দারুণ খবর, স্মার্টফোনের ব্যবসা গোটাচ্ছে না Nokia, এই বছর লঞ্চ করবে 17টি নতুন ফোন

Avatar

Published on:

HMD Global Launch 17 Nokia Smartphones

সম্প্রতি এইচএমডি গ্লোবাল (HMD Global) সোশ্যাল মিডিয়ায় নোকিয়ামোবাইল (NokiaMobile) অ্যাকাউন্টের নাম পরিবর্তন করে এইচএমডি (HMD) করেছে। ২০১৬ সাল থেকে এই ফিনল্যান্ড-ভিত্তিক সংস্থা ছিল নোকিয়ার মালিক। তবে নোকিয়া ব্র্যান্ডের সাথে তাদের চুক্তির মেয়াদও সম্প্রতি শেষ হয়েছে বলে শোনা যাচ্ছে। ফলে অনেকেই ভেবেছিলেন, নোকিয়ার সফরে ইতি টানতে চাইছে এইচএমডি। কিন্তু আসলে কোম্পানিটি স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে নতুন পাওয়ার হাউস হিসেবে এইচএমডি ব্র্যান্ডকে প্রতিষ্ঠার দিকে মনোনিবেশ করার ফলে এই কৌশলগত সিদ্ধান্তগুলি নিয়েছে। এরসাথে কোম্পানি নোকিয়াকেও টিকিয়ে রাখবে।

Nokia-এর প্রচুর ফোন লঞ্চ হবে এই বছর

জিএসএমচায়না তাদের রিপোর্টে দাবি করেছে যে, এবছর ১৭টি নতুন নোকিয়া ফোন বাজারে আসতে চলেছে। নোকিয়া এবং এইচএমডি-এর মধ্যে বর্তমানে যে অফিসিয়াল চুক্তিটি রয়েছে, তার মেয়াদ ২০২৬ সাল পর্যন্ত। এটি নিশ্চিত করে যে, আইকনিক নোকিয়া ব্র্যান্ড মোবাইল ফোনের মার্কেট থেকে সরে যাচ্ছে না। উল্লেখিত ১৭টি নোকিয়া ফোন আইএমইআই (IMEI) সার্টিফিকেশন প্ল্যাটফর্মের অনুমোদন লাভ করেছে। এগুলির মডেল কোড হল –

TA-1603

TA-1607

TA-1609

TA-1610

TA-1611

TA-1612

TA-1613

TA-1614

TA-1615

TA-1616

TA-1617

TA-1618

TA-1619

TA-1621

TA-1622

TA-1625

TA-1628

যদিও আইএমইআই ডেটাবেস ডিভাইসগুলির বিশদ বিবরণ প্রকাশ করেনি, তবে এই ১৭টি মডেলের নিশ্চিত অস্তিত্ব নোকিয়া অনুরাগীদের মধ্যে আশা জাগিয়েছে। TA-1603 থেকে TA-1628 পর্যন্ত – হ্যান্ডসেটগুলি ইউজারদের বিভিন্ন চাহিদা পূরণের বিকল্পগুলির একটি বিস্তৃত রেঞ্জ অফার করবে বলে অনুমান করা হচ্ছে৷ যদিও এই ডিভাইসগুলি বর্তমানে পরীক্ষার পর্যায়ে রয়েছে এবং নির্দিষ্ট লঞ্চের তারিখ এখনও স্পষ্ট নয়। তবে অনুমান করা হচ্ছে যে, এর মধ্যে কয়েকটি আসন্ন মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৪ (MWC 2024) ইভেন্টে আত্মপ্রকাশ করতে পারে।

যেহেতু, এখন নোকিয়ার নতুন ডিভাইসগুলির ওপর পরীক্ষা চলছে, তাই ব্র্যান্ডের অনুরাগীরাও এগুলির ফিচার এবং স্পেসিফিকেশন সম্পর্কে জানার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। যদিও বিশদ তথ্য এখনও কোম্পানির তরফে ঘোষণা করা হয়নি, তবে একটি জিনিস নিশ্চিত যে নোকিয়া ব্র্যান্ড এখনও জীবিত। মনে করা হচ্ছে, ২০২৬ সালের পরেও নোকিয়া ফোন বাজারে আসতে থাকবে। সম্ভবত ব্র্যান্ডটির অস্তিত্ব বজায় রেখে কম প্রোডাক্ট লঞ্চ করবে এইচএমডি গ্লোবাল।

সঙ্গে থাকুন ➥