Honor Magic 5 Ultimate Edition: ফ্ল্যাগশিপ প্রসেসর সহ ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, দুর্দান্ত ফোন বাজারে এল

Avatar

Published on:

Honor Magic 5 Ultimate Edition launched

গত সপ্তাহে ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস’ ওরফে MWC 2023 টেক শো চলাকালীন Honor একগুচ্ছ নয়া স্মার্টফোন উন্মোচন করেছিল। এগুলি হল – Magic 5, Magic 5 Pro, এবং Magic 5 Lite। উক্ত ইভেন্টটি শেষ হওয়া পরেই ডিভাইস গুলিকে চীনের বাজারে লঞ্চ করা হয়। কিন্তু উল্লেখিত ফোন তিনটির পাশাপাশি আরেকটি নয়া মডেলকেও নিয়ে আসা হয়েছে Magic 5 সিরিজের অধীনে। Honor Magic 5 Ultimate Edition নামের এই ফোনটি আজ হোম মার্কেটে আত্মপ্রকাশ করেছে, যা গত বছরে আগত Magic 4 Ultimate Edition ফোনের উত্তরসূরি। সিরিজের এই নতুন ডিভাইসটি টপ-অফ-দ্য-লাইন স্পেসিফিকেশন ও অত্যাধুনিক ডিজাইন অফার করবে। ফিচার হিসাবে এতে – FHD+ কোয়াড-কার্ভড OLED ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট, লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট, এবং অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক সংস্থার কাস্টম স্কিন উপলব্ধ। এছাড়া ওয়্যারড ও ওয়্যারলেস চার্জিং সমর্থিত বড় ব্যাটারিও মিলবে। চলুন Magic 5 Ultimate Edition স্মার্টফোনের দাম এবং স্পেসিফিকেশন বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক।

Honor Magic 5 Ultimate Edition স্মার্টফোনের স্পেসিফিকেশন

অনর ম্যাজিক ৫ আল্টিমেট এডিশন স্মার্টফোনে রয়েছে ৬.৮২-ইঞ্চির ফুল এইচডি প্লাস কোয়াড-কার্ভড OLED ডিসপ্লে, যা ১২০ হার্টজ অ্যাডাপটিভ রিফ্রেশ রেট এবং HDR10+ প্রযুক্তি সমর্থন করে। এই ডিসপ্লেটি আইম্যাক্স এনহ্যান্সড সার্টিফাইড। আর ডিভাইসটির ডিসপ্লে প্যানেলের উপরের বাম কোণায় একটি পিল-আকৃতির কাটআউট বিদ্যমান, যেখানে ১২ মেগাপিক্সেল স্ন্যাপার এবং একটি ৩ডি (3D) ডেপ্থ ক্যামেরা অবস্থিত। আবার ফটো ও ভিডিওগ্রাফির জন্য হ্যান্ডসেটটির ব্যাক প্যানেলে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ১০০এক্স ডিজিটাল জুম সহ ৫০ মেগাপিক্সেল পেরিস্কোপ টেলিফটো শুটার। ফ্রন্ট এবং ব্যাক উভয় ক্যামেরাই ৪কে (4K) ভিডিও রেকর্ডিংয়ে সমর্থ।

প্রসঙ্গত, ডিভাইসটির রিয়ার প্যানেলের ঠিক উপরিভাগে মধ্যিখানে প্রসারিত ক্যামেরা মডিউলটি অবস্থান করছে। আর এই মডিউলের নিচ থেকে উল্লম্বভাবে একটি বাম্প দেখা যাবে, যা OPPO Find X5 ফোনের অনুরূপ।

যাইহোক, মাল্টিটাস্কিং ও দুর্দান্ত পারফরম্যান্স প্রদানের জন্য অনর ম্যাজিক ৫ আল্টিমেট এডিশন ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ম্যাজিক ইউআই ৭.১ (Magic UI 7.1) কাস্টম স্কিন পাওয়া যাবে৷ ডিভাইসটি ১৬ জিবি LPDDR5 র‍্যাম এবং ৫১২ জিবি অনবোর্ড স্টোরেজ অফার করে৷ এছাড়া এই ফোন, সংস্থার নিজস্ব আরএফ (RF) এনহ্যান্সমেন্ট চিপ, সিকিউরিটি চিপ এবং ডিসপ্লে চিপের সাথে এসেছে।

কানেক্টিভিটি অপশন হিসাবে এতে ৫জি, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.২, ইউএসবি টাইপ-সি পোর্ট, এবং NFC পোর্ট অন্তর্ভুক্ত৷ পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৬৬ ওয়াট ওয়্যারড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,৪৫০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। সংস্থার বিবৃতি অনুসারে, Honor Magic 5 Ultimate Edition -এ ‘কিংহাই লেক’ ব্যাটারি সেল ব্যবহার করা হয়েছে, যা হল একটি সিলিকন কার্বন অ্যানোড ব্যাটারি। এটি লিথিয়াম ব্যাটারির তুলনায় ১২.৮% অধিক এনার্জি ডেনসিটি প্রদান করে। অনর ম্যাজিক ৫ সিরিজের এই বিশেষ সংস্করণটি IP68 রেটিং হওয়ায়, ধুলো এবং জল প্রতিরোধীও।

Honor Magic 5 Ultimate Edition স্মার্টফোনের দাম

অনর ম্যাজিক ৫ আল্টিমেট এডিশন স্মার্টফোনের দাম ৬,৬৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ৮০,৭০০ টাকা) রাখা হয়েছে। এটি – এলিগেন্ট ব্ল্যাক এবং বার্নিং অরেঞ্জ কালার বিকল্পে এসেছে। ডিভাইসটিকে আজ থেকেই প্রি-অর্ডারের জন্য উপলব্ধ করা হয়েছে এবং আগামী ১০ই মার্চ থেকে চীনে বিক্রি শুরু হবে।

সঙ্গে থাকুন ➥