HMD Vive: চীনা ব্র্যান্ডদের দাদাগিরি থামাতে হাজির নতুন সংস্থা, আমজনতার জন্য আনল ভাইভ স্মার্টফোন

Avatar

Published on:

hmd-vibe-price-150-dollar-launched-in-us-with-6gb-ram-4000mah-battery

দীর্ঘ ক’বছর ধরে শুধুমাত্র নোকিয়া (Nokia)-ব্র্যান্ডের ফোন তৈরি করার পর এবার ফিনল্যান্ড-ভিত্তিক সংস্থা, হিউম্যান মোবাইল ডিভাইস (HMD Global) নিজস্ব পরিচিতি গড়ে তুলতে গ্লোবালি তাদের লোগো সহ চলতি সপ্তাহেই HMD Pulse সিরিজ লঞ্চ করেছে। একইসাথে এইচএমডি আমেরিকায় একটি নতুন মডেল রিলিজ করেছে, যার নাম HMD Vibe। এটি মূলত আমেরিকার বাজেট-সচেতন ক্রেতাদের জন্য ডিজাইন করা হয়েছে। চলুন নতুন এইচএমডি ফোনটির দাম ও ফিচার্সের খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

HMD Vibe-এর স্পেসিফিকেশন এবং ফিচার

এইচএমডি ভাইব ফোনে এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫৬ ইঞ্চির ডিসপ্লে রয়েছে। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসরে চলে, যা প্রতিদিনের ব্যবহারের জন্য উপযুক্ত মিড-রেঞ্জ বিভাগে পড়ে। চিপসেটটি ৬ জিবি র‍্যামের সাথে যুক্ত এবং ১২৮ জিবি স্টোরেজ অফার করে। তবে অতিরিক্ত স্টোরেজ স্পেসের জন্য এতে একটি মাইক্রোএসডি কার্ড স্লটও রয়েছে। এছাড়াও, হ্যান্ডসেটটি ৪ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম সাপোর্ট করে।

ফটোগ্রাফির জন্য, এইচএমডি ভাইব-এর পিছনে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সরের সাথে একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর যুক্ত। আর সেলফির জন্য, একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বিদ্যমান। সবকটি ক্যামেরাতেই এইচডিআর, এআই প্রসেসিং এবং স্কিন টোন অপ্টিমাইজেশন রয়েছে। এটি পাওয়ার ব্যাকআপের জন্য, ৪,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। তবে, দুঃখের বিষয় হল, এইচএমডি ভাইভ শুধুমাত্র ১০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করে।

এছাড়া, HMD Vibe আইপি৫২ (IP52) রেটিং সহ এসেছে, যা নির্দেশ করে যে ফোনটি ধুলো-প্রতিরোধী এবং হালকা জলের ছিটে সহ্য করতে সক্ষম। হ্যান্ডসেটটির কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে ব্লুটুথ ৫.০ এবং 4G এলটিই। উল্লেখযোগ্যভাবে, HMD Vibe-এ কোনও ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার নেই, পরিবর্তে নিরাপত্তার জন্য ডিভাইসটি শুধুমাত্র ফেস আনলকের ওপর নির্ভর করে।

HMD Vibe-এর মূল্য এবং লভ্যতা

HMD Vibe-এর দাম রাখা হয়েছে ১৫০ ডলার (প্রায় ১২,৫০০ টাকা) এবং মে মাসে এটি মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে বিক্রির জন্য উপলব্ধ হতে চলেছে। ফোনটিকে কোম্পানির ওয়েবসাইট থেকে কেনা যাবে। এটি ভারতে পাওয়া যাবে না বলেই মনে করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥