108MP ক্যামেরা ও 5,800mah ব্যাটারি সহ ভারতে আসছে Honor X9b, শীঘ্রই লঞ্চ

Updated on:

Honor X9b India launch date

সংযুক্ত আরব আমিরাত (UAE)-এর মার্কেটে অনর গত মাসে Honor X9b স্মার্টফোনটি লঞ্চ করেছে এবং মনে করা হচ্ছে যে, ব্র্যান্ডটি গত সেপ্টেম্বরে দীর্ঘ তিন বছরের বিরতির পর Honor 90 হ্যান্ডসেটটির সাথে ভারতীয় বাজারে প্রত্যাবর্তন করার পর, এদেশে তাদের দ্বিতীয় স্মার্টফোন হিসেবে Honor X9b লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। আর এখন সেই জল্পনায় সিলমোহর দিয়ে ডিভাইসটি ভারতের বিআইএস (BIS)-এর সাইটে উপস্থিত হয়েছে, যা লঞ্চের ইঙ্গিত দিচ্ছে।

Honor X9b পেল BIS-এর অনুমোদন

৯১মোবাইলস-এর রিপোর্ট অনুযায়ী, অনর এক্স৯বি ফোনটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। যদিও সার্টিফিকেশন তালিকাটি স্পষ্টভাবে কোনও মডেল নম্বর বা নাম প্রকাশ করেনি, তবে ৯১মোবাইলস ইন্ডাস্ট্রির সূত্রের উদ্ধৃতি দিয়ে দাবি করেছে যে, এটি অনর এক্স৯বি। বর্তমানে, ফোনটির লঞ্চের টাইমলাইন সম্পর্কে এখনও কিছু জানা যায়নি, তবে আশা করা হচ্ছে যে ডিভাইসটি আগামী মাসে লঞ্চ হবে।

Honor X9b-এর স্পেসিফিকেশন:

সংযুক্ত আরব আমিরাতের বাজারে উন্মোচিত অনর এক্স৯বি-তে ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ১.৫কে (১,২০০×২,৬৫২ পিক্সেল) রেজোলিউশন, ১৯:৯ অ্যাসপেক্ট রেশিও, ৪২৯ পিপিআই পিক্সেল ডেনসিটি এবং ৯২.৮ % স্ক্রিন-টু-বডি রেশিও অফার করে। এই ফোনটি অ্যাড্রেনো ৭১০ জিপিইউ সহ কোয়ালকম-এর স্ন্যাপড্রাগন ৬ জেন ১ প্রসেসর দ্বারা চালিত। অনর এক্স৯বি ৮ জিবি/ ১২ জিবি র‍্যাম বিকল্পে উপলব্ধ এবং এটি ২৫৬ জিবি স্টোরেজ ক্ষমতা অফার করে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩-ভিত্তিক ম্যাজিকওএস ৭.২ (MagicOS 7.2) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Honor X9b-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর অবস্থান করছে। সেইসাথে ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরাও অন্তর্ভুক্ত রয়েছে৷

পাওয়ার ব্যাকআপের জন্য, Honor X9b-এ বড় ৫,৮০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৩৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এতে ডুয়েল-সিম কার্ড স্লট, ৫জি সংযোগ, ওয়াই-ফাই, ব্লুটুথ, ওটিজি সাপোর্ট, জিপিএস, এনএফসি এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্টের মতো ফিচার রয়েছে। নিরাপত্তার জন্য, ডিভাইসটিতে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও বিদ্যমান। পরিশেষে, Honor X9b ১৬৩.৬×৭৫.৫×৭.৯৮ মিলিমিটার পরিমাপ এবং ১৮৫ গ্রাম ওজন সহ একটি কমপ্যাক্ট বডি অফার করে।

সঙ্গে থাকুন ➥