HomeMobilesভারতে গ্র্যান্ড এন্ট্রি Honor এর, সেপ্টেম্বরে লঞ্চ হচ্ছে ২০০ মেগাপিক্সেল ক্যামেরার Honor...

ভারতে গ্র্যান্ড এন্ট্রি Honor এর, সেপ্টেম্বরে লঞ্চ হচ্ছে ২০০ মেগাপিক্সেল ক্যামেরার Honor 90

ভারত বিশ্বের দ্বিতীয় বৃহত্তম স্মার্টফোন বাজার। তাই সমস্ত ফোন নির্মাতা এই দেশে ব্যবসা বাড়ানোর চেষ্টা করে। ব্যতিক্রম নয় চীনের জনপ্রিয় সংস্থা অনর (Honor)। শোনা যাচ্ছে তারা শীঘ্রই এদেশে কামব্যাক করতে চলেছে। প্রযুক্তি মহলে জোর জল্পনা চলছে যে, রিয়েলমি ইন্ডিয়ার প্রাক্তন প্রেসিডেন্ট মাধব শেঠ অনরের ভারতীয় শাখার সিইও হিসাবে যোগদান করবেন। তিনি গত মাসেই আনুষ্ঠানিকভাবে রিয়েলমি ছেড়েছেন। অনর প্রথমদিকে ভারতে বেশ সক্রিয় ছিল, তবে পরে তারা ধীরে ধীরে এদেশের স্মার্টফোন বাজার থেকে সরে যেতে থাকে। যদিও, ব্র্যান্ডটি এখনও ট্যাবলেট এবং ওয়্যারেবল ডিভাইসগুলি ভারতে অফার করছে। তবে এখন, একটি নতুন সূত্র দাবি করেছে যে তারা এদেশে Honor 90 স্মার্টফোনটি লঞ্চ করার জন্য জোরকদমে প্রস্তুতি নিচ্ছে।

Honor 90 শীঘ্রই আসছে ভারতের বাজারে

বিখ্যাত টেক ইউটিউবার টেকনিক্যাল গুরুজি তার একটি ভিডিওতে দাবি করেছেন যে, অনর সেপ্টেম্বরে ভারতে অনর ৯০ স্মার্টফোনটি লঞ্চ করতে পারে। তবে উন্মোচনের সঠিক তারিখ উল্লেখ করা হয়নি। এমনকি অনর এখনও ভারতের স্মার্টফোন বাজারে তাদের প্রত্যাবর্তন সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি। তবে ইউটিউবার অনর ৯০-এর একটি আনবক্সিং ভিডিও আপলোড করেছেন, যা এর মূল বৈশিষ্ট্যগুলি প্রকাশ করেছে।

অনর ৯০ ফোনটি ইতিমধ্যেই বিশ্বের বিভিন্ন বাজারে উপলব্ধ রয়েছে। টেকনিক্যাল গুরুজি দ্বারা প্রদর্শিত মডেলটি স্মার্টফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টের মতোই। এটির রিয়ার প্যানেলে ক্যামেরার রিংগুলির সাথে একটি স্লিম প্রোফাইল রয়েছে। ডিভাইসটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির ফুলএইচডি+ কার্ভড এজ ওলেড (OLED) ডিসপ্লে অফার করে। ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ২ প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজের সাথে যুক্ত।

ফটোগ্রাফির জন্য, Honor 90-এ ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, প্রধান সেন্সরের সাথে একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর যুক্ত আছে৷ আর ফোনের সামনে একটি ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা অবস্থান করছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Honor 90 ফোনে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। Honor 90-এর বেস মডেলটির দাম ভারতে ৩০,০০০ টাকার মধ্যেই থাকবে বলে আশা করা হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular