র‌্যাম ও 5000mAh ব্যাটারির নতুন ফোন

HMD Aura স্মার্টফোন বাজারে লঞ্চ হল। এটি হল একটি এন্ট্রি-লেভেল স্মার্টফোন। এতে ফিচার হিসাবে IPS LCD ডিসপ্লে, ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট, ইউনিসক প্রসেসর এবং ৪ জিবি র‍্যাম পাওয়া যাবে। সর্বোপরি সাশ্রয়ী মূল্যে এলেও HMD Aura ফোনে ব্যাক মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং শক্তিশালী ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

প্রসঙ্গত HMD Global হালফিলে ইউরোপের মার্কেটে HMD Pulse স্মার্টফোন সিরিজের ঘোষণা করেছিল। এই লাইনআপের অধীনে মোট তিনটি মডেল আনা হয়েছিল। যার মধ্যে Pulse Pro ফোনের ফ্রন্ট ডিজাইনের সাথে নয়া HMD Aura -এর সদৃশ্যতা নজরে পড়বে। নীচে HMD Aura স্মার্টফোনের দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারে আলোচনা করা হল।

HMD Aura স্মার্টফোনের স্পেসিফিকেশন

এইচএমডি অরা সামান্য পুরু বেজেল পরিবেষ্টিত ৬.৫৬-ইঞ্চির (৯০০x১৬০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে সহ এসেছে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটার-ড্রপ নচ স্টাইলের, যার কাটআউটের মধ্যে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থিত। আবার ডিভাইসের পিছনে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং একটি সহায়ক লেন্স সহ ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান।

HMD Aura স্মার্টফোনে ২৮ এনএম প্রোসেসিং নোড ভিত্তিক ইউনিসক এসসি৯৮৬৩এ১ প্রসেসর ব্যবহার করা হয়েছে। জানিয়ে রাখি, বেঞ্চমার্কিং সাইট গিকবেঞ্চ পরিচালিত সিপিইউ পরীক্ষায় এই চিপসেট সিঙ্গেল-কোর রাউন্ডে ১৬০ এবং মাল্টি-কোর রাউন্ডে ৭২৫ স্কোর করেছে। এদিকে এই হ্যান্ডসেট ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ অফার করে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৩ প্রি-লোডেড থাকছে।

কানেক্টিভিটির জন্য এতে ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত৷ আবার সিকিউরিটি ফিচার হিসাবে ফোনের ফ্ল্যাশ মডিউলের ঠিক নিচেই ব্যাক-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার বিদ্যমান। পরিশেষে HMD Aura স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে।

HMD Aura স্মার্টফোনের দাম

অস্ট্রেলিয়ায় HMD Aura স্মার্টফোনের দাম ১৮০ অস্ট্রেলিয়ান ডলার (প্রায় ৯,৯০০ টাকা) রাখা হয়েছে। এই দাম এর ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ অপশনের। এটি – গ্লেসিয়ার গ্রিন এবং ইন্ডিগো ব্ল্যাক কালারে এসেছে।

RELATED ARTICLES

আরও পড়ুন