HomeMobilesরাত পোহালেই লঞ্চ, Honor 200 ও 200 Pro স্মার্টফোনের দাম ফাঁস হয়ে...

রাত পোহালেই লঞ্চ, Honor 200 ও 200 Pro স্মার্টফোনের দাম ফাঁস হয়ে গেল আগের দিনই

Honor 200 এবং Honor 200 Pro স্মার্টফোনগুলিকে চীনের পর এবার ভারত সহ গ্লোবাল মার্কেটে আনার প্রস্তুতি শুরু করেছে সংস্থা। গ্লোবাল মার্কেটে ডিভাইসগুলি আগে পৌঁছাবে, আগামীকাল সিরিজটির গ্লোবাল লঞ্চ ইভেন্ট আয়োজন করা হয়েছে। তবে এখনই সূত্র মারফৎ এই হ্যান্ডসেট দুটির সম্ভাব্য দাম জানা গেছে।

অনর গত মে মাসে চীনের বাজারে Honor 200 এবং Honor 200 Pro স্মার্টফোনগুলি উন্মোচন করেছিল। ইতিমধ্যেই কোম্পানিটি ঘোষণা করেছে যে Honor 200 সিরিজ শীঘ্রই ভারতের বাজারেও লঞ্চ করা হবে। তবে, এর ভারতীয় লঞ্চের আগে, অনর বিশ্ব বাজারে লাইনআপটি উন্মোচন করবে। Honor 200 সিরিজের গ্লোবাল লঞ্চ আগামীকাল (১২ জুন) নির্ধারিত হয়েছে৷ লঞ্চের একদিন আগে এখন Honor 200 এবং Honor 200 Pro ফোনের দাম প্রকাশ্যে এসেছে। কত দামে পাওয়া যাবে এই ফোনগুলি, আসুন জেনে নেওয়া যাক।

ফাঁস হল Honor 200 এবং Honor 200 Pro ফোনের দাম

অনর ২০০ সিরিজের গ্লোবাল লঞ্চ ইভেন্টটি আগামী ১২ জুন প্যারিসে অনুষ্ঠিত হবে। আর এখন টিপস্টার সুধাংশু আম্ভোরে প্রকাশ করেছেন যে, অনর ২০০ এবং অনর ২০০ প্রো ফোন দুটি ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এর মধ্যে স্ট্যান্ডার্ড অনর ২০০ মডেলের দাম হবে ৬০০ ইউরো (প্রায় ৫৪,০০০ টাকা) থেকে ৬৫০ ইউরো (প্রায় ৫৮,৫০০ টাকা) এর মধ্যে, যেখানে অনর ২০০ প্রো মডেলের দাম থাকবে ৭৫০ ইউরো (প্রায় ৬৭,৫০০ টাকা) থেকে ৮০০ ইউরো (প্রায় ৭২,০০০ টাকা)-এর মধ্যে।

রিপোর্ট থেকে আরও জানা গেছে ব্র্যান্ডটি কিছু ইউরোপীয় দেশে অনর ২০০ পোর্ট্রেট বক্স বান্ডিলের সাথে ৯৯ ডলার (প্রায় ৮,৯০০ টাকা) মূল্যের ট্রু ওয়্যারলেস স্টিরিও (TWS) ইয়ারবাডস বিনামূল্যে অফার করবে। মনে করা হচ্ছে যে অনর ২০০ এবং অনর ২০০ প্রো হ্যান্ডসেটের গ্লোবাল মডেলগুলিতে তাদের চীনা সংস্করণের মতো একই স্পেসিফিকেশন মিলবে।

Honor 200 এবং Honor 200 Pro: স্পেসিফিকেশন

Honor 200 এবং Honor 200 Pro স্মার্টফোনগুলি একই ডিজাইন এবং প্রায় একইরকম হাই-এন্ড স্পেসিফিকেশন অফার করে। উভয় ফোনেই বিস্তৃত ৬.৭ ইঞ্চির কোয়াড-কার্ভ ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে। তবে স্ট্যান্ডার্ড মডেলটির রেজোলিউশন ২,৬৬৪ x ১,২০০ পিক্সেল এবং আর প্রো ভ্যারিয়েন্টের স্ক্রিনটি ২,৭০০ x ১,২২৪ পিক্সেলের রেজোলিউশন অফার করে। এছাড়া, এই ডিসপ্লেগুলি ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩,৮৪০ হার্টজ পিডব্লিউএম ডিমিং এবং ৪,০০০ নিট পিক ব্রাইটনেস অফার করে, যা প্রাণবন্ত ভিজ্যুয়াল এবং মসৃণ ইউজার এক্সপেরিয়েন্স নিশ্চিত করে।

পারফরম্যান্সের জন্য, Honor 200 ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ চিপসেটটি রয়েছে, আর Pro ভ্যারিয়েন্টটি Qualcomm Snapdragon 8s Gen 3 প্রসেসরে চলে। উভয় ডিভাইসেই ১০০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট সহ ৫,২০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। প্রো মডেলটি ৬৬ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

ফটোগ্রাফির জন্য, Honor 200 ফোনের ট্রিপল ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবি লাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX906 প্রাইমারি সেন্সর রয়েছে, যেখানে প্রো ভ্যারিয়েন্টে ওআইএস সহ একটি OmniVision OV50H প্রাইমারি ক্যামেরা রয়েছে। উভয় ফোনই একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা অফার করে, যেটিকে একটি ম্যাক্রো ক্যামেরা হিসাবেও ব্যবহার করা হয়। এছাড়া, ক্যামেরা সেটআপের মধ্যে ২.৫x অপটিক্যাল জুম এবং ওআইএস সাপোর্ট সহ একটি ৫০ মেগাপিক্সেলের IMX856 টেলিফটো লেন্স বিদ্যমান। সেলফির জন্য, Honor 200 ফোনের সামনে একটি ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত রয়েছে, যেখানে প্রো ভ্যারিয়েন্টে একটি ৩ডি ডেপ্থ সেন্সর দেখা যায়।

এছাড়াও, Honor 200 এবং Honor 200 Pro উভয় ফোনই একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ডুয়েল স্পিকার, আইআর ব্লাস্টার, নিয়ার ফিল্ড কমিউনিকেশন কানেক্টিভিটি এবং অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ম্যাজিক ওএস ৮.০ (MagicOS 8.0) কাস্টম স্কিন অফার করে। সবশেষে, Honor 200 Pro ভ্যারিয়েন্টটি ধুলো এবং জল প্রতিরোধের জন্য আইপি৫৫ (IP55) রেটিং প্রাপ্ত চ্যাসিস সহ এসেছে, যা স্ট্যান্ডার্ড মডেলে নেই।

RELATED ARTICLES

Most Popular