TechGupMobilesSkyline থেকে Nighthawk, দু'টি অসাধারণ 108MP ক্যামেরার ফোন লঞ্চ করছে HMD

Skyline থেকে Nighthawk, দু’টি অসাধারণ 108MP ক্যামেরার ফোন লঞ্চ করছে HMD

ফিনল্যান্ড ভিত্তিক জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা, এইচএমডি গ্লোবাল (HMD Global) ‘Skyline’ নামে একটি নতুন মিড-রেঞ্জ স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। সেদেশের এক প্রকাশনা সংস্থা এখন তাদের রিপোর্টে এই হ্যান্ডসেটটির লঞ্চ এবং সেলের তারিখ প্রকাশ করেছে। এর পাশাপাশি, কোম্পানি HMD Nighthawk নামে একটি আরও সাশ্রয়ী মূল্যের একটি স্মার্টফোনও বাজারে আনতে চলেছে। আসুন আপকামিং HMD Skyline এবং HMD Nighthawk মডেলগুলির সম্পর্কে কি কি তথ্য এখনও পর্যন্ত সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল HMD Skyline ফোনের লঞ্চ টাইমলাইন

লেটেস্ট রিপোর্ট অনুযায়ী, স্কাইলাইন কোডনেমের আসন্ন এইচএমডি ফোনটি জুলাই মাসে লঞ্চ এবং ১০ জুলাই রিটেলারদের কাছে বিক্রির জন্য উপলব্ধ হবে। স্কাইলাইন এইচএমডি ব্র্যান্ডের একটি প্রিমিয়াম ডিভাইস হিসেবে বাজারে আসবে, যার সম্ভাব্য দাম €520 (প্রায় ৪৭,১২০ টাকা)। এটি ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ কালো রঙে পাওয়া যাবে এবং এতে ডুয়েল-সিম সাপোর্ট থাকবে। ডিভাইসটির মডেল নম্বর TA-1688 রয়েছে বলে জানা গেছে।

এছাড়া, ডিভাইসটি সম্পর্কে খুব বেশি তথ্য সামনে আসেনি। কিন্তু স্কাইলাইনের আগে ফোনটির সাংকেতিক নাম টমক্যাট (Tomcat) ছিল বলে মনে করা হচ্ছে। যদি তথ্যটি সত্য হয় তবে, এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ চিপসেট দ্বারা চালিত হবে। এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ফুলএইচডি+ ওলেড (OLED) ডিসপ্লে থাকতে পারে।

HMD Skyline ফোনের রিয়ার প্যানেলে ট্রিপল-ক্যামেরা সিস্টেম থাকতে পারে, যা ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ম্যাক্রো/ডেপ্থ সেন্সর দ্বারা গঠিত হবে৷ সেলফির জন্য, হ্যান্ডসেটটির সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে। এছাড়াও, HMD Skyline হ্যান্ডসেটে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৯০০ এমএএইচ ব্যাটারি, আইপি৬৭ (IP67) ধুলো ও জল প্রতিরোধী এবং অ্যান্ড্রয়েড ১৪ ওএস থাকবে বলে আশা করা হচ্ছে। এছাড়াও, এতে একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং স্টেরিও স্পিকার থাকবে।

HMD Nighthawk শীঘ্রই আসছে মার্কেটে

যারা আরও বাজেট-ফ্রেন্ডলি বিকল্পের সন্ধানে রয়েছেন তাদের জন্য, এইচএমডি Nighthawk নামে একটি ভিন্ন ডিভাইসে কাজ করছে বলেও শোনা যাচ্ছে। এটি ৩০০ ইউরো (প্রায় ২৭,২০০ টাকা) এর কম হবে বলে আশা করা হচ্ছে।

HMD Nighthawk ফোনেও HMD Skyline ফোনের মতোই একই ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ফুলএইচডি+ রেজলিউশনের ওলেড (OLED) ডিসপ্লে থাকবে। কিন্তু এতে কম শক্তিশালী Qualcomm Snapdragon 4 Gen 2 প্রসেসরটি ব্যবহৃত হবে। এটি ৮ জিবি র‍্যামের সাথে আসবে এবং ১২৮ জিবি/২৫৬ জিবি স্টোরেজ অপশন অফার করবে।

ফটোগ্রাফির জন্য, HMD Nighthawk মডেলে একটি অতিরিক্ত রিয়ার সেন্সর সহ ১০৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা এবং ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত থাকবে৷ এতে শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। উল্লেখযোগ্যভাবে, HMD Nighthawk ফোনে একটি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত থাকবে এবং উভয় ডিভাইসই অ্যান্ড্রয়েড ১৪ চলবে এবং স্টেরিও স্পিকার অফার করবে।

RELATED ARTICLES

Top Stories